নিজের পছন্দের সর্বকালের সেরা আইপিএল একাদশ বাছলেন জস বাটলার, জায়গা পেলেন রোহিত 1

 

ইংলিশ উইকেটকিপার ব্যাটসম্যান জস বাটলার এই মরসুমের টুর্নামেন্টটি স্থগিতের পরে তার সর্বকালের আইপিএল একাদশ বেছে নিয়েছেন। বিগত মরসুমে বিস্ফোরক ওপেনার রাজস্থান রয়্যালসের হয়ে একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়। এই উইকেটকিপার ব্যাটসম্যানের দুর্দান্ত শুরু করার পরে বড় স্কোরে রূপান্তর করার ক্ষমতা রয়েছে। ভারতে এই মরসুমে বেশ ভালো ছিল বাটলারের জন্য। তবে ভারতের চলমান করোনা ভাইরাস পরিস্থিতির কারণে টুর্নামেন্টটি স্থগিত করা হয়েছিল। বাটলার আইপিএলে তাঁর ছয় বছরের ব্যবধানে মাত্র দুটি ফ্র্যাঞ্চাইজিতে খেলেছেন। ইংলিশ ব্যাটসম্যান রোহিত শর্মার অধীনে ২০১৬ সালে মুম্বই ইন্ডিয়ান্সের সাথে অভিষেক করেছিলেন। পরে ২০১৮ সালের মেগা আইপিএল নিলামে এই ব্যাটসম্যানকে রাজস্থান কিনেছিল।

নিজের পছন্দের সর্বকালের সেরা আইপিএল একাদশ বাছলেন জস বাটলার, জায়গা পেলেন রোহিত 2

রাজস্থান ভিত্তিক ফ্র্যাঞ্চাইজি বিগত মরসুমে পাওয়ার-প্লেতে বাটলারের বিস্ফোরক সূচনার উপর নির্ভরশীল। বর্তমান রয়্যালস অধিনায়ক সঞ্জু স্যামসনও ফ্র্যাঞ্চাইজির স্তম্ভ হয়েছিলেন, তবে জস বাটলারের অলটাইম একাদশে স্লট পেতে ব্যর্থ হন তিনি। এই দলে মি: আইপিএল সুরেশ রায়নার কোনও স্থান নেই। জস বাটলারের দলে গত এগারোটি আইপিএলের একক ধারাবাহিক ক্রিকেটার সুরেশ রায়না নেই। টপ-অর্ডার ব্যাটসম্যান চেন্নাই সুপার কিংসের হয়ে দুর্দান্ত এবং বছরের পর বছর ধরে তাঁর দলের সাফল্যের জন্য প্রশংসা পেয়েছেন। তবে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক এমএস ধোনি একাদশে জায়গা পেয়েছেন। বাটলার কয়েক বছর ধরে লিগের অধিনায়কত্বের দক্ষতার জন্য ধোনিকে দলে অন্তর্ভুক্ত করেছেন। ধোনি উইকেটকিপার হিসাবে নির্বাচিত হয়েছেন জস বাটলারের দলে, যিনি নিজেই একজন উইকেটকিপার।

নিজের পছন্দের সর্বকালের সেরা আইপিএল একাদশ বাছলেন জস বাটলার, জায়গা পেলেন রোহিত 3

মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা তার সাথে ওপেনিং ব্যাটসম্যানের স্লট পেয়েছেন। দুজন খেলোয়াড়ই মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএল ২০১৬ এ একসাথে খেলেছেন। এছাড়াও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জুটি বিরাট কোহলি এবং এবি ডি ভিলিয়ার্স বছরের পর বছর ব্যাট হাতে ধারাবাহিকতার জন্য জায়গা পেয়েছেন বাটলারের দলে। ক্রিকবাজ প্লাসের জন্য জসের আরও একটি অবাক করা পিক হলেন কায়রন পোলার্ড। জস বাটলারের এগারোজনের দলে চারজন বোলার এবং রবীন্দ্র জাদেজাকে অলরাউন্ডারের জায়গা দিয়েছেন। যাইহোক, জাদেজা আইপিএলে তার চতুর্থ দক্ষতার জন্য বিশেষত তার বুলেট বাহুতে ফিল্ডিংয়ের জন্য জায়গা পান। জাদেজা তাঁর অফ-স্পিন দিয়ে আইপিএলে বারবার বাটলারকে সমস্যায় ফেলেছেন। প্রবীণ ভারতীয় স্পিনার হরভজন সিংও রয়েছেন দলে। অফ স্পিনার তার উইকেট নেওয়ার ক্ষমতার জন্য পরিচিত। তিনি পাওয়ার প্লে এবং গুরুত্বপূর্ণ সময়ে উইকেট পেতে সফল হয়েছেন। আর একটি টি- ২০ কিংবদন্তি লাসিথ মালিঙ্গা, জসপ্রীত বমরাহ ও ভুবনেশ্বর কুমার রয়েছেন তার দলে।

নিজের পছন্দের সর্বকালের সেরা আইপিএল একাদশ বাছলেন জস বাটলার, জায়গা পেলেন রোহিত 4

এখানে জস বাটলারের সর্বকালের সেরা আইপিএল একাদশ: জস বাটলার, রোহিত শর্মা, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, এমএস ধোনি (উইকেকিপার), কায়রন পোলার্ড, রবীন্দ্র জাদেজা, হরভজন সিং, ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ, লাসিথ মালিঙ্গা।

 

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *