জন্টি রোডস এই খেলোয়াড়কে বললেন ভারতীয় ক্রিকেটের সবচেয়ে শক্তিশালী খেলোয়াড় 1

ক্রিকেটের প্রথম ১১৫ বছরে স্রেফ ব্যাটিং আর বোলিংয়ের কথা হত, কিন্তু ১৯৯২তে ভারতের বিরুদ্ধে নিজের ডেবিউ করা জন্টি রোডস ক্রিকেট দুনিয়াকে ক্রিকেটের তৃতীয় দিক ফিল্ডিংয়ের সঙ্গেও পরিচিত করান। তিনি জন্টি রোডসই যার কারণে সমস্ত খেলোয়াড় আজ মাঠে নিজেদের জীবন বাজি লাগান। জন্টি রোডসকে ফিল্ডিংয়ের ব্র্যান্ড অ্যাম্বাসডর মনে করা হয়। এর মধ্যেই এই তারকা ভারতের সবচেয়ে শক্তিশালী খেলোয়াড়কে বেছেছেন।

বিরাটকে মনে করেন ভারতীয় ক্রিকেটের সবচেয়ে শক্তিশালী খেলোয়াড়

জন্টি রোডস এই খেলোয়াড়কে বললেন ভারতীয় ক্রিকেটের সবচেয়ে শক্তিশালী খেলোয়াড় 2

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন খেলোয়াড় জন্টি রোডস নিজের একটি বয়ানে বলেন, “আমার মনে হয় যে ভারতীয় ক্রিকেট দলে সবচেয়ে শক্তিশালী খেলোয়াড় হলেন বিরাট কোহলি। ও নিজের দলের হয়ে ধারাবাহিক প্রদর্শন করেন। তার স্পেশাল ব্যাপারে হলো যে তিনি একজন কমপ্লিট প্যাকেজ”।

বিরাট কোহলি ক্রিকেটে অগুনতি রেকর্ড গড়েছেন

জন্টি রোডস এই খেলোয়াড়কে বললেন ভারতীয় ক্রিকেটের সবচেয়ে শক্তিশালী খেলোয়াড় 3

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি ওয়ানডে ক্রিকেটে বর্তমান সময়ে বিশ্বের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান। বিরাট কোহলি ক্রিকেটে অগুনতি রেকর্ড নিজের নামে করেছেন। জানিয়ে দিই যে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ২০০৮এ শ্রীলঙ্কার বিরুদ্ধে নিজের ওয়ানডে কেরিয়ারে ডেবিউ করেন আর তখন থেকেই বিরাট কোহলি এই ১২ বছরে ওয়ানডে ক্রিকেটে পেছনে ফিরে তাকাননি। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে যদি এখন ‘রেকর্ড ব্রেকিং কোহলি’ও বলা হয় তো তা ভুল হবে না। কারণ ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি এখন যখনই মাঠে নামেন তো কিছু না কিছু রেকর্ড নিজের নামে করে ফেলেন।

দুর্দান্ত থেকেছে বিরাট কোহলির ক্রিকেট কেরিয়ারের পরিসংখ্যান

জন্টি রোডস এই খেলোয়াড়কে বললেন ভারতীয় ক্রিকেটের সবচেয়ে শক্তিশালী খেলোয়াড় 4

বিরাট কোহলি এখনো পর্যন্ত নিজের ২৪৮টি ওয়ানডে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচে ৫৯.৩ এর দুর্দান্ত গড়ে ১১৮৬৭ রান করে ফেলেছেন। যার মধ্যে তিনি ৪৩টি সেঞ্চুরি এবং ৫৮টি হাফসেঞ্চুরি করেছেন। বিরাট বছরের পর বছর ওয়ানডে ক্রিকেটে রানের বৃষ্টি করে যাচ্ছেন। তিনি বর্তমানে ওয়ানডে ক্রিকেটের এক নম্বর ব্যাটসম্যানও। তার টেস্ট ক্রিকেট আর টি-২০ রেকর্ডও দুর্দান্ত। তিনি নিজের খেলা ৮৬টি টেস্ট ম্যাচে ৫৩.৬ গড়ে ৭২৪৯ রান করেছেন। অন্যদিকে নিজের খেলা ৮২টি টি-২০ ম্যাচে তিনি ৫০.৮ গড়ে ২৭৯৪ রান করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *