খারাপ পারফরম্যান্সের জের,ইংল্যান্ড টেস্ট দলের উইকেট কিপারের পদ থেকে সরানো হলো জনি ব‍্যারিস্টোকে 1

সদ‍্য শেষ হওয়া এ্যসেজে ব‍্যাট হাতে বিশেষ কিছু করে উঠতে পারেনি জনি ব‍্যারিস্টো।তার ফর্মের উপর ভিত্তি করে এবার টেস্ট দল থেকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিলো ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। এবারের বিশ্বকাপে ধারাবাহিক ভাবে ভালো পারফরম্যান্স দিয়ে এসেছিলেন জনি। এবারের বিশ্বকাপে ইংল্যান্ডের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। করেছিলেন ৫৩২ রান ১১ ইনিংসে। আছে দুটো শতরান এবং দুটো অর্ধশতরানের ইনিংস।যার জেরে এই প্রথমবারের মতো বিশ্বকাপ জয়ের স্বাদ পায় ইংল্যান্ড।

খারাপ পারফরম্যান্সের জের,ইংল্যান্ড টেস্ট দলের উইকেট কিপারের পদ থেকে সরানো হলো জনি ব‍্যারিস্টোকে 2

ক্রিকেট বিশ্বকাপের ফর্মের প্রতিফলন লক্ষ‍্য করা যায়নি এ্যসেজে। ১০ ইনিংসে তিনি করেছিলেন ২১৪ রান।গোটা সফর জুড়ে তার ছিলো একটি মাত্র অর্ধশতরানের ইনিংস। এবারের ফেব্রুয়ারি মাসে টেস্ট ক্রিকেট দলে প্রত‍্যাবর্তন করেছিলেন ব‍্যারিস্টো।এখনো অবধি ১৩ ইনিংস খেলে ২১৬ রান।এমনকি জুলাই মাসে আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্টে আছে দুটো ” ডাক “।

এবারের বিশ্বকাপে ব‍্যারিস্টোকে দেখা গেছিলো ওপেনিং ব‍্যাটসম‍্যান হিসেবে, অন‍্যদিকে টেস্টে তাকে দেখা যায় উইকেটকিপার – ব‍্যাটসম‍্যান হিসাবে। তবে সম্প্রতি টেস্টে তার ব‍্যাটিংয়ের পারফরম্যান্সের জেরে তাকে টেস্ট দলের উইকেট কিপারের পদ থেকে সরানো হলো। অর্থাৎ আসন্ন নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে তাকে দলে রাখা হতে পারে ব‍্যাটসম‍্যান হিসেবে।

খারাপ পারফরম্যান্সের জের,ইংল্যান্ড টেস্ট দলের উইকেট কিপারের পদ থেকে সরানো হলো জনি ব‍্যারিস্টোকে 3

ব‍্যারিস্টো ‘র বদলে ইংল্যান্ড দলের উইকেট কিপার হিসেবে ঢুকে যেতে পারেন বেন ফোক্স কে।গতবছর নভেম্বর মাসে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ডেবিউ করেছিলেন ফোক্স।এবং অভিষেকেই শতরান করেছিলেন তিনি।সেই সিরিজে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছিলেন ফোক্স।করেছিলেন ছয় ইনিংসে ২৭৭ রান।সেই সিরিজে নির্বাচিত হয়েছিলেন ” ম‍্যান অফ দ‍্য সিরিজ “।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *