জোফ্রা আর্চার নয়, তাহলে কাকে " সারপ্রাইজ প‍্যাকেজ " মনে করছেন ইওন মর্গ‍্যান ! 1

এবারের শুরু থেকে জোফ্রা আর্চার রয়েছেন চর্চার মধ্যে।ইংল্যান্ডের এই অলরাউন্ডার ইতিমধ্যে উঠে এসেছে খবরের শিরোনামে।এবছর চমক দেখাবে তিনি সেই বিষয়ে আশাবাদী ক্রিকেট বিশ্ব।

এবছর বিশ্বকাপের প্রথম ম‍্যাচেই প্রতিভার বিচ্ছুরণ দেখা গেছে আর্চারের। কেনিংটন ওভালে এবারের বিশ্বকাপের প্রথম ম‍্যাচে সাত ওভার বল করে তিন উইকেট নিয়েছিলেন এই তরুন অলরাউন্ডার।খরচ করেছিলেন মাত্র সাতাশ রান।এর মধ্যে রয়েছে একটি মেডেন ওভার।স্বাভাবিক ভাবেই এমন দুরন্ত ইনিংসের পর এখন চর্চার মধ্যে রয়েছে আর্চার।নিঃসন্দেহে এবারের বিশ্বকাপে ইংল্যান্ড দলের তুরুপের তাস তিনি।

জোফ্রা আর্চার নয়, তাহলে কাকে " সারপ্রাইজ প‍্যাকেজ " মনে করছেন ইওন মর্গ‍্যান ! 2

ওভালে সাউথ আফ্রিকা ম‍্যাচের পর সাংবাদিক সন্মেলনে ইংল্যান্ড অধিনায়ক ইওন মর্গ‍্যানকে জিঙ্গেস করা হয়েছে ” সারপ্রাইজ প‍্যাকেজ ” প্রসঙ্গে।জবাবে চমকপ্রদ উত্তর দেয় মর্গ‍্যান।আর্চার নয় , বরং শ্রীলঙ্কা দলকেই ” সারপ্রাইজ প‍্যাকেজ ” মনে করেন মর্গ‍্যান।

এবছর শ্রীলঙ্কা দলের দশ জন প্লেয়ার নতুন , আর এই বিষয়টি চমকপ্রদ মনে হয়েছে মর্গ‍্যানের।জোফ্রাকে মর্গ‍্যানের ” সারপ্রাইজ প‍্যাকেজ ” না মনে হওয়ার কারন দর্শাতে গিয়ে ইংল্যান্ড অধিনায়ক বলেছেন, বিভিন্ন দেশের একাধিক লিগ ভিত্তিক টুর্নামেন্টে খেলতে দেখা গেছে আর্চারকে।মানুষ তার প্রতিভা সম্পর্কে ওয়াকিবহাল, তাই তাকে নিয়ে নতুন করে অবাক হওয়ার কিছু নেই বলেই মনে করেন মর্গ‍্যান।পাশাপাশি এদিন তার দলের নতুন সদস্যের তীব্র প্রশংসা করেছেন তিনি।

জোফ্রা আর্চার নয়, তাহলে কাকে " সারপ্রাইজ প‍্যাকেজ " মনে করছেন ইওন মর্গ‍্যান ! 3

এইবারের বিশ্বকাপের শুরুটা দারুন ভাবে করেছে ইংল্যান্ড।ঘরের মাঠে বিশ্বকাপ আর সাম্প্রতিক সময়ে একদিবসীয় ক্রিকেটে ফর্ম, সবটাই কাপ জয়ের ক্ষেত্রে অনেকটাই এগিয়ে রাখছে ইংল্যান্ডকে।এদিন ওভালে ১০৪ রানে সাউথ আফ্রিকাকে হারিয়ে দিলো তারা।শুরুতেই ব‍্যারিস্টো আউট হয়ে গেলেও রয়,রুট,মর্গ‍্যান, স্টোকর্সরা দারুন খেলে ডু প্লেসিস দের বিরুদ্ধে ৩১১ রানের টার্গেট দিলো।জবাবে ৪০ ওভারে শেষ হয়ে যায় সাউথ আফ্রিকার জারিজুরি,২০৭ রানে অল‍আউট আমলারা।প্রথম ম‍্যাচেই বল হাতে দুরন্ত জোফ্রা আর্চার।ব‍্যাটিংয়ের পর বোলিংয়েও দাপট অব‍্যাহত এদিনের ম‍্যান অফ দ‍্য ম‍্যাচ বেন স্টোকস।এদিন ফেলুকায়ো কে নেওয়া তার ক‍্যাচ টা ইতিমধ্যে বিশ্বকাপের সেরা ক‍্যাচ বলেই মনে করছেন অনেকে।জোফ্রা আর্চার নয়, তাহলে কাকে " সারপ্রাইজ প‍্যাকেজ " মনে করছেন ইওন মর্গ‍্যান ! 4

অন‍্যদিকে এবারের টুর্নামেন্টের নন – ফেভারিটদের মধ‍্যে অন‍্যতম শ্রীলঙ্কা।সাম্প্রতিক সময়ে বিশ্ব ক্রিকেটে তাদের ফলাফল ঋতিমতো শোচনীয়।এইবার দল ঘোষণা করা কালীন দারুন চমক দিয়েছিলো শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।২০১৫ তে শেষ বারের মতো একদিবসীয় ক্রিকেট খেলা দিমূথ করুনারত্নের হাতে এবারের বিশ্বকাপের অধিনায়কত্বের দায়িত্ব তুলে দেওয়া হয়েছিলো।বিশ্বকাপে দলকে দিশা দেখানোর জন্য প্রাক্তন শ্রীলঙ্কা তারকা জয়বর্ধনে কে নিয়োগ করার প্রস্তাব দেওয়া হলে, তিনি তা নাকচ করেছিলেন।

আজ কার্ডিফে নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম‍্যাচ খেলতে নেমেছে করুনারত্নেরা।এই প্রতিবেদন লেখা কালীন শ্রীলঙ্কার স্কোর ৭.১ বল শেষে এক উইকেট খুইয়ে ৪১ ।ম‍্যাচের শুরুতেই হেনরির বলে আউট হয়ে যান লাহিরু থিরিমান্নে।ক্রিজে আছেন এখন অধিনায়ক করুনারত্নে (১১) এবং কুশল পেরেরা (২৮)

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *