মাত্র ১৪০ দিনে বোর্ডের থেকে বিরাট কোহলির চেয়েও বেশি স্যালারি পাচ্ছেন জোফ্রা আর্চার

ক্রিকেট এমন একটা নাম যাকে ভারতে সবচেয়ে বেশি পছন্দ করা হয়। ভারতীয় খেলোয়াড়দের তো ভারতে ভগবানের মত পুজো করা হয়, তাই তো শচীনকে ক্রিকেটের ভগবান বলা হয়। এখন শচীনের জায়গা ভারতে বিরাট কোহলি নিয়ে রেখেছেন। ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি যেমন শচীনের রেকর্ডের পেছনেই পড়ে রয়েছেন, সেই রকমভাবে তার সমর্থকদের সংখ্যাও বেড়েই চলেছে।

বিরাট, ধোনি, রোহিত আর বুমরাহ বর্তমানে সময় সবচেয়ে পছন্দের

মাত্র ১৪০ দিনে বোর্ডের থেকে বিরাট কোহলির চেয়েও বেশি স্যালারি পাচ্ছেন জোফ্রা আর্চার 1

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি আর বর্তমান অধিনায়ক বিরাট কোহলি ছাড়া সহঅধিনায়ক রোহিত শর্মার সমর্থকের সংখ্যা ভারতে প্রত্যেকদিন বেড়েই চলেছে। তো বোলারদের মধ্যে যদি সবচেয়ে বেশি কোনো জনপ্রিয় খেলোয়াড় থেকে থাকেন তিনি হলেন জসপ্রীত বুমরাহ। জসপ্রীত বুমরাহ ভারতীয় বোলিং ইতিহাসে এমন একটা নাম যিনি বিরাট কোহলির অনুপস্থিতিতে ভারতকে ম্যাচ জেতানোর ক্ষমতা রাখেন।

বিসিসিআইয়ের সেন্ট্রাল কনট্রাক্টে সবচেয়ে দামী এই তিন খেলোয়াড়

মাত্র ১৪০ দিনে বোর্ডের থেকে বিরাট কোহলির চেয়েও বেশি স্যালারি পাচ্ছেন জোফ্রা আর্চার 2

বিসিসিআই ২০১৯-২০ বছরের জন্য ভারতীয় খেলোয়াড়দের সেন্ট্রাল কন্ট্রাক্টের ঘোষণা ৭ মার্চ ২০১৯এ ঘোষণা করেছিল। এই সেন্ট্রাল কন্ট্রাক্টকে চারটি ক্যাটাগরিয়ে ভাগ করা হয়েছিল। সবচেয়ে দামী ক্যাটাগরি এ প্লাসওয়ালা খেলোয়াড়দের রাখা হয়েছে, যেখানে সমস্ত ফর্ম্যাটে খেলা খেলোয়াড়রা জায়গা পেয়েছেন। আর এই তালিকায় মাত্র তিনজন খেলোয়াড়ই জায়গা করে নিতে সফল হয়েছেন।আর তারা হলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি, সহঅধিনায়ক রোহিত শর্মা আর জোরে বোলার জসপ্রীত বুমরাহ। এই তিন খেলোয়াড়কে বিসিসিআইয়ের তরফ থেকে সবচেয়ে বেশি ৭ কোটি টাকা বাৎসরিক মাইনে দেওয়া হয়।

ইংল্যাণ্ডও জারি করল সেন্ট্রাল কন্ট্রাক্ট

মাত্র ১৪০ দিনে বোর্ডের থেকে বিরাট কোহলির চেয়েও বেশি স্যালারি পাচ্ছেন জোফ্রা আর্চার 3

ক্রিকেটের জন্মদাতা ইংল্যান্ডও আজ সমস্ত খেলোয়াড়দের সেন্ট্রাল কন্ট্রাক্টের ঘোষণা করেছে, যেখানে তারাও খেলোয়াড়দের তিনটি ক্যাটাগরিতে ভাগ করেছে। এই রকম হল সেই ক্যাটাগরি।

টেস্ট, ওয়ানডে আর টি-২০ কন্ট্রাক্ট: জোফ্রা আর্চার (সাসেক্স), জনি বেয়রস্ট (ইয়র্কশায়ার), জস বাটলার (ল্যাঙ্কাশায়ার), জো রুট (ইয়র্কশায়ার), বেন স্টোকস (ডারহ্যাম), ক্রিস ওকস (ভার্ভিকশায়ার)।

টেস্ট কন্ট্রাক্ট: জেমস অ্যান্ডারসন (ল্যাঙ্কাশায়ার), স্টুয়ার্ট ব্রড (ন্যাটিংহ্যামশায়ার), রোরি বার্ন্স (সারে), স্যাম ক্যুরান (সারে)।

ওয়ানডে আর টি-২০ কন্ট্রাক্ট: মইন আলি (ওস্টারশায়ার), জো ডেনলি (কেন্ট), ইয়ন মর্গ্যান (মিডলসেক্স), আদিল রশিদ (ইয়র্কশায়ার), জেসন রয় (সারে), মার্ক উড (ডারহ্যাম)।

বৃদ্ধিশীল কন্ট্রাক্ট: টম ক্যুরান (সারে), জ্যাক লীচ (সামারসেট)।

টেস্ট ওয়ানডে আর টি-২০ খেলা খেলোয়াড়দের এক মিলিয়ন ইউরো (প্রায় ৯ কোটি টাকা) দেওয়া হবে। এই অবস্থায় এই লিস্টে শামিল জোফ্রা আর্চার, জনি বেয়রস্টো, জস বাটলার, জো রুট, বেন স্টোকস, ক্রিস ওকসকে প্রত্যেক বছর ৯ কোটি টাকা দেওয়া হবে, অন্যদিকে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি, সহঅধিনায়ক রোহিত শর্মা আর জসপ্রীত বুমরাহ প্রত্যেক বছর বোর্ডের কাছে ৭ কোটি টাকা পাবেন।

আরও পড়ুন

কেনো একসঙ্গে প্লেয়িং ইলেভেনে থাকছেন না কুলদীপ-চহেল? রবি শাস্ত্রী দিলেন জবাব

কেনো একসঙ্গে প্লেয়িং ইলেভেনে থাকছেন না কুলদীপ-চহেল? রবি শাস্ত্রী দিলেন জবাব
চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭র পর ভারতীয় দলের নির্বাচকরা নিয়মিত কুলদীপ যাদব আর যজুবেন্দ্র চহেলকে ভারতীয় দলে সুযোগ দিয়েছিলেন।...

বিরাট কোহলির সঙ্গে নিজের প্রতিযোগীতা নিয়ে বললেন স্টিভ স্মিথ, শুনলে আপনিও হবেন অবাক

বর্তমান সময়ে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি আর অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ নিয়ে নানান ধরণের তর্ক হয়। ক্রিকেটের কিছু...

বিরাট কোহলি দেননি ওভারওয়েট বলে সুযোগ, এখন ট্রিপল সেঞ্চুরি করে টিম ইন্ডিয়ায় ঢোকার দাবী পেশ করলেন

রঞ্জি ট্রফির ষষ্ঠ রাউন্ডে মুম্বাই এবং উত্তরপ্রদেশের দল মুখোমুখি হয়েছিল। দুই দলের মধ্যে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে এই...

ব্যাঙ্গালুরু ওয়ানডেতে হয়েছিল এমন কিছু, টিম আর খেলোয়াড়দের উপর নয় এবার স্টেডিয়ামের হল জরিমানা

ব্যাঙ্গালুরু ওয়ানডেতে হয়েছিল এমন কিছু, টিম আর খেলোয়াড়দের উপর নয় এবার স্টেডিয়ামের হল জরিমানা
বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল তথা অস্ট্রেলিয়ার মধ্যে সম্প্রতিই শেষ হওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ তথা...

দিল্লি ক্যাপিটালসের বড়ো ধাক্কা, আইপিএলের শুরু ম্যাচ থেকে বাদ পড়বেন এই তারকা

দিল্লি ক্যাপিটালসের বড়ো ধাক্কা, আইপিএলের শুরু ম্যাচ থেকে বাদ পড়বেন এই তারকা
আইপিএল ২০২০র শুরু হতে এখন ২ মাস সময়ই বাকি রয়েছে। সমস্ত আইপিএল ফ্রেঞ্চাইজিগুলি সিজন-১৩র জন্য নিজেদের দল...