টেস্ট ক্রিকেটের ইতিহাসে এই নতুন রেকর্ড গড়লেন জো রুট ! 1

এ্যসেজের পঞ্চম টেস্টের প্রথম দিনে রেকর্ড গড়ল জো রুট। করে ফেললেন টেস্টে ৭০০০ রান। প্রসঙ্গত, তৃতীয় কনিষ্ঠ ব‍্যাটসম‍্যান হিসেবে ৭০০০ রান করার রেকর্ড গড়লেন এই তারকা ব‍্যাটসম‍্যান। প্রসঙ্গত, এই মুহূর্তে এ্যসেজে ২-১ স্কোর লাইনে এগিয়ে আছে অজিরা। এমনকি এই শেষ টেস্টে ইংল্যান্ড জিতলেও ট্রফি নিজেদের দেশে নিয়ে যাবে অজিরা। এদিন টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইন।ইংল্যান্ড অধিনায়ক জো রুট এদিন ওপেন করতে নামেন ডেনলি’র সাথে।যদিও বেশিক্ষন ক্রিজে টিকতে পারেননি রুট। আউট হয়ে যান ১৪ রানে

টেস্ট ক্রিকেটের ইতিহাসে এই নতুন রেকর্ড গড়লেন জো রুট ! 2

এরপর বার্নস কে সঙ্গী করে যোগ করেন ৭৬ রান।এরপর বার্নস আউট হন ৪৭ রানে। নিজের ১৫৮ তম টেস্ট ইনিংসে রুট তার কেরিয়ারের ৪৫ তম অর্ধশতরানটি করেন ।যদিও পরবর্তী সময়ে পাট ক‍্যামিন্সের দুরন্ত বোলিংয়ে আউট হন তিনি।খেলেছেন ১৪১ টি বল, মেরেছেন তিনটি চার সেই ইনিংসে। এদিন কেরিয়ারের ৭০০০ টেস্ট রান পূরন করলেন এই ব‍্যাটসম‍্যান।এদিন ৩৫ রান করার সাথে সাথে এই কৃতিত্ব অর্জন করেন রুট।

২৮ বছর, ২৫৬ দিনে টেস্টে ৭০০০ রান পুরন করেন রুট।তৃতীয় সর্বকনিষ্ঠ ব‍্যাটসম‍্যান হিসেবে টেস্টে ৭০০০ রান করার রেকর্ড তার দখলের।তালিকায় প্রথম স্থানে আছেন এলস্টেয়ার কুক এবং শচীন তেন্ডুলকর।

টেস্ট ক্রিকেটের ইতিহাসে এই নতুন রেকর্ড গড়লেন জো রুট ! 3

অন‍্যদিকে ম‍্যাচের হঠাৎই ছন্দপতন হয় ইংল্যান্ড দলের।১৭০/৩ থেকে হঠাৎই দলের স্কোর হয় ২২৬/৮। পরবর্তী সময়ে কিছুটা চেষ্টা করেন জ‍্যাক লিচ এবং জোস বাটলার।দিনের শেষে ইংল্যান্ডে স্কোর ২৭১/৮। এদিন দলে ফিরেই দারুণ পারফরম্যান্স দিলেন অজি তারকা মিচেল মার্শ। বল হাতে কামাল দেখালেন তিনি।নিয়েছেন ৪ টি উইকেট।অন‍্যদিকে দুটি করে উইকেট নিয়েছেন প‍্যাট কামিন্স এবং জোস হ‍্যাজেলউড।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *