ভারতকে কড়া চ্যালেঞ্জ জানাবে ইংল্যান্ড, শ্রীলঙ্কাকে হারিয়ে প্রচন্ড আত্মবিশ্বাসী অধিনায়ক জো রুট 1

গতকাল ইংল্যান্ড ক্রিকেট দল শ্রীলঙ্কার মাটিতে দুই টেস্টের সিরিজে শ্রীলঙ্কাকে ২-০ ব্যবধানে হারিয়েছে এবং এর জেরে ইংরেজ দলের মনোবল যথেষ্ট বৃদ্ধি পেয়েছে, যা আসন্ন ভারত সফরে তাদের খুব কাজে আসবে। ইংল্যান্ড দলটি এখন শ্রীলঙ্কা থেকে ভারতের উদ্দেশ্যে রওনা দেবে, যেখানে তাদের ৫ ফেব্রুয়ারি থেকে চার টেস্টের সিরিজ খেলতে হবে। ইংল্যান্ডের অধিনায়ক জো রুট শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জয়ের পরে বলেছেন, নিজের মাটিতে ভারতকে হারাতে ইংল্যান্ড দলকে কী করতে হবে। ভারতীয় দলটি সম্প্রতি অস্ট্রেলিয়াকে টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে হারিয়েছে।

England vs Sri Lanka: Sibley, Root shine as England win second Test by six  wickets | Hindustan Times

রুট বলেছেন যে শ্রীলঙ্কায় সিরিজ ২-০ ব্যবধানে জিতলেও ভারতের মাটিতে ভারতকে পরাস্ত করতে ইংল্যান্ডকে তাদের খেলায় শীর্ষে থাকতে হবে। রুট ভারতকে বিশ্বের সেরা দল হিসাবে নাম দিয়েছে। শ্রীলঙ্কায় প্রথম ও দ্বিতীয় টেস্টে ২২৮ এবং ১৮৬ রানের দুর্দান্ত ইনিংস খেলে ম্যাচ জয়ের মূল ভূমিকা পালনকারী রুট বলেছেন যে ভারতের বিপক্ষে সিরিজটি নিয়ে তিনি খুব উচ্ছ্বসিত। শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্ট শেষ হওয়ার পরে ইংরেজ অধিনায়ক রুট বলেছেন, “ভারতীয় দলের বিপক্ষে আমাদের চারটি গুরুত্বপূর্ণ টেস্ট ম্যাচ খেলতে হবে, যেটি তর্কযোগ্যভাবে বিশ্বের সেরা দল।”

Sri Lanka vs England, 2nd Test Preview: England Look To Sweep Sri Lanka As  India Await | Cricket News

তিনি আরও বলেছেন, “সেখানে জয়ের জন্য আমাদের আমাদের খেলার শীর্ষে থাকতে হবে কারণ ভারতকে চ্যালেঞ্জ করার চেয়ে ভাল আর কিছু হতে পারে না।” ইংল্যান্ড দলকে চেন্নাই পৌঁছানোর পরেই কঠোর কোয়ারেন্টিন কাটাতে হবে। রুট বলেছেন যে তিনি আত্মবিশ্বাসী যে শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের ফলে তিনি শক্তিশালী ভারতীয়দের চ্যালেঞ্জ জানাতে পারবেন। তিনি বলেছিলেন, “আমাদের ক্রিকেট ছাড়াই সাত বা আট দিন কাটাতে হবে, ছয় দিন কোয়ারেন্টিনে এবং তারপরে সিরিজের আগে প্রস্তুতিতে তিনটি গুরুত্বপূর্ণ দিন কাটাতে হবে। তবে এই দুটি ম্যাচে আমাদের আত্মবিশ্বাস অনেক বেড়েছে।”

Sri Lanka vs England, 2nd Test, Galle - England's 2-0 victory over Sri Lanka  is a terrific achievement

ইংল্যান্ড ভারতের বিপক্ষে প্রথম দুটি টেস্টে জনি বেয়ারস্টোকে ছাড়াই খেলবে, আর জস বাটলার দলের রোটেশন পলিসি অনুসারে প্রথম ম্যাচ শেষে দেশে ফিরবেন। তবে রুট জানিয়েছেন, শ্রীলঙ্কা সিরিজের জন্য বিশ্রাম নেওয়া বেন স্টোকস এবং জোফ্রা আর্চারের ফিরে আসার ফলে ইংল্যান্ড প্রচুর উপকৃত হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *