সুপার ওভার নিয়ে এ কেমন ভয়ংকর কথা বলে ফেললেন জিমি নিশাম 1

গতকাল কিংস ইলেভেন পাঞ্জাব বনাম মুম্বই ইন্ডিয়ান্সের ম্যাচে তৈরি হল ইতিহাস। নতুন নিয়ম আসার পর এই প্রথমবার কোনও ম্যাচে দুই দুইবার সুপার ওভারের খেলা হল, যাতে শেষ অবধি জয় লাভ করে টুর্নামেন্টে নিজেদের অবস্থান বজায় রেখেছে কিংস ইলেভেন পাঞ্জাব।

MI vs KXIP: Kings XI Punjab trump Mumbai Indians in second Super Over in  dramatic IPL game | Cricket News - Times of India

আর কিংস ইলেভেন পাঞ্জাবের কিউই অলরাউন্ডার জিমি নিশাম এই ধরণের সুপার ওভারে কার্যত অভ্যস্ত। গত বছর নিউজিল্যান্ডের হয়ে বিশ্বকাপের ফাইনাল থেকে শুরু করে অসংখ্য সুপার ওভারের স্বাক্ষী থেকেছেন নিশাম। এবারের আইপিএল এও কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে সুপার ওভার দেখেছেন নিশাম। কিন্তু সেই ম্যাচে হারের সম্মুখীন হয়েছিল পাঞ্জাব। আর আবারও গতকালের এই দুই খানা সুপার ওভার।

IPL 2020: "Lo Main aagya" say Jimmy Neesham as he Joins Kings XI Punjab

এই নিয়ে নেটিজেনরা সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন তুলেছেন জিমি নিশামের কাছে, কিভাবে এতগুলি সুপার ওভারের চাপ সামলে রাখেন কিউই এই অলরাউন্ডার? টুইটারে এই প্রসঙ্গেই এক নেটিজেন প্রশ্ন তুলেছেন, “আমি ভাবি কিভাবে জিমি নিশাম নিজের স্নায়ু ঠান্ডা রেখেন এই ধরণের রোমাঞ্চকর ম্যাচে। দয়া করে এই নিয়ে আমাদের কিছু টিপস দিন নিশাম।” আর এর জবাবে বেশ ভয়ংকর উত্তর দেন নিশাম। নেটিজেনের সেই টুইটের জবাবে নিশাম লিখেছেন, “ভিতর থেকে আমি মারা গিয়েছি।” 

বলা বাহুল্য, গত বছরের বিশ্বকাপের পর থেকে এখনও অবধি নিউজিল্যান্ডের সুপার ওভারের ভাগ্য একেবারেই ভালো নয়। মাত্র একটি সুপার ওভার তারা জিতেছেন এখনও অবধি, আর তাও আবার গত বছরের বিশ্বকাপ জয়ী ইংল্যান্ডের বিরুদ্ধে হোম সিরিজে। আর সেই সকল সুপার ওভারেই ছিলেন নিশাম। ফলে সুপার ওভারে পরপর হার যেন তার মধ্যেকার সেই উত্তেজনাকেই মেরে ফেলেছে, তাই বলতে চাইলেন কিউই এই অলরাউন্ডার। আর এবার কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে দুই ম্যাচে তিন তিনখানা সুপার ওভারের স্বাক্ষী থেকে গেলেন নিশাম।

IPL 2020, RCB vs KXIP: James Neesham returns to IPL after six years |  InsideSport

নিজেদের প্রথম ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে জেতা ম্যাচটা সুপার ওভারে নিয়ে গিয়ে হেরেছিল কিংস ইলেভেন পাঞ্জাব। কিন্তু এবার দাঁতে দাঁত চেপে লড়াই করে চার বারের আইপিএল জয়ী ফ্র্যাঞ্চাইজি মুম্বই ইন্ডিয়ান্সকে দুটি সুপার ওভারে হারাল কিংস ইলেভেন পাঞ্জাব। প্রথমে ব্যাট করে মুম্বই ইন্ডিয়ান্স তুলেছিল ১৭৬ রান। শেষের দিকে ক্যারিবিয়ান অলরাউন্ডার কাইরন পোলার্ড এবং অসি পেসার নাথান কুল্টার নাইলের ক্যামিওতে এই রান তুলতে পেরেছিল মুম্বই। জবাবে কে এল রাহুলের দুরন্ত ইনিংস সত্ত্বেও কিংস ইলেভেন পাঞ্জাব ১৭৬ রানই তুলতে পারে।

Mumbai Indians vs King XI Punjab live score IPL 2020 match 36 MI vs KXIP  live cricket updates - पंजाब को हराकर लगातार 6वीं जीत हासिल करना चाहेगी  मुंबई - India TV Hindi News

এরপর সুপার ওভারে মুম্বইয়ের হয়ে দুর্ধর্ষ বোলিং করেন জসপ্রীত বুমরাহ, মাত্র পাঁচ রানে আটকে দেয় পাঞ্জাবকে এবং নিকোলাস পুরান ও কে এল রাহুলের উইকেটও নেন তিনি। জবাবে রোহিত শর্মা ও কুইন্টন ডি কককে একেবারে বেঁধে রাখেন মহম্মদ শামি। মাত্র পাঁচ রানই করতে পারেন তারা। এর ফলে নতুন নিয়ম অনুযায়ী আবারও সুপার ওভার হবে। এরপর মুম্বইয়ের হয়ে কাইরন পোলার্ড দুরন্ত ব্যাটিং করে ১১ রান তোলেন, তার জবাবে ক্রিস গেইল ও মায়াঙ্ক আগরওয়াল মাত্র চার বলে সেই প্রয়োজনীয় রান তুলে নেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *