মুস্তাক আলীতে ঝাড়খন্ড নেতা ধোনি 1

অবশেষে ধোনি ভক্তদের জন্য উড়ে এলো একটি খুশির খবর। ভাতীয় দলের সীমিত ওভার ক্রিকেটের নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর পর তাঁকে এবার খেলতে দেখা যাবে ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্টে। ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি টি-২০ সিরিজের পর আগামী ৫ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলা সৈয়দ মুস্তাক আলী টি-২০তে ঝাড়খন্ডের হয়ে মাঠে নামবেন তিনি। শুধু মাঠে নামা নয়, এ মরশুমে টিম ঝাড়খন্ডকে নেতৃত্বও দিতে দেখা যাবে ক্যাপ্টেন কুল ধোনিকে। এর ফলে সামনের আইপিএলের আগে পর্যন্ত ধোনিকে ব্যাট হাতে মাঠে তাণ্ডব চালাতে দেখতে পারবেন তাঁর সমর্থকেরা।

স্মারক হিসাবে ধোনির সই করা বল পেয়েছি : বিরাট

ব্যাট এবং গ্ল্যাভস হাতে ধোনিকে অসাধারণ পারফরম্যান্স করতে দেখা গিয়েছে ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ হয়ে যাওয়া একদিনের সিরিজে। প্রথম ম্যাচে দলকে সেভাবে ভরসা দিতে না পারলেও, দ্বিতীয় ম্যাচে যুবরাজের কাঁধে কাঁধ মিলিয়ে শতরান হাঁকিয়ে নিজের জাত চিনিয়ে দিয়েছিলেন মাহি। সাম্প্রতিক অতীতে ব্যাট হাতে ভারতীয় দলকে তিনি টানতে ব্যর্থ হলেও, এই ৩৫ বছর বয়সে দাঁড়িয়ে তিনি কিন্তু ধারাবাহিকভাবে ভারতীয় দলকে সঠিক পথে এগিয়ে নিয়ে গিয়েছেন। স্বাভাবিকভাবে দলে তাঁর মতো একজন ক্রিকেটারের উপস্থিতিতে সৈয়দ মুস্তাক আলী টি-২০ টুর্নামেন্টে তারুণ্যে ভরপুর টিম ঝাড়খন্ড যে বাড়তি আত্মবিশ্বাস পেয়ে গেল, তা বলার অপেক্ষা রাখে না।

ধোনির মতো ক্রিকেটার ঝাড়খন্ড দলে ফিরে আসায় আত্মবিশ্বাসে ভরপুর গোটা দল। তবে একটা বিষয় দলকে দারুণভাবে চিন্তায় ফেলে দিয়েছে। ঘরোয়া ক্রিকেটে একটা কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাওয়া এই দলটি সামনের মুস্তাক আলী টি-২০ তে টিমে ধোনিকে পেলেও, পাবে না ইশান কিষান, ইশাঙ্ক জাগ্গি এবং শাহবাজ নাদিমের মতো প্রতিভাবান ক্রিকেটারদের। কারণ, ঠিক সেই সময় ভারতীয় ‘এ’ দলের হয়ে আন্তর্জাতিক টুর্নামেন্টে খেলতে হবে ঝাড়খন্ডের এই ক্রিকেটারগুলিকে। ঝাড়খন্ডের এই প্রধান তিন খেলোয়াড় মুস্তাক আলী টি-২০ তে দলে না থাকায় তাদের চিন্তা কিছুটা বাড়লো বলে জানালেন ক্রিকেট বিশেষজ্ঞরা। তবে দলে ধোনির উপস্থিতিতে সেই দুশ্চিন্তা অনেকটা কমবে বলেও মনে করছেন তাঁরা।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *