খারাপ খবর: বড় ধাক্কা, বুমরাহের নেওয়া হল ডোপিং টেস্ট, ছিটকে যেতে পারেন বিশ্বকাপ থেকে 1

ভারতীয় দলের জোরে বোলার জসপ্রীত বুমরাহ নিজের ছোট্ট কেরিয়ারে ক্রিকেট দুনিয়ায় নিজের বড়ো নাম তৈরি করেছেন। তিনি নিজের গতির মিশ্রণে এবং নিজের দুর্দান্ত ইয়র্কারের জন্য পরিচিত। নিজের বাইরে যাওয়া বলে বিশ্বের বড়ো বড়ো ব্যাটসম্যানদের বিট করিয়ে দেন। এই বিশ্বকাপেও তিনি ভারতীয় দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় হতে চলেছেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচের আগে বুমরাহের হল ডোপ টেস্ট

খারাপ খবর: বড় ধাক্কা, বুমরাহের নেওয়া হল ডোপিং টেস্ট, ছিটকে যেতে পারেন বিশ্বকাপ থেকে 2

যখন ভারতীয় দলের খেলোয়াড়রা প্র্যাকটিস করছিলেন তখন ডোপ নিয়ন্ত্রণ আধিকারিকরা জসপ্রীত বুমরাহকে ডোপিং টেস্টের জন্য নিয়ে যান। এটা বেশ কিছু মানুষকে আশ্চর্যচকিত করতে পারে কিন্তু নিয়ম অনুযায়ী আইসিসির ইভেন্টের অন্তর্গত বিশ্ব ডোপিং রোধ এজেনিস (ওয়াডা) যে কোনো খেলোয়াড়কে ডোপিং টেস্টের জন্য নিয়ে যেতে পারেন।

বুমরাহের নেওয়া হয়েছে ইউরিন আর ব্ল্যাড স্যাম্পেল

খারাপ খবর: বড় ধাক্কা, বুমরাহের নেওয়া হল ডোপিং টেস্ট, ছিটকে যেতে পারেন বিশ্বকাপ থেকে 3

এই ডোপিং টেস্ট বিশ্ব ডোপিং নিরোধক এজেন্সি (ওয়াডা) দ্বারা করা হয়। ডোপিং টেস্টের মোট দুটি সেট ছিল। প্রথমে বুমরাহের ইউরিন স্যাম্পেল নেওয়া হয় আর ঠিক ৪৫ মিনিট পর তার রক্তের নমুনা নেওয়া হয়। বিসিসিআইয়ের সূত্ররা জসপ্রীত বুমরাহের ডোপিং টেস্তের খবরের পুষ্টি করে দিয়েছেন। যদিও সূত্ররা এটা বলেন নি যে ভারতের বিশ্বকাপ দলের অন্য কোনো খেলোয়াড়কে ডোপিং টেস্টের মধ্যে দিয়ে যেতে হয়েছে কি না। যদি জসপ্রীত বুমরাহ এই টেস্টে ফেল হয়ে যান তো তিনি বিশ্বকাপ ২০১৯ থেকেও ছিটকে যেতে পারেন। আর তার উপর ব্যানও লাগানো হতে পারে।দ্রুতই টেস্টের রিপোর্ট ওয়াডা বিসিসিআইকে জমা দেবে।

দুর্দান্ত থেকেছে এখনো পর্যন্ত ক্রিকেট কেরিয়ায়র

খারাপ খবর: বড় ধাক্কা, বুমরাহের নেওয়া হল ডোপিং টেস্ট, ছিটকে যেতে পারেন বিশ্বকাপ থেকে 4

আপনাদের জানিয়ে দিই যে জসপ্রীত বুমরাহ নিজের ডেবিউ থেকে শুরু করে এখনো পর্যন্ত ভারতীয় দলের হয়ে দুর্দান্ত প্রদর্শন করেছেন। তিনি কোনো একটি ফর্ম্যাটে নয় বরং তিন ফর্ম্যাটেই দুর্দান্ত বোলিং করছেন। তিনি এখনো পর্যন্ত মোট ৪২টি ওয়ানডে ম্যাচে ৪.৫১ ইকোনমি রেটে এবং ২২.১৫র দুর্দান্ত বোলিং গড়ে ৮৫টি উইকেট নিয়েছেন।
অন্যদিকে তিনি নিজের খেলা৪২টি টি-২০তে ৬.৭২ এর দুর্দান্ত ইকোনমি রেটে মোট ৫১টি উইকেট নিয়েছেন। তার টেস্ট কেরিয়ারও এখনো পর্যন্ত দুর্দান্ত থেকেছে। তিনি নিজের টেস্ট কেরিয়ারে মোট ১০টি ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি ২১.৯ এরগড়ে মোট ৪৯টি উইকেট হাসিল করেছেন। তিনি লাগাতার তিন ফর্ম্যাটেই দুর্দান্ত প্রদর্শন করে এসেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *