বিসিসিআইয়ের বার্ষিক অনুষ্ঠানে বিশেষ পুরস্কার পাচ্ছেন এই ভারতীয় তারকা, বিরাট-রোহিত থাকবেন পুরস্কারহীন

ভারতীয় ক্রিকেট বোর্ড রবিবার বিসিসিআইয়ের বার্ষিক পুরস্কারের ঘোষণা করেছে। এই অনুষ্ঠানে টিম ইন্ডিয়ার খেলোয়ড়দের সম্মানিত করা হবে। এই অনুষ্ঠানে খবর পাওয়া গিয়েছে যে একদিনের ক্রিকেটের বিশ্বের এক নম্বর বোলার জসপ্রীত বুমরাহকে একটি বিশেষ পুরস্কার দেওয়া হবে। সেই সঙ্গে চেতেশ্বর পুজারা, ময়ঙ্ক আগরওয়ালকেও পুরস্কৃত করা হবে।

জসপ্রীত বুমরাহকে করা হবে সম্মানিত

বিসিসিআইয়ের বার্ষিক অনুষ্ঠানে বিশেষ পুরস্কার পাচ্ছেন এই ভারতীয় তারকা, বিরাট-রোহিত থাকবেন পুরস্কারহীন 1

ভারতীয় ক্রিকেট দলের জোরে বোলার জসপ্রীত বুমরাহ ২০১৮য় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট ক্রিকেটে পদার্পণ করেছিলেন, তারপর থেকে তিনি পেছনে ফিরে তাকাননি। বুমরাহ দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া আর ওয়েস্টইন্ডিজে পাঁচ উইকেট নেওয়ার কৃতিত্ব দেখিয়েছে আর এই কৃতিত্ব হাসিল করা তিনি বিশ্বের একমাত্র এশিয়ান বোলারও হন। বুমরাহ ২০১৮-১৯এ করা দুর্দান্ত প্রদর্শনের কারণে বিসিসিআইয়ের প্রতিষ্ঠিত পুরস্কার পলি উমিরগড় পুরস্কার (সেরা আন্তর্জাতিক ক্রিকেটার পুরুষ) দিয়ে সম্মানিত করার পাশাপাশি দিলীপ সরদেশাই পুরস্কার (২০১৮-১৯এ টেস্টে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার জন্য) এও সম্মানিত করা হবে। শুধু তাই নয় অস্ট্রেলিয়াকে ৪ ম্যাচের টেস্ট সিরিজে ২-১ ফলাফলে হারানো ভারতীয় দলে জসপ্রীত বুমরাহ গুরুত্বপূর্ণ যোগদান দিয়েছিলেন।

পুণম যাদব পাবেন মহিলাদের সর্বশ্রেশঠ পুরস্কার

বিসিসিআইয়ের বার্ষিক অনুষ্ঠানে বিশেষ পুরস্কার পাচ্ছেন এই ভারতীয় তারকা, বিরাট-রোহিত থাকবেন পুরস্কারহীন 2

যেভাবে পুরুষদের সর্বশ্রেষ্ঠ পুরস্কার জসপ্রীত বুমরাহকে দেওয়া হবে সেইভাবেই মহিলাদের মধ্যে এই পুরস্কার পুণম যাদবকে দেওয়া হবে। তাকে সর্বশ্রেষ্ঠ আন্তর্জাতিক ক্রিকেটার (মহিলা) পুরস্কারে সম্মানিত করা হবে। টিম ইন্ডিয়ার এই লেগ স্পিনার নিজের দুরন্ত বোলিংয়ে ব্যাটসম্যানদের সমস্যায় ফেলতে কুশলী। পুণম ৬২টি টি-২০আইতে ৮৫টি উইকেট আর ওয়ানডেতে ৪৬টি ম্যাচে ৭২টি উইকেট নিয়েছেন।

রোহিত-বিরাটকে দেওয়া হবে না কোনো পুরস্কার

বিসিসিআইয়ের বার্ষিক অনুষ্ঠানে বিশেষ পুরস্কার পাচ্ছেন এই ভারতীয় তারকা, বিরাট-রোহিত থাকবেন পুরস্কারহীন 3

জসপ্রীত বুমরাহ ছাড়াও মিডল অর্ডার ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা আর ওপেনার ময়ঙ্ক আগরওয়ালকেও পুরস্কারের জন্য নমিনেট করা হয়েছে। অন্যদিকে ভারতীয় দলের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি আর ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মাকে এবার কোনো পুরস্কার দেওয়া হবে। ১৯৮৩তে বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের সদস্য আর ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক কৃষ্ণমাচারি শ্রীকান্তকে কর্ণেল সিকে নাইডু লাইফ টাইম অ্যাচিভমেন্ট আর মহিলা ক্রিকেটার অঞ্জুম চোপড়াকে বিসিসিআই লাইফটাইম অ্যাচিভমেন্ট পুরস্কারে সম্মানিত করা হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *