টি২০র পর এবার ওয়ানডে সিরিজ থেকেও ছিটকে গেলেন বুমরাহ, এই খেলোয়াড় পেলেন বুমরাহের জায়গা

আঙুলে চোটের কারণে আগেই টি২০ থেকে ছিটকে গিয়েছিলেন ভারতের জোরে বোলার জসপ্রীত বুমরাহ, এবার ওয়ান ডে থেকেও ছিটকে গেলেন তিনি। এটা টিম ইন্ডিয়ার জন্য বেশ বড় ধাক্কা হতে পারে। সাম্প্রতিককালে বুমরাহ ভারতীয় দলের হয়ে লিমিটেড ওভার ফর্ম্যাটে তুরুপের তাস প্রমানিত হয়েছিলেন। ফলে এই গুরুত্বপূর্ণ বোলারের অভাব ভারত অবশ্যই অনুভব করবে। ভারতীয় নির্বাচক কমিটি তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য বুমরাহের জায়গায় শার্দূল ঠাকুরকে দলে জায়গা দিয়েছেন।
টি২০র পর এবার ওয়ানডে সিরিজ থেকেও ছিটকে গেলেন বুমরাহ, এই খেলোয়াড় পেলেন বুমরাহের জায়গা 1
শার্দূলের সঙ্গে এই দৌড়ে দীপক চহেরের নামও উঠে এসেছিল, যদিও শেষ হাসিটা শার্দূলই হাসেন। বুমরাহের ব্যাপারে তথ্য দেওয়া এক সূত্র বলেন, “ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট ম্যাচেও ওর খেলা দুর্দান্ত ছিল এবং টিম ম্যানেজমেন্টের আশা যে ও টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে ফিট হয়ে যাবে। এটা ভারতের জন্য বড় ধাক্কা। আশা করা যেতে পারে তার জায়গা আসা প্লেয়ারও ভালই হবে”।
টি২০র পর এবার ওয়ানডে সিরিজ থেকেও ছিটকে গেলেন বুমরাহ, এই খেলোয়াড় পেলেন বুমরাহের জায়গা 2
প্রসঙ্গত এই মুহুর্তে শার্দূল ইংল্যান্ডে ভারতীয় এ দলের হয়ে দুর্দান্ত পারফর্মেন্স করে চলেছেন। সম্ভবত এটাই কারণ যে তাকে বুমরাহের জায়গায় দলে স্থান দেওয়া হয়েছে। মহারাষ্ট্রের তারকা শার্দূল ২০১৭য় শ্রীলঙ্কা সফরে ভারতের হয়ে অভিষেক করেন। এই সিরিজে দুটি ম্যাচ খেলার পর শার্দূল দক্ষিণ আফ্রিকা সফরেও একটি ম্যাচ খেলার সুযোগ পান। শার্দূল ৩টি ওয়ানডে ম্যাচে পাঁচটি উইকেট পান। তার সর্বশ্রেষ্ঠ প্রদর্শন ছিল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেঞ্চুরিয়ান ওয়ান ডেতে, ওই ম্যাচে তিনি ৫২ রান দিয়ে ৪ উইকেট নেন। অন্যদিকে আইপিএলের একাদশ সংস্করণে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলে ১৩টি ম্যাচে তিনি মোট ১৬টি উইকেট নেন। সেই সঙ্গে শার্দূল লোয়ার অর্ডারের ভাল ব্যাটসম্যানও। যদিও ডেথ ওভারে তার বোলিং সেভাবে প্রভাব ফেলে নি, ফলে যদি ইংল্যান্ড সফরে তিনি প্লেয়িং ইলেভেনে সুযোগ পান তাহলে তাকে ডেথ ওভারে বল করার উপর মেহনত করতে হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *