জসপ্রীত বুমরাহ এই সমস্যা নিয়ে রয়েছেন সমস্যায়, এখনও লুকিয়ে চলেছে বিসিসআই!

ভারতীয় দলের নির্বাচকদের সেই সময় একটি বড় ভুল হয়েছিল যখন তারা আহত জসপ্রীত বুমরাহকে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে সুযোগ দিয়েছিলেন। প্রসঙ্গত নিজের চোটের কারণে জসপ্রীত বুমরাহ টি২০ এবং ওয়ানডে সিরিজ খেলতে পারেন নি। তিনি এখনও চোট থেকে সেরে ওঠেন নি যে তার মধ্যেই নির্বাচকরা তাকে টেস্ট দলেও শামিল করে নিয়েছেন।

চোটের কারণেই খেলতে পারেন নি শুরুয়াতি দুই টেস্ট

জসপ্রীত বুমরাহ এই সমস্যা নিয়ে রয়েছেন সমস্যায়, এখনও লুকিয়ে চলেছে বিসিসআই! 1
Indian bowler Jasprit Bumrah, centre, celebrates the wicket of South African Captain Faf du Plessis on the fourth day of the first test between South Africa and India at Newlands Stadium, in Cape Town, South Africa, Monday, Jan. 8, 2018. (AP Photo/Halden Krog)

জানিয়ে রাখি, জসপ্রীত বুমরাহ নিজের চোটের কারণে ইংল্যান্ডের বিরুদ্ধে শুরুয়াতি দুটি টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে পারেন নি। বুমরাহ ভারতীয় দলের ১৮ সদস্যের দলে শামিল রয়েছেন, কিন্তু তার উপযোগিতা ভারতীয় দল টেস্টে এখনও পায় নি।

আঙুলের চোট নিয়ে লড়াই করছেন বুমরাহ
জসপ্রীত বুমরাহ এই সমস্যা নিয়ে রয়েছেন সমস্যায়, এখনও লুকিয়ে চলেছে বিসিসআই! 2
প্রসঙ্গত জসপ্রীত বুমরাহ নিজের আঙুলের চোট নিয়ে ভুগছেন আর এই কারণেই তার হাতে প্লাস্টার ব্যান্ডও কিছুদিন আগে লেগেছিল। বুড়ো আঙুলে চোট লাগার কারণেই তিনি টি২০ এবং ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন। ভারতীয় দলের বোলিং কোচ ভরত অরুণ দ্বিতীয় টেস্টের আগে একটি প্রেস কনফারেন্সে এসেছিলেন, যেখানে তিনি বলেন, “ জসপ্রীত বুমরা সুস্থ হয়ে উঠছেন, কিন্তু ওকে মুশকিল পরিস্থিতিতে টেস্ট ম্যাচে শামিল করা এখনই জলদি হয়ে যাবে। ওর হাতে এখনও প্ল্যাস্টার ব্যান্ড রয়েছে, এই কারণে ওর দ্বিতীয় টেস্ট ম্যাচে খেলা মুশকিল। ও লর্ডস টেস্ট থেকে বাইরেই থাকবেন”।

খেলতে পারেন তৃতীয় টেস্ট
জসপ্রীত বুমরাহ এই সমস্যা নিয়ে রয়েছেন সমস্যায়, এখনও লুকিয়ে চলেছে বিসিসআই! 3
বুমরাহ ভারতীয় দলের হয়ে তৃতীয় টেস্ট ম্যাচ খেলতে পারেন। বুমরাহ এখন ফিট হয়ে উঠছেন আর তৃতীয় টেস্ট চালু হতে এখনও পাঁচ দিন বাকি রয়েছে। এই অবস্থায় তার কাছে সুযোগ রয়েছে তৃতীয় টেস্ট পর্যন্ত সুস্থ হওয়ার। যদি বুমরাহ ভারতীয় দলের হয়ে খেলেন তাহলে সেটা খুবই ভাল ব্যাপার হবে, কারণ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও ৩ টেস্ট ম্যাচে নিজের দলের জন্য ১৪টি উইকেট হাসিল করেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *