INDvAUS: মহেন্দ্র সিং ধোনির স্লো ইনিংসের ব্যাপারে বুমরাহ খুললেন মুখ, বললেন অবাক করার মত কথা
VISAKHAPATNAM, INDIA - FEBRUARY 24: MS Dhoni of India bats during game one of the T20I Series between India and Australia at ACA-VDCA Stadium on February 24, 2019 in Visakhapatnam, India. (Photo by Robert Cianflone/Getty Images)

ভারতীয় দলকে অস্ট্রেলিয়ার হাতে প্রথম টি-২০তে ৩ উইকেটে হারের মুখে পড়তে হয়েছে। মানুষ এই হারের জন্য এমএস ধোনিকে দায়ী করছেন, কারণ এমন ধোনি ৩৭ বলে ২৯ রানের ভীষণই স্লো ইনিংস খেলেছিলেন। অন্যদিকে শেষ দিকে তিনি স্ট্রাইক রোটেটও করেন নি।এর মধ্যেই নিজের একটি প্রেস কনফারেন্সে ভারতীয় দলের তারকা জোরে বোলার জসপ্রীত বুমরাহ এমএস ধোনির সমর্থন করেছেন।

ধোনি শেষ পর্যন্ত খেলে আমাদের দিতে চেয়েছিলেন ফাইটিং স্কোর

জসপ্রীত বুমরাহ ধোনির স্লো ইনিংস নিয়ে বলেন, “ধোনি ম্যাচকে শেষ পর্যন্ত নিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন। ও আমাদের একটা ফাইটিং স্কোর পর্যন্ত পৌঁছে দেওয়ার চেষ্টা করছিলেন। যার জন্য যত বেশি সম্ভব স্ট্রাইক নিজের কাছে রাখতে চাইছিলেন”।

১৫-২০ রান কম ছিল
সপ্রীত বুমরাহ আগে বলেন, “আমার মনে হয় যে সম্ভবত আময়া ১৫-২০ করেছি, কিন্তু তাও আমরা একটা ভালো ফাইটিং দিয়েছি। ১৪০-১৪৫ এর আশেপাশের স্কোর এই উইকেটে ভীষণই ভালো হয়, কারণ এই উইকেটে কোনো বাউন্স ছিল না আর বড়ো শট খেলা মুশকিল ছিল। এইকারণে এমন উইকেটে লক্ষ তাড়া করা সবসময়ই কঠিন হয়। সম্ভবত হার-জিতের ব্যবধান এটাই হতে পারে যে আমরা প্রথমে ব্যাটিং করছিলাম, আর একটা ভালো স্কোর করার জন্য রিস্ক নিচ্ছিলাম, কারণ আমরা জানতাম না যে এই উইকেটে ভালো স্কোর কি? কিন্তু ওদের সামনে একটি নির্ধারিত লক্ষ ছিল আর ওরা সেই হিসেবে স্ট্রাইক রোটেট করে খেলছিল। যার ফলে ওরা লক্ষ্য হাসিল করতে সফল হয়েছে কিন্তু শেষে এটা একটা ভালো ম্যাচ ছিল”।

ম্যাক্সওয়েল টি-২০ স্পেশালিস্ট ব্যাটসম্যান

VISAKHAPATNAM, INDIA – FEBRUARY 24: Glenn Maxwell of Australia bats during game one of the T20I Series between India and Australia at ACA-VDCA Stadium on February 24, 2019 in Visakhapatnam, India. (Photo by Robert Cianflone/Getty Images)

বুমরাহ ম্যাক্সওয়েলকে নিয়ে বলেন, “ম্যাক্সওয়েল সবসময়ই খেলার এই সংস্করণে ভীষণই বেশি স্বতন্ত্রতার সঙ্গে খেলেন। ছোটো সংস্করণে, আপনি নিজেকে ব্যক্ত করতে পারেন আর যখন আপনার কাছে এই ধরনের ছোটো লক্ষ্য থাকে তো, এটা ওর জন্য আরো ভালো ছিল। ও চার মারছিল আর স্ট্রাইক রোটেট করার চেষ্টা করছিল।ও সেই পরিকল্পনার ব্যাপারে স্পষ্ট ছিল যাকে ও নিষ্পাদিত করতে চাইছিল”।

নিজের শক্তির উপর ধ্যান কেন্দ্রিত করি

বুমরাহ নিজের বোলিং নিয়ে বলেন, “অনেক কিছু নয় আমি খালি এই ব্যাপারে ধ্যান কেন্দ্রিত করছি যে আমার শক্তি কি? উইকেটে ব্যাটিং করা সামান্য মুশকিল ছিল, এই কারণে আমি খালি নিজের বিকল্প খুঁজছিলাম যে আমার কি করা উচিৎ আর আমি সেই ব্যাপারে আমল দেওয়ার চেষ্টা করছিলাম।”

শেষ ওভার কারোর জন্যই সহজ নয়

বুমরাহ আরো বলেন, “খেলা যদি শেষ ওভারে যায়, তো দুই দলের কাছেই জেতার সমান সুযোগ থাকে। আপনাকে নিজের সর্বশ্রেষ্ট প্রয়াস করতে হয় আর পরিকল্পনা অনুযায়ী বোলিং করতে হয়। যদিও কোনো দিন এটা কাজ করে আর কোনো দিন করে না। যে কোনো পরিস্থিতিতে ডেথ বোলিং একটা কঠিন কাজ”।

আরও পড়ুন

RRvsDC: ম্যাচে হল ১০টি রেকর্ডস, রাহানে আর পন্থ গড়লেন বেশ কিছু বিশ্বরেকর্ড

দিল্লি ক্যাপিটালসের দল আইপিএল ২০১৯ এর ৪০তম রজস্থান রয়্যালস দলকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। এই ম্যাচ চলাকালীন...

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা
আইপিএলে আজ খেলা হওয়া আইপিএলের ৪০তম লীগ ম্যাচে এক রোমাঞ্চকর ম্যাচ দেখতে পাওয়া গেল। দিল্লি ক্যাপিটালস আজ...

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে
দিল্লি ক্যাপিটালস আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএলের ৪০তম লীগ ম্যাচ জয়পুরের সওয়াই মানসিং ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে।...

WATCH: রিয়ান পরাগ শ্রেয়সের উইকেট নেওয়ার পর করলেন অসমের পারম্পারিক নাচ

দিল্লি ক্যাপিটালিস আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএল ২০১৯ এর ৪০তম লীগ ম্যাচ সওয়াই মানসিং ক্রিকেট স্টেডিয়ামে খেলা...

ব্যাঙ্গালুরুর বিরুদ্ধে ধোনির “রজনীকান্ত” হওয়ার মূল্য কিভাবে দলকে চোকাতে হল জেনে নিন

আইপিএলে চেন্নাই সুপার কিংস আর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর মধ্যে হওয়া রোমাঞ্চকর ম্যাচে ব্যাঙ্গালুরু বাজি মেরে নিয়েছে। প্রথমে...