বোলিংয়ে এই বিষয়টিকে আরও ক্ষুরধার করে তুলতে চান জসপ্রীত বুমরাহ ! 1

তার অব‍্যর্থ লক্ষ‍্যে করা ইয়র্কারের সামনে পরাস্ত হয় পৃথিবীর তাবড় তাবড় ব‍্যাটসমান।বিশ্ব ক্রিকেটে চর্চায় চলে এসেছেন খুব কম সময়ের মধ্যে। ডেথ ওভারে তার বোলিংয়ের জুড়ি মেলা ভার।এহেন বিশ্বের এক নম্বর পেসার জসপ্রীত বুমরাহ আরও ক্ষুরধার করতে চান নিজের ” ইয়র্কার ” কে।

সম্প্রতি ফোর্বসের বিচারে ২০১৯ এর ” ইউথ আইকন এ্যওয়ার্ড ” পেয়েছিলেন বুমরাহ।এরপর সাক্ষাৎকারে একাধিক বিষয়ে নিজের মন্তব্য ব‍্যক্ত করলেন এই ভারতীয় পেসার।

বোলিংয়ে এই বিষয়টিকে আরও ক্ষুরধার করে তুলতে চান জসপ্রীত বুমরাহ ! 2

যেকোনো ফর্ম‍্যাটে ইতিমধ্যে কার্যকর বোলার হয়ে উঠেছেন জসপ্রীত।ডানহাতি এই পেসার ইতিমধ্যে ১০ টেস্টে নিয়েছেন ৪৯ উইকেট, অন‍্যদিকে ৫৮ টি একদিবসীয় ক্রিকেট ম‍্যাচে তার উইকেট সংখ্যা ১০৩ টি এছাড়া ৪২ টি টেস্ট ম‍্যাচে তার উইকেট সংখ্যা ৫১ টি।যদিও এখনো অনেকটা পথ চলা বাকী বলেই মনে করেন বুমরাহ।

তার অদ্ভুত বোলিং এ্যকশন নকল করেন সকলে ,বিষয়টি উপভোগ করেন বুমরাহ।জানিয়েছেন ছোটোবেলায় তিনিও নানান বোলারদের স্টাইল অনুকরণ করতেন এদিন এমনটাই জানিয়েছেন তিনি।

বোলিংয়ে এই বিষয়টিকে আরও ক্ষুরধার করে তুলতে চান জসপ্রীত বুমরাহ ! 3

তার ইয়র্কারে সমস্যায় পড়েন পৃথিবীর সেরা ব‍্যাটসম‍্যানরা, তবুও এখনও তার বোলিংয়ে বিশেষ করে ” ইয়র্কার ” কে আরও ক্ষুরধার করে তুলতে চান তিনি।জানিয়েছেন প্রাক্তন তারকা শ্রীলঙ্কান পেসার লাসিথ মালিঙ্গার পরামর্শ তাকে বোলার হিসেবে অনেক উন্নত করে তুলেছে।

” টেনিস বল ” ক্রিকেটে খেলা শুরু করি।এবং সেক্ষেত্রে ” ইয়র্কার ” তখন থেকেই আয়ত্ত করা শিখেছি আমি।বিষয়টি পরবর্তী সময়ে আরও ক্ষুরধার হয়ে ওঠে যখন আমি আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্স দলে খেলার সুযোগ পাই, সেই সময় মালিঙ্গার দেওয়া পরামর্শ আমাকে বোলার হিসেবে আরও গড়ে তুলতে সাহায্য করেছিলো।আমি জানি অন‍্যদের তুলনায় আমার বোলিং ডেলিভারি অনেকটাই আলাদা , কিন্তু আমি আমার ইয়র্কার কে আরো ক্ষুরধার করে তুলতে চাই “। সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন বুমরাহ।

বোলিংয়ে এই বিষয়টিকে আরও ক্ষুরধার করে তুলতে চান জসপ্রীত বুমরাহ ! 4

ক্রমশ ভারতীয় ক্রিকেট দলের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছেন বুমরাহ।যেকোনো ফর্ম‍্যাটে তার ভূমিকা হয়ে উঠেছে খুব গুরুত্বপূর্ণ সদস্য।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *