এক জোড়া জুতো আর ২টি টি-শার্টের সহায়তায় কেটেছে শৈশব, আজ টিম ইন্ডিয়ার সবচেয়ে বড়ো ম্যাচ উইনার
MELBOURNE, AUSTRALIA - DECEMBER 28: Jasprit Bumrah (L) of India celebrates the wicket of Nathan Lyon of Australia during day three of the Third Test match in the series between Australia and India at Melbourne Cricket Ground on December 28, 2018 in Melbourne, Australia. (Photo by Michael Dodge/Getty Images)

ভারতীয় ক্রিকেট দলের জোরে বোলার জসপ্রীত বুমরাহ আজ নিজের বোলিংয়ের দমে তারকার মত উজ্জ্বলতা ছড়াচ্ছেন। জসপ্রীত বুমরাহ নিজের খেলার মাধ্যমে নামের সঙ্গে ঐশ্বর্য্যও কামিয়েছেন। কিন্তু জসপ্রীত বুমরাহের জন্য নিজের পুরোনো দিন থেকে উঠে এসে এখানে পৌঁছনো এতটা সহজ থাকেনি কারণ তাকে কড়া সংঘর্ষ করতে হয়েছিল।

এক সময় ছিল যখন বুমরাহ এক এক টাকার জন্য করেছেন সংঘর্ষ

এক জোড়া জুতো আর ২টি টি-শার্টের সহায়তায় কেটেছে শৈশব, আজ টিম ইন্ডিয়ার সবচেয়ে বড়ো ম্যাচ উইনার 1

একসময় ছিল যখন জসপ্রীত বুমরাহের কাছে আজের মত আলাদা আলাদা জুতো আর আলাদা আলাদা টি শার্ত আর কিট কেনার পরিস্থিতি ছিল না। তখন বুমরাহকে এই সময়ের জন্য কড়া সংঘর্ষ করতে হয়েছে। ভারতীয় দলের প্রধান বোলার হিসেবে নিজের জায়গা করে নেওয়া গুজরাটের বুমরাহ স্বয়ং খোলসা করেছেন যে এক সময় ছিল যখন তার কাছে এক জোড়া জুতোর সঙ্গে মাত্র দুটিই টি-শার্ট ছিল।

জসপ্রীত বুমরাহ বলেন বাবাকে হারানোর পর এক জোড়া জুতো আর দুটি টি-শার্টে চলত কাজ

এক জোড়া জুতো আর ২টি টি-শার্টের সহায়তায় কেটেছে শৈশব, আজ টিম ইন্ডিয়ার সবচেয়ে বড়ো ম্যাচ উইনার 2

এই মুহুর্তে চোটের কারণে দলের বাইরে থাকা জসপ্রীত বুমরাহ বুধবার বড়ো খোলসা করে নিজের শৈশবকে স্মরণ করেছেন। জসপ্রীত বুমরাহ একটি ভিডিয়ো বানিয়েছেন যা তিনি নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে পোষ্ট করেছেন যেখানে তিনি নিজের সংঘর্ষের কাহিনী বয়ান করেছেন। জসপ্রীত বুমরাহের মা শুরু করে প্রথমে জানিয়েছেন যে, “যখন ও পাঁচ বছরের ছিল তখন ও নিজের বাবাকে হারায়। এরপর আমরা কিছু করতে পারতাম না”।
এরপর বুমরাহ বলেন যে,

“আমার কাছে একজোড়া জুতো ছিল, আমার কাছে এক জোড়া টি-শার্ট থাকত। আমি প্রত্যেকদিন সেগুলো ধুতাম আর তা বারবার ব্যবহার করতাম। তো একটা বাচ্চা হিসেবে আপনি জানেন যে আপনি এমন গল্প শোনে যে কখনো কখনো এমন জিনিস হয় যে কিছু মানুষ আসেন আর আপনাকে দেখেন আর আপনি এভাবে উঠে আসেন”।

বুমরাহের মা বললেন হৃদয় ছুঁয়ে যাওয়া কথা

এক জোড়া জুতো আর ২টি টি-শার্টের সহায়তায় কেটেছে শৈশব, আজ টিম ইন্ডিয়ার সবচেয়ে বড়ো ম্যাচ উইনার 3

আইপিএল ২০১৩য় এন্ট্রি নেওয়ার পর আজ বুমরাহ আকাশ ছুঁয়েছেন। বুমরাহের মা দলজিত বলেন যে,

“প্রথমবার যখন আমি ওকে টিভিতে আইপিএল ম্যাচে দেখি তো আমি কান্না থামাতে পারিনি। ও আমাকে আর্থিক আর শারীরিকভাবে সংঘর্ষ করতে দেখেছে”। তো অন্যদিকে বুমরাজ এই মুহূর্তে লন্ডনে নিজের স্ট্রেস ফ্র্যাকচারের চিকিৎসা করাচ্ছেন আর তিনি বলেছেন যে, “এই সবকিছুই মুশকিল সময় ছিল, যা আপনাকে মজবুত করে কারণ আপনি আগে থেকেই বেশি মুশকিল সময় দেখেছেন”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *