ADELAIDE, AUSTRALIA - DECEMBER 07: Jasprit Bumrah of India bowls during day two of the First Test match in the series between Australia and India at Adelaide Oval on December 07, 2018 in Adelaide, Australia. (Photo by Ryan Pierse/Getty Images)

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাডিলেড টেস্টে ভারতীয় ব্যাটসম্যানদের প্রদর্শন খুবই সাধারণ মানের ছিল। চেতেশ্বর পুজারা ছাড়া আর কোনো ব্যাটসম্যানই পিচে টিকে খেলতে পারেননি। এরপর ভারতের বোলাররা বিপক্ষ ব্যাটসম্যানদের ক্রিকেট টিকে খেলতে দেননি। ঈশান্ত শর্মা প্রথম ওভারেই অ্যারণ ফিঞ্চকে আউট করেন,অন্যদিকে বুমরাহ আর অশ্বিনও দুর্দান্ত বল করেন।

বুমরাহ নিলেন ২ উইকেট

ভারতীয় দলের জোরে বোলার জসপ্রীত বুমরাহ ক্রিজে জমে যাওয়া পিটার হ্যাণ্ডসকম্বকে প্যাভিলিয়ন ফেরত পাঠান অন্যদিকে দ্বিতীয় নতুন বলে তিনি প্রথম ওভারেই প্যাট কমিন্সকে প্যাভিলিয়নে পাঠিয়ে অস্ট্রেলিয়াকে চাপে ফেলে দেন। বুমরাহ আজ পুরো দিন অশ্বিনের পর সবচেয়ে বেশি ২০ ওভার বল করেন। এর মধ্যে তিনি মাত্র ৩৪ রান দিয়ে ২ উইকেট নেন। তার চাপ তৈরির করার কারণে অন্যান্য বোলাররা সফলতা পান।

ম্যাচে করলেন ১৫৩.২৫ কিমি প্রতি ঘণ্টা বেগে বল

ADELAIDE, AUSTRALIA – DECEMBER 07: Jasprit Bumrah of India celebrates after taking the wicket of Pat Cummins of Australia during day two of the First Test match in the series between Australia and India at Adelaide Oval on December 07, 2018 in Adelaide, Australia. (Photo by Ryan Pierse/Getty Images)

জসপ্রীত বুমরা যখন যখন বল করেন তখন তার গড় গতি ১৪২-১৪৩ কিমি প্রতি ঘণ্টার কাছাকাছি থাকে। অ্যাডিলেডে চলতি প্রথম টেস্ট ম্যাচের দ্বিতীয় দিন বুমরাহ যে গতিতে বল করেন তা দেখে সকলেই অবাক হয়ে যান। অস্ট্রেলিয়ার ইনিংসের অষ্টম ওভারের প্রথম বল বুমরাহ ১৫৩.২৫ কিমি প্রতি ঘণ্টা গতিতে করেন। তার এই গতি দেখে সকলেই অবাক হয়ে যান। এই ম্যাচে অস্ট্রেলিয়ারও কোনো বোলার এত গতিতে বল করতে পারেননি।

ভারতের কম বোলাররই করতে পেরেছেন এমনটা

আন্তর্জাতিক ক্রিকেটে ভারতের কম বোলাররাই এখনো পর্যন্ত ১৫০ কিমি প্রতি ঘণ্টা জোরে বল করেছেন। সবসময়ই মিডিয়াম গতির বোলারদের জন্য জনপ্রিয় ভারতীয় দলের বোলাদের মধ্যে কেউ দীর্ঘদিন পরে নিজের গতিতে সকলকে প্রভাবিত করলেন। বুমরাহ ছাড়াও উমেশ যাদব, বরুণ অ্যারণ, জাভাগল শ্রীনাথের মতো বোলাররা বেশ কয়েকবার ১৫০ কিমি গতিতে বল করেছেন।এখন বুমরাহও এই কৃতিত্ব করে দেখালেন।

আরও পড়ুন

অবসর নিচ্ছেন দীনেশ কার্তিক?

আসন্ন আইসিসি বিশ্বকাপের জন্য দলে জায়গা পাওয়ার জন্য ভয় পাবেন এমন খেলোয়াড়দের মধ্যে ডিনেশ কার্তিক ছিলেন না।...

এই প্রাক্তন ভারতীয় তারকা মনে করেন কার্তিকের ক্যারিয়ার শেষ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ (ওডিআই) হোম সিরিজ থেকে কার্তিক বাদ পড়েছেন। যারফলে মনজ্রেকার মনে করেন...

আরসিবির এই ৫ খেলোয়াড় করেছেনভালো প্রদর্শন, তো বিরাট কোহলি দিতে পারেন টিম ইন্ডিয়ার টিকিট

আরসিবির এই ৫ খেলোয়াড় করেছেন ভালো প্রদর্শন, তো বিরাট কোহলি দিতে পারেন টিম ইন্ডিয়ার টিকিট
আরসিবির দল আইপিএল ২০১৯ এ নিজেদের ভরসা বেশ কিছু তরুণ খেলোয়াড়দের উপর ভরসা দেখিয়েছে। দলে বেশ কিছু...

আইপিএল ২০১৯: এই হল সেই পাঁচ খেলোয়াড় যারা আইপিএলের দেন, পঞ্চম নাম একদম অবাক করার মত

আইপিএল ভারতীয় দলকে বেশ কিছু দুর্দান্ত খেলোয়াড় দিয়েছে। যারা দীর্ঘ সময় পর্যন্ত ভারতীয় দলের হয়ে খেলে দুর্দান্ত...

দুর্দান্ত প্রদর্শনের পরও এই খেলোয়াড়কে বাদ দিয়ে কেএল রাহুলকে সামিল করায় ক্ষুব্ধ প্রশংসকরা, কোহলির উপর আনলেন এই অভিযোগ

বিশ্বকাপের আগে ভারতীয় দল নিজেদের শেষ সিরিজের জন্য দল ঘোষণা করে দিয়েছে। ওয়ানডে দল থেকে দীনেশ কার্তিককে...