ইংলিশ ব্যাটসম্যান জেসন রয় খেলতে চায়না আইপিএলে, কী হল এমন জেনে নিন 1
জেসন রয়

এবছর আইপিএলে গুজরাট লায়ন্সের সময়টা ভাল যাচ্ছে না। আগের মরশুমে লিগ টেবিলের র্শীর্ষে শেষ করলেও, এই বছর নিজেদের সঠিক গতি খুঁজে পায়নি সুরেশ রায়নার দল। যদিও শেষ ম্যাচে ইডেন গার্ডেন্সে কেকেআরের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় পাওয়ার পর, অনেকদিন পরেই জয়ের মুখ দেখেছে। এবার গুজরাটের এই ফ্রাঞ্চাইজির মাথায় নেমে এল আরও চিন্তার মেঘ। কী ঘটল?

আইপিএলের মাঝখানে এসে এই দলে না খেলারই কথা বললেন ইংল্যান্ডের ওপেনার জেসন রয়। চ্যাম্পিয়ন্স ট্রফির আগে আয়ারল্যান্ডের সঙ্গে দুটি একদিনের ম্যাচ খেলার জন্য দেশে ফিরবে জেসন রয়। পয়লা মে তেই দেশে ফেরার কথা তাঁর। আয়ারল্যান্ডের সঙ্গে হওয়া এই দুদিনের ম্যাচ ৫ মে শুরু হয়ে ৭ মে শেষ হবে। এর পরে আইপিএলে যোগ দিতে পারেন বলে রয়, মর্গান ও বিলিংসকে জিজ্ঞাসা করা হয়। কিন্তু এই প্রস্তাবে সরাসরি না বলে দেন ইংলিশ ওপেনার রয়।

এই আইপিএলে রয়ের খুব একটা ভাল প্রদর্শণ দেখা যায়নি। তিনটি ম্যাচ খেলে তাঁর সংগ্রহ মাত্র ৫৯ রান। এই জন্যই চ্যাম্পিয়ন্স ট্রফি ও রয়্যাল লন্ডন ওয়ান ডে কাপের দিকেই নজর দিতে চায় এই ব্যাটসম্যান।
তিনি বলেন, “আমি অ্যান্ড্রু স্ট্রসের সঙ্গে আলোচনা করেছি যে আমি আইপিএলে ফিরব, নাকি রয়্যাল লন্ডন কাপের জন্য প্রস্তুতি নেব।” তিনি আরও বলেন, “আমার মনে হয় আমার ৫০ ওভারের খেলার দিকেই বেশি গুরুত্ব দেওয়া দরকার। আইপিএলে আমি খুব একটা কিছু করতে পারিনি। তাই এখানে থেকে সময় নষ্ট করে কী লাভ।”

মুম্বইয়ের এক ব্যাটসম্যানের ভাল খেলার জন্য কেকেআরের অধিনায়ককে বাহবা দিলে ইংলিশ এই স্পিনার

আয়ারল্যান্ডের সঙ্গে খেলার পর আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্যই প্রস্তুত হতে চায় এই ব্যাটসম্যান। তিনি বলেন, “আয়ারল্যান্ড সিরিজ খেলার পর আমার হাতে তিনটি ম্যাচ থাকবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলার জন্য। এই তিনটি ম্যাচে প্রস্তুতিটা ভাল হবে।”

জেসন রয় চলে যাওয়ায় ৪ঠা মে দিল্লি ডেয়ারডেভিলস ও ৭ই মে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে ম্যাচে উপস্থিত থাকতে পারবে না তিনি। তিনি আর না ফিরলে দিল্লির সঙ্গে ১০ মে’র ও ১৩ মে’র সানরাইজার্স হায়দরাবাদের ম্যাচেও থাকতে পারবে না। আইপিএলে না থাকলেও ইংলিশ মরশুমের জন্য তৈরি হতে চাইছে রয়। তিনি বলেন, “আমি ভালই ফর্মে আছি, নির্বাচনের জন্য আমি এমন কিছুই করিনি। প্রস্তুতিতে আমি আমরা সাধ্য মত চেষ্টা করছি। ইংলিশ মরশুমের জন্য ভালভাবে তৈরি হচ্ছি।”

তিনি আরও বলেন, “চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভাল খেলার জন্য আমি বিগত দু’মাস ধরে অনেক পরিশ্রম করছি। যেগুলি আমার ফর্মের জন্য সহায়ক হতে পারে।” তিনি আরও বলেন, “এই জোড়া সুযোগ আমার পক্ষে আরও ভাল হল। এই দুই সিরিজে নিজেকে তৈরি হয়ে নিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভাল খেলার আশা করছি।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *