৬০০০ রান আর ৩০০ উইকেট নেওয়া এই ভারতীয় খেলোয়াড় আজ পর্যন্ত পাননি আইপিএল খেলার সুযোগ 1

ভারতের হয়ে খেলা প্রত্যেক খেলোয়াড়ের স্বপ্ন হয়। এর জন্য প্রত্যেক খেলোয়াড়ই কড়া মেহনত করেন। ক্রিকেট খেলা প্রত্যেক খেলোয়াড়ের মনে হয় যে তিনি একদিন ভারতের হয়ে খেলবেন আর নিজের দেশের প্রতিনিধিত্ব করবেন, কিন্তু এক সময়ে ভারতের হয়ে মাত্র ১১জন খেলোয়াড়ই খেলতে পারেন। এই অবস্থায় বেশকিছু প্রতিভাবান খেলোয়াড় একটি ম্যাচ খেলতে পারেন না আর বাধ্য হয়ে তাকে অবসর ঘোষণা করতে হয়। এমনটাই একসময় শচীন তেন্ডুলকরের সমকক্ষ মনে করা বোরিয়া মজুমদারের সঙ্গেও হয়েছিল। বোরিয়া মজুমদারের পর আরো একজন এমন খেলোয়াড় রয়েছেন যিনি গত ১৪ বছর ধরে নিজের প্রমান করে চলেছেন, কিন্তু আজ পর্যন্ত তাকে ভারতের হয়ে একটিও ম্যাচ খেলার সুযোগ দেওয়া হয়নি। এই খেলোয়াড় এখনো পর্যন্ত ৬০০০ এরও বেশি রান করেছেন আর ৩০০ উইকেটও অলরাউন্ডার হিসেবে নিয়েছেন।

জলজ সাক্সেনা হলেন সেই খেলোয়াড়

৬০০০ রান আর ৩০০ উইকেট নেওয়া এই ভারতীয় খেলোয়াড় আজ পর্যন্ত পাননি আইপিএল খেলার সুযোগ 2

ঘরোয়া স্তরে নিজেকে প্রমান করা জলজ সাক্সেনাকে ২০১৭-১৮য় বিসিসিআইয়ের সেরা অলরাউন্ডার নির্বাচিত করা হয়েছিল। ভারতের এই তারকা খেলোয়াড় সবসময়ই নিজেকে প্রমান করে এসেছেন, কিন্তু আজ পর্যন্ত এই খেলোয়াড়কে টিম ইন্ডিয়ায় জায়গা দেওয়া হয়নি। একদিকে যেখানে জলজ সাক্সেনাকে উপেক্ষা করা হয়েছে অন্যদিকে হার্দিক পাণ্ডিয়া, শিভম দুবে আর বিজয় শঙ্করের মতো তরুণ খেলোয়াড়দের অলরাউন্ডার হিসেবে পরীক্ষা করা হয়েছে।

আইপিএলেও পাননি ডেবিউর সুযোগ

৬০০০ রান আর ৩০০ উইকেট নেওয়া এই ভারতীয় খেলোয়াড় আজ পর্যন্ত পাননি আইপিএল খেলার সুযোগ 3

যেমনটা আপনারা সকলেই জানেন যে যা কিছুই হোক পরিসংখ্যান কখনো মিথ্যে বলে না। কিন্তু এই দুর্দান্ত পরিসংখ্যান সত্ত্বেও জলজ সাক্সেনাকে টিম ইন্ডিয়া তো দূর আজ পর্যন্ত আইপিএলেও ডেবিউ করার সুযোগ দেওয়া হয়নি। যদিও আপনাদের জানিয়ে দিই যে জলজ প্রথম এমন ভারতীয় আর বিশ্বের ষষ্ঠ খেলোয়াড় যিনি দুবার প্রথম শ্রেণীর ম্যাচে সেঞ্চুরির পর ৮ উইকেট নেওয়ার কৃতিত্ব দেখিয়েছেন। তাও এই ভারতীয় খেলোয়াড়ের উপর আজ পর্যন্ত কোনো দল আগ্রহ দেখায়নি। দিল্লি ক্যাপিটালস এই খেলোয়াড়কে গত বছর অবশ্যই ২০ লাখ টাকার বেস প্রাইসে নিজেদের দলে শামিল করেছিল কিন্তু একটিও ম্যাচ খেলার সুযোগ তাকে দেওয়া হয়নি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *