শ্রীলঙ্কান স্পিনারকে নকল করে ভারতীয় ড্রেসিংরুম মাতালেন জাদেজা, শাস্ত্রী ও বিরাট যা করলেন .. 1

গল: মুরলি বিজয় চোট পাওয়ার ফলে শ্রীলঙ্কার বিরুদ্ধে চলতি সিরিজের প্রথম টেস্টে দলে সুযোগ পান শিখর ধাওয়ান। চোটের কারনে দল থেকে যখন কে এল রাহুলও ছিটকে যান, তখন  ওপেনিং স্লটটিও ঠিক হয়ে যায়  ধাওয়ানের পক্ষে। আর ‘কামব্যাক টেস্টে’ সেই সুযোগের পূর্ণ সদব্যবহার করলেন ভারতীয় ওপেনারটি।বুধবার থেকে শুরু হওয়া গল টেস্টে ১৬৮ বলে, ৩১টি চারের সাহায্যে ১৯০ রানের ঝোড়ো ইনিংস খেলে ভারতকে শক্ত ভীতের ওপর দাঁড় করিয়েছেন তিনি।অল্পের জন্য টেস্ট কেরিয়ারে প্রথম ডবল সেঞ্চুরিটি মিস করলেন ধাওয়ান।

মাঠের চারিদিকে স্ট্রোকের বন্যা বইয়ে শ্রীলঙ্কান বোলাদের এদিন তিনি সাধারন স্তরে নামিয়ে আনেন এই ভারতীয় ওপেনারটি।১৯০ রানের মাথায় প্রদীপের একটি বল মিস-টাইমিং হয়ে যাওয়ায়, মিড অফে অ্যাঞ্জোলা ম্যাথুজের হাতে ধড়া পড়েন ।ভারতীয় ইনিংসে ধাওয়ানকে যোগ্য সঙ্গত করেন চেতেশ্বর পূজরা। দিনের শেষে তিনি অপরাজিত রয়েছেন ১৪৪ রানে।প্রথম দিনের শেষে ভারতের সংগ্রহ তিন উইকেটের বিনিময়ে ৩৯৯ রান। ভারত অধিনায়ক বিরাট কোহলি অবশ্য ব্যর্থ (৩)। লঙ্কান বোলারদের মধ্যে একমাত্র পালটা লড়াই ফিরিয়ে দিয়েছেন নুয়ান প্রদীপ। ১৮ ওভারে ৬৪ রানের বিনিময়ে তিনিই বিপক্ষের তিনটি উইকেট দখল করেন।

শ্রীলঙ্কান স্পিনারকে নকল করে ভারতীয় ড্রেসিংরুম মাতালেন জাদেজা, শাস্ত্রী ও বিরাট যা করলেন .. 2

শ্রীলঙ্কান স্পিনারকে নকল করে ভারতীয় ড্রেসিংরুম মাতালেন জাদেজা, শাস্ত্রী ও বিরাট যা করলেন .. 3
রবীন্দ্র জাডেজা

শ্রীলঙ্কান স্পিনারকে নকল করে ভারতীয় ড্রেসিংরুম মাতালেন জাদেজা, শাস্ত্রী ও বিরাট যা করলেন .. 4 শ্রীলঙ্কান স্পিনারকে নকল করে ভারতীয় ড্রেসিংরুম মাতালেন জাদেজা, শাস্ত্রী ও বিরাট যা করলেন .. 5 শ্রীলঙ্কান স্পিনারকে নকল করে ভারতীয় ড্রেসিংরুম মাতালেন জাদেজা, শাস্ত্রী ও বিরাট যা করলেন .. 6

এমনিতে যখন যে দল ব্যাট করে, তখন  তাদের ড্রেসিংরুমে সেই দলের ক্রিকেটাররা নানা রকমের আলাপ আলোচনার পাশাপাশি বিভিন্ন ধরনের মজা-মস্করাও করে থাকেন।এদিনও গলে সেরকমই একটা মজা করতে দেখা গেল ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে।ভারত যখন ব্যাট করছে, তখন ড্রেসিংরুমে পাশাপাশি বসে ছিলেন রবি শাস্ত্রী, বিরাট কোহলি সহ অনান্য ক্রিকেটাররা।তখন জাদেজা শ্রীলঙ্কান অফ স্পিনার দিলরুয়ান পেরিরার  বোলিং অ্যাকশন নকল করে দেখান দলের কোচ ও সতীর্থদের।একাধিক বার তিনি এই অ্যাকশন দেখান। হাসতে হাসতে জাদেজার সেই অ্যাকশন উপভোগ করতে দেখা যায় বিরাটদের।

https://twitter.com/abhishkpandey29/status/890131734611800067

প্রসঙ্গত, ধাওয়ানের পাশাপাশি এদিন চেতেশ্বর পূজারার ব্যাটও জ্বলে ওঠে।দলিয় ২৭ রানের মাথায় প্রথম উইকেটটি পড়ে যাওয়ার পরে ধাওয়ান-পূজারা জুটি দলের রানকে ২৮০ রানে পৌঁছে দেন।দিনের শেষে ক্রিজে অপরাজিত রয়েছেন পূজরা (১৪৪) এবং অজিঙ্ক রাহানে (৩৯)।

 

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *