ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ২০১৮: ভাইরাল জ্বরে আক্রান্ত রবীন্দ্র জাদেজা

ভারতের ওপেনিং ব্যাটম্যান শিখর ধবনকে দক্ষিণ আফিরকার বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচ খেলার জন্য ফিট ঘোষণা করা হয়েছে যা বুধবার বিসিসিআই নিশ্চিত করেছে। এছাড়াও আরও জানিয়েছে যে অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাও ভাইরাল জ্বরে অসুস্থ হয়ে পড়েছেন। প্রথমে ধবনের ব্যাপারে কথা বলা যাক, তার প্রথম টেস্ট খেলা অনিশ্চিত হয়ে পড়েছিল কারণ তার গোড়ালি নিয়ে সমস্যা দেখা দেওয়ায়। খবরে প্রকাশিত হয়েছিল আঘাতের কারণে তিনি দল থেকে বাদ পড়তে পারেন কিন্তু এই বাঁহাতি ব্যাটসম্যান সময় থাকতেই সুস্থ হয়ে যান প্রথম টেস্ট খেলার জন্য। যার মানে এই দাঁড়ায় যে এই বাঁহাতি ওপেনার মুরলী বিজয়ের সঙ্গে প্রথম টেস্টে ওপেন করতে নামবেন। যদি ধবন আনফিট হতেন তাহলে কেএল রাহুল তার জায়গায় ওপেন করতেন। কিন্তু বর্তমানে রাহুলকে বেঞ্চে বসেই কাটাতে হবে।

এবার জাদেজার কথায় আসা যাক। বোর্ড রিলিজে মেনশন করা হয়েছে যে জাদেজা দলে পাওয়ার সিদ্ধান্ত নেওয়ার আগে তাকে ৪৮ ঘন্টা নজরে রাখা হবে। যদিও ম্যাচের দিন সকাল পর্যন্ত জাদেজা খেলার মত সুস্থ হয়ে যান তাহলে তাকে খেলানো হবে নইলে রবি চন্দ্রন অশ্বিন তার জায়গা নেবেন প্রথম একাদশে। দক্ষিণ আফ্রিকার পরিস্থিতি দেখে অধিনায়ক বিরাট কোহলি আশা করা যায় জাদেজা বা অশ্বিনের মধ্যে কোনো একজনকেই খেলানোর ব্যাপারে সিদ্ধান্ত নেবেন। যদিও মনে করা হচ্ছে জাদেজাকেই খেলানো হতে পারে যদি তিনি সুস্থ হয়ে যান। সিরিজের প্রথম টেস্ট আগামি ৫ জানুয়ারি থেকে কেপটাউনে শুরু হবে।

India’s Ravindra Jadeja celebrates the dismissal of Australia’s Matthew Wade during the first day of their fourth test cricket match in Dharmsala, India, Saturday, March 25, 2017. (AP Photo/Tsering Topgyal)

অন্যদিকে দক্ষিণ আফ্রিকা দলও নিশ্চিত করে দিয়েছে যে ডেল স্টেইন প্রথম টেস্টে খেলছেন না। সুস্থ হওয়া ফাক দু’প্লেসি প্রথম একাদশে এসে আবারও নেতৃত্বের ভার হাতে তুলে নিয়েছেন। আশা করা হচ্ছে তিনি মিডল অর্ডারে টেম্বা বুভুমার জায়গায় দলে আসবেন।

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

ভিডিয়ো: ক্যামেরায় একে অপরের সঙ্গে আপত্তিজনকভাবে ধরা পড়লেন মার্কস স্টোইনিস আর অ্যাডাম জম্পা

ভিডিয়ো: ক্যামেরায় একে অপরের সঙ্গে আপত্তিজনকভাবে ধরা পড়লেন মার্কস স্টোইনিস আর অ্যাডাম জম্পা
ক্রিকেটের মাঠে আর স্টেডিয়ামের প্রত্যেক জায়গাতেই ক্যামেরা লাগানো থাকে। এই কারণে খেলোয়াড়দের ছোট ছোটো আচরণও ক্যামেরা বন্দী...

আইপিএল ২০১৯, ভিডিয়ো: রোহিত শর্মা আইপিএলের আগে রেকর্ড করলেন বলিউডের গান, দেখে নিন ভিডিয়ো

আইপিএল ২০১৯, ভিডিয়ো: রোহিত শর্মা আইপিএলের আগে রেকর্ড করলেন বলিউডের গান, দেখে নিন ভিডিয়ো
আজ থেকে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় টি-২০ লীগ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের দ্বাদশ মরশুমের শুরু হতে চলেছে। আইপিএল...

আইপিএল ২০১৯ – এসআরএইচের বিরুদ্ধে কেকেআরের এখনো পর্যন্ত সবচেয়ে শক্তিশালী দল, এমন হতে পারে প্রথম একাদশ

আইপিএল ২০১৯ – এসআরএইচের বিরুদ্ধে কেকেআরের এখনো পর্যন্ত সবচেয়ে শক্তিশালী দল, এমন হতে পারে প্রথম একাদশ
ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের দ্বাদশ মরশুমের শুরুয়াত আজ থেকে হতে চলেছে। এখন সকলেরই প্রথম বলের অপেক্ষা রয়েছে। আজ...

IPL 2019: ভারতকে পাল্টা জবাব দিলো পাকিস্তান ! ব্যান হলো আইপিএল

দিনটা নিশ্চয় মনে আছে ১৪ই ফেব্রুয়ারি, পুলওয়ামায় সিআরপিএফ জওয়ানদের উপর সন্ত্রাস হামলার ঘটনায় সারা দেশ ক্ষেপে যায়।...

আইপিএল ২০১৯ – মুম্বাই ইন্ডিয়ান্স খেলো আরো এক ধাক্কা, এই প্লেয়ারও গেলেন সম্পূর্ণ আইপিএল থেকে ছিটকে

আইপিএলের শুরুর আগেই খেলোয়াড়দের জন্য মুশকিল বেড়েই চলেছে। মুম্বাই ইন্ডিয়ান্স দল আরো একটা ধাক্কা খেল, জোরে বোলার...