৫ বছর পর এমন হতে পারে ভারতের টি-২০ প্লেয়িং ইলেভেন, জেনে নিন কে কে পাবেন জায়গা

ভারতীয় ক্রিকেট দলের গত কিছু বছরে ক্রিকেট জগতে দারুণ কর্তৃত্ব দেখা গিয়েছে। ক্রিকেটের দুনিয়াতে ভারতের দল দারুণ উজ্জ্বল প্রমানিত হয়েছে যারা ক্রিকেটের তিনই ফর্ম্যাটে অসাধারণ প্রদর্শন করেছে। ভারতের ক্রিকেট দল এর মধ্যে বড়োই ধামাকেদার প্রদর্শন করেছে আর একরকমভাবে প্রত্যেক বিরোধী দলকে হারিয়ে দিয়েছে।

৫ বছর পর টি-২০তে ভারতীয় দলের এমন হতে পারে প্লেয়িং ইলেভেন

৫ বছর পর এমন হতে পারে ভারতের টি-২০ প্লেয়িং ইলেভেন, জেনে নিন কে কে পাবেন জায়গা 1

বর্তমান দলে এক সে এক দুর্দান্ত খেলোয়াড় রয়েছেন। কিছু খেলোয়াড় তো এমনও রয়েছেন যারা আগামী কিছু বছরে তো নিজের কেরিয়ারকে বিদায় জানাতে পারেন কিন্তু তার এই এর মধ্যে প্রদর্শন দলকে বড়োই ফায়দা এনে দিচ্ছে, তো কিছু খেলোয়াড় এমনও রয়েছেন যারা আগামী বেশকিছু বছর পর্যন্ত ভারতীয় দলের প্রতিনিধিত্ব করার জন্য প্রস্তুত হচ্ছেন। বিরাট কোহলি অ্যাণ্ড কোম্পানির এই দলকে দেখা যাক বা এই সময়ে খেলা খেলোয়াড়দের আর আগামী কিছু বছরে দলে জায়গা করে নেওয়ার দাবীদার খেলোয়াড়দের কথা ধলে আমরা আপনাদের আজ ভারতের সেই দলের ব্যাপারে জানাতে চলেছি যারা এখন থেকে ৫ বছর পর টি-২০ ফর্ম্যাটে প্লেয়িং ইলেভেনে থাকবেন।

ওপেনার

কেএল রাহুল

৫ বছর পর এমন হতে পারে ভারতের টি-২০ প্লেয়িং ইলেভেন, জেনে নিন কে কে পাবেন জায়গা 2

ভারতীয় ক্রিকেট দলের তারকা ব্যাটসম্যান লোকেশ রাহুল আগামী বেশকিছু বছর পর্যন্ত ভারতীয় দলের হয়ে খেলতে পারেন। রাহুলের কাছে এখনো যথেষ্ট সময় রয়েছে আর যেধরণের প্রতিভা তার মধ্যে দেখা যায় তাতে তাকে পাঁচ বছর পরও ভারতীয় দলের ওপেনার হিসেবে খেলতে দেখা যেতে পারে।

যশস্বী জয়সওয়াল

৫ বছর পর এমন হতে পারে ভারতের টি-২০ প্লেয়িং ইলেভেন, জেনে নিন কে কে পাবেন জায়গা 3

ভারতীয় দলের দ্বিতীয় ওপেনার হিসেবে এমনিতে তো বেশকিছু দাবীদার রয়েছেন। বর্তমান সময়ে তো রোহিত শর্মা রয়েছেন। কিন্তু মনে হয় না যে তিনি ৫ বছর পর টি-২০ দলের অংশ থাকবেন। এই অবস্থায় তরুণ খেলোয়াড়দের কথা বলা হলে যশস্বী জয়সওয়াল আগামী বছরগুলিতে দলে জায়গা করে নেওয়ার সঙ্গেই ৫ বছর পর ভারতের ওপেনিং ব্যাটসম্যান হতে পারেন।

মিডল অর্ডার

বিরাট কোহলি

৫ বছর পর এমন হতে পারে ভারতের টি-২০ প্লেয়িং ইলেভেন, জেনে নিন কে কে পাবেন জায়গা 4

ভারতীয় দলের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি বর্তমান সময়ের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান। বিরাটের ফিটনেসেরও কোনো জবাব নেই। কোহলির ফিটনেস দেখার মতই, যাকে এই সময়ের সবচেয়ে ফিট খেলোয়াড় বলা হয়। বিরাট কোহলি যতই ৩১ বছর বয়স পার করে যান, কিন্তু ফিটনেস দেখে তো মনে হয় যে তিনি ৫ বছর পরও দলে খেলবেন।

শুভমান গিল

৫ বছর পর এমন হতে পারে ভারতের টি-২০ প্লেয়িং ইলেভেন, জেনে নিন কে কে পাবেন জায়গা 5

ভারতীয় দলের মিডল অর্ডারে যথেষ্ট পরিবর্তন হতে পারে। ভারতীয় দলে এখন এক সে এক তরুণ খেলোয়াড় নিজেদের প্রমাণ করার জন্য উঠে পড়ে লেগেছেন। এই তালিকায় পাঞ্জাবের তরুণ ব্যাটসম্যান শুভমান গিলকেও একজন মনে করা যেতে পারে। শুভমান যেভাবে যোগ্যতা দেখিয়েছেন তাতে তিনি ৫ বছর পর দলের অংশ হতে পারেন।

শ্রেয়স আইয়ার

৫ বছর পর এমন হতে পারে ভারতের টি-২০ প্লেয়িং ইলেভেন, জেনে নিন কে কে পাবেন জায়গা 6

ভারতীয় ক্রিকেট দলের তরুণ খেলোয়াড়দের কথা বলা হলে একজন খেলোয়াড় যিনি সবসময় মিডল অর্ডারে এগিয়ে থাকবেন তিনি হলেন শ্রেয়স আইয়ার। শ্রেয়স আইয়ার গত প্রায় এক বছর ধরে ভারতীয় দলে নিয়মিতভাবে জায়গা করে নিতে সফল হয়েছেন। তিনি ক্ষমতা দেখিয়েছেন যে তিনি দলের হয়ে দীর্ঘ দিন খেলবেন।

ঋষভ পন্থ

৫ বছর পর এমন হতে পারে ভারতের টি-২০ প্লেয়িং ইলেভেন, জেনে নিন কে কে পাবেন জায়গা 7

ভারতীয় দলের তরুণ প্রতিভাবান উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ একজন ভীষণই যোগ্য খেলোয়াড়। একজন উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে তিনি ২ বছর আগে দলে জায়গা করে নেন। যদিও পন্থ এখনো পর্যন্ত প্রমাণ করেননি যে তিনি আগামী কয়েক বছরের ভারতীয় দলের বড়ো খেলোয়াড় হতে চলেছেন।

হার্দিক পাণ্ডিয়া

৫ বছর পর এমন হতে পারে ভারতের টি-২০ প্লেয়িং ইলেভেন, জেনে নিন কে কে পাবেন জায়গা 8

ভারতীয় দলের তারকা অলরাউন্ডার খেলোয়াড় হার্দিক পাণ্ডিয়া গত কিছু বছরে একজন বড়ো গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে নিজেকে প্রমাণ করেছেন। হার্দিক পাণ্ডিয়ার কাছেও এখনও ভারতের হয়ে খেলার জন্য যথেষ্ট সময় রয়েছে আর তিনি ভারতের হয়ে আগামী বছরগুলিতে বড়ো তারকা হবেন।

বোলার

নভদীপ সাইনি

৫ বছর পর এমন হতে পারে ভারতের টি-২০ প্লেয়িং ইলেভেন, জেনে নিন কে কে পাবেন জায়গা 9

ভারতীয় ক্রিকেট দলকে গত কিছু বছরে আইপিএল এক সে এক অসাধারণ তরুণ জোরে বোলার দিয়েছেন। এই তরুণ জোরে বোলারদের মধ্যে একজন হলেন দিল্লির তরুণ জোরে বোলার নভদীপ সাইনি। নভদীপ সাইনি নিজের প্রতিভা দেখিয়ে ভারতীয় দলে জায়গা করে নিয়েছেন। এখন তাকে ভারতীয় দলের হয়ে আগামী বছরগুলিতে নিয়মিত খেলতে দেখা যেতে পারে।

জসপ্রীত বুমরাহ

৫ বছর পর এমন হতে পারে ভারতের টি-২০ প্লেয়িং ইলেভেন, জেনে নিন কে কে পাবেন জায়গা 10

ভারতীয় ক্রিকেট দলের জোরে বোলিংয়ের দায়িত্ব গতকিছু বছরে জোরে বোলার জসপ্রীত বুমরাহ পালন করছেন। জসপ্রীত বুমরাহ যেধরণের বোলিং করেছেন তাতে তিনি না শুধু ভারতের বরং ক্রিকেট জগতের বড়ো বোলার হয়ে উঠেছেন। এখন তো বুমরাহের কাছে যথেষ্ট ক্রিকেট বাকি রয়েছে আর তিনি আগামী বেশকিছু বছর পর্যন্ত এমনই দায়িত্ব পালন করবেন।

দীপক চাহার

৫ বছর পর এমন হতে পারে ভারতের টি-২০ প্লেয়িং ইলেভেন, জেনে নিন কে কে পাবেন জায়গা 11

ভারতীয় ক্রিকেট দল গত কিছু বছরে এক সে এক তরুণ জোরে বোলার পেয়েছে। এর মধ্যে রাজস্থানের তরুণ প্রতভাবান জোরে বোলার দীপক চাহার নিজের যোগ্যতা দেখাতে সফল হয়েছেন। দীপক চাহার ভারতীয় দলের হয়ে খেলে শুরুটা তো ভালো করেছেন আর তিনি দলে ভালো বোলার হয়ে উঠতে পারেন।

কুলদীপ যাদব

৫ বছর পর এমন হতে পারে ভারতের টি-২০ প্লেয়িং ইলেভেন, জেনে নিন কে কে পাবেন জায়গা 12

ভারতীয় দলের স্পিন বোলার কুলদীপ যাদব অসাধারণ প্রদর্শন করেছেন। কুলদীপ নিজের চায়নাম্যান বোলিংয়ে গতকিছু বছরে যেমন প্রদর্শন করেছেন তাতে তো তিনি দলের জন্য উপযোগী খেলোয়াড় হিসেবে প্রমানিত হয়েছেন। কুলদীপ যাদব আগামী কিছু বছরে ভারতীয় দলের হয়ে স্পিন বোলারের ভূমিকা পালন করবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *