বিরাটের অনুপস্থিতে ভারতীয় দলের অধিনায়কত্ব করা রোহিত শর্মা নেতৃত্ব নিয়ে দিলেন বড়ো বয়ান 1

প্রত্যেক ক্রিকেটারই একদিন নিজের দেশের দলের হয়ে খেলার স্বপ্ন দেখেন। দেশের হয়ে খেলাই একজন খেলোয়াড়ের সবচেয়ে বড়ো লক্ষ্য হয় তো সেই সঙ্গে জাতীয় দলের হয়ে নেতৃত্ব করার সুযোগ প্রত্যেকেই পাননা, এই অবস্থায় নেতৃত্ব পাওয়া কোনো বড়ো স্বপ্ন পূরণের চেয়ে কম হয়না কারণ দেশের হয়ে খেলাই অনেক বড়ো সম্মানের ব্যাপার।

রোহিত শর্মা স্বীকার করলেন দেশের হয়ে অধিনায়কত্ব করাই সম্মানের কথা

বিরাটের অনুপস্থিতে ভারতীয় দলের অধিনায়কত্ব করা রোহিত শর্মা নেতৃত্ব নিয়ে দিলেন বড়ো বয়ান 2

ভারতীয় ক্রিকেট দলের তারকা ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মাও দেশের হয়ে খেলা এক অনেক বড়ো সম্মান বলে মনে করেন। রোহিত শর্মার মতে দেশের হয়ে ১টি ম্যাচে অধিনায়কত্ব করো বা ১০০ ম্যাচ তা অনেক বড়ো সম্মান। বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য ভারতীয় দলের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিকে বিশ্রাম দেওয়া হয়েছে। বিরাটের অনুপস্থিতিতে রোহিত শর্মা টি-২০ সিরিজে কার্যনির্বাহী অধিনায়ক হিসেবে কাজ করবেন।

বাংলাদেশের বিরুদ্ধে রোহিত শর্মা হলেন কার্যনির্বাহী অধিনায়ক

বিরাটের অনুপস্থিতে ভারতীয় দলের অধিনায়কত্ব করা রোহিত শর্মা নেতৃত্ব নিয়ে দিলেন বড়ো বয়ান 3

রোহিত শর্মাকে বিরাট কোহলির অনুপস্থিতিতে যখন বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য অধিনায়ক করা হয় আর তাকে অধিনায়কত্বের ব্যাপারে প্রশ্ন করা হয় তো তিনি বলেন,

“এই বিষয়টা আমার হাতে নেই। একটা ম্যাচ হোক বা ১০০ ম্যাচ এটা একটা সম্মানের বিষয়। যখন আমরা বড়ো হচ্ছিলাম তখন সকলেই দেশের হয়ে খেলার কথা ভাবছিলেন। আমি দলের অধিনায়কত্ব করেছি আর ভালো অনুভব থেকেছে। আমার এই ব্যাপারে ভাবা উচিৎ নয় যে কখন আমাকে অধিনায়ক করা হবে। যখনই আমি দলের অধিনায়কত্ব করার সুযোগ পাই আমি চেষ্টা করি যে তার আনন্দ নিতে পারি”।

এশিয়া কাপের পর অধিনায়কত্ব নিয়ে রোহিত বলেছিলেন এই কথা

বিরাটের অনুপস্থিতে ভারতীয় দলের অধিনায়কত্ব করা রোহিত শর্মা নেতৃত্ব নিয়ে দিলেন বড়ো বয়ান 4

এই ধরণের প্রশ্নের সম্মুখীন রোহিত শর্মা গত বছর এশিয়া কাপ জেতার পরও হয়েছিলেন। তখন রোহিত শর্মা এশিয়াপে নিজের অধিনায়কত্বে জয়ের পর হেসে বলেছিলেন, “এখন যখন আমরা জিতে গিয়েছি তো আমার প্রস্তুত হওয়া উচিৎ। যখনই সুযোগ আসবে আমি অধিনায়ক হওয়ার জন্য প্রস্তুত রয়েছি”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *