যদি ইশান্ত শর্মা আফগানিস্থান টেস্ট থেকে ছিটকে যান, তাহলে দীর্ঘদিন পরে এই ভারতীয় খেলোয়াড় পাবেন টেস্ট দলে জায়গা

কাউন্টি ক্রিকেটের একটি ম্যাচে ভারতীয় দলের জোরে বোলার ইশান্ত শর্মা আহত হয়ে গিয়েছেন, আর এখন তার আফগানিস্থানের বিরুদ্ধে ১৪ থেকে ১৮ জুনের মধ্যে খেলা হতে চলা একমাত্র টেস্টে দলে জায়গা পাওয়া নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। ইশান্ত শর্মার চোট পাওয়ায় আমরা আমাদের এই প্রতিবেদনে এমন পাঁচ ক্রিকেটারের কথা বল যারা ইশান্ত শর্মার জায়গায় আফগানিস্থানের বিরুদ্ধে টেস্ট দলে জায়গা পেতে পারেন। যদিও ইশান্ত শর্মার এই ম্যাচ থেকে ছিটকে যাওয়ার খবর নিশ্চিতভাবে পাওয়া যায় নি, কিন্তু যদি তিনি ছিটকে যান, তাহলে এই পাঁচ বোলার তার জায়গায় ভারতীয় দলে জায়গা পাওয়ার প্রবল দাবীদার হবেন।

জসপ্রীত বুমরাহ
যদি ইশান্ত শর্মা আফগানিস্থান টেস্ট থেকে ছিটকে যান, তাহলে দীর্ঘদিন পরে এই ভারতীয় খেলোয়াড় পাবেন টেস্ট দলে জায়গা 1
জসপ্রীত বুমরাহ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে ভাল পারফর্মেন্স করেছিলেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩টি টেস্টে বুমরাহ ১৪টি উইকেট নিয়েছিলেন। যদিও তাকে আফগানিস্থানের বিরুদ্ধে টেস্টে নির্বাচিত করা হয় নি। কিন্তু এখন যদি ইশান্ত শর্মা নিজের চোটের কারণে টেস্ট দল থেকে ছিটকে যান তাহলে বুমরাহকে তার জায়গায় দলে শামিল করা হতে পারে।

মহম্মদ সিরাজ
যদি ইশান্ত শর্মা আফগানিস্থান টেস্ট থেকে ছিটকে যান, তাহলে দীর্ঘদিন পরে এই ভারতীয় খেলোয়াড় পাবেন টেস্ট দলে জায়গা 2
জোরে বোলার মহম্মদ সিরাজের উপর টিম ম্যানেজমেন্টের প্রচুর ভরসা রয়েছে। মহম্মদ সিরাজ এই আইপিএলে যথেষ্ট ভাল বোলিং করেছেন। তিনি গত বেশ কয়েক বছর ধরে রঞ্জি ক্রিকেটেও দারুণ বোলিং করে চলেছেন। ফলে হতে পারে মহম্মদ সিরাজকে আহত ইশান্ত শর্মার জায়গায় দলে জায়গা দেওয়া হতে পারে।

রজনীশ গুরবানি
যদি ইশান্ত শর্মা আফগানিস্থান টেস্ট থেকে ছিটকে যান, তাহলে দীর্ঘদিন পরে এই ভারতীয় খেলোয়াড় পাবেন টেস্ট দলে জায়গা 3
রজনীশ গুরবানি রঞ্জি ট্রফি ২০১৭/১৮য় নিজের দুরন্ত জোরে বোলিংয়ে সকলের হৃদয় জিতে নিয়েছিলেন। রজনীশ নিজের ১১টি প্রথম শ্রেণীর ম্যাচে ৫৬টি উইকেট নিয়েছেন। তিনিও ইশান্ত শর্মার জায়গার একজন প্রবল দাবীদার। তিনি ভারতীয় দলের হয়ে টেস্টে যথেষ্ট লাভজনক প্রমানিত হতে পারেন।

নবদীপ সাইনি
যদি ইশান্ত শর্মা আফগানিস্থান টেস্ট থেকে ছিটকে যান, তাহলে দীর্ঘদিন পরে এই ভারতীয় খেলোয়াড় পাবেন টেস্ট দলে জায়গা 4
নবদীপ সাইনিও দিল্লির হয়ে এই রঞ্জি মরশুমে দারুণ পারফর্মেন্স করেছেন। নবদীপ ৩১টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলে ফেলেছেন। যাতে তিনি ২৫.০৪ গড়ে ৯৬টি উইকেট নিয়েছেন। তিনিও একজন উদীয়মান জোরে বোলার এবং তিনি ভালভাবেই জানেন যে টেস্ট ম্যাচে কোন লাইন লেংথে বল করতে হয়।

বরুণ অ্যারণ

যদি ইশান্ত শর্মা আফগানিস্থান টেস্ট থেকে ছিটকে যান, তাহলে দীর্ঘদিন পরে এই ভারতীয় খেলোয়াড় পাবেন টেস্ট দলে জায়গা 5
India’s Varun Aaron celebrates the dismissal of South Africa’s captain Hashim Amla during the first day of their second cricket test match in Bangalore, India, Saturday, Nov. 14, 2015. (AP Photo/Aijaz Rahi)

বরুণ অ্যারণও একজন স্পেশালিস্ট টেস্ট বোলার। তিনি যথেষ্ট জোরে বল করারও ক্ষমতা রাখেন। তিনি ভারতীয় দলের হয়ে ৯টি টেস্ট ম্যাচও খেলে ফেলেছেন এবং ভারতীয় দলের হয়ে ১৮টি উইকেটও নিয়েছেন। তার টেস্ট ম্যাচের অভিজ্ঞতা দেখে তাকে ইশান্তের জায়গায় আফগানিস্থানের বিরুদ্ধে দলে জায়গা দেওয়া হতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *