রেনশকে আউট করেই অপমানের জবাব দিল ঈশান্ত শর্মা 1
রেনশর উইকেট নেওয়ার পর ঈশান্ত শর্মার উল্লাস

ভারত অস্ট্রেলিয়ার মহারণ বরাবরই উত্তেজনার জন্ম দেয়। শুধু ম্যচ বা ক্রিকেটারদের খেলা নিয়েই নয়, তার বাইরেও বহু বিষয় উঠে আসে শিরোনামের তালিকায়। পুনে ও বেঙ্গালুরুর টেস্টে সেই রসদের অভাব ছিল না। কিন্তু ডিআরএস কাণ্ড সহ বেঙ্গালুরু টেস্টের পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছে যায় যে, মীমাংসা করার জন্য দুই ক্রিকেট বোর্ডকে আলোচনায় বসতে হয়। এই পটভূমিকায় রাঁচির টেস্ট শুরু হয়েছিল বেশ ভাল ভাবেই। কিন্তু শেষটা হল বিক্ষিপ্ত কিছু ঘটনার মধ্য দিয়ে।

শ্লেজিংয়ে কান না দিয়ে কোহলিকে নৈতিকতার পাঠ শেখালেন বিশ বছরের রেনশ

কোহলির চোট নিয়ে ব্যঙ্গ করে উত্তেজনার আগুন জ্বালিয়েছিলেন ম্যাক্সওয়েল। সেই আগুনের স্ফুলিঙ্গই পঞ্চমদিনে গরম করল রাঁচির ময়দান। এদিন ২৯তম ওভারে ঈশান্ত শর্মা রেনশকে বল করতে যায়। ঈশান্ত হাত থেকে বল ছাড়ার মুহুর্তের আগেই রেনশ স্ট্যাম্প ছেড়ে দেয়। রেনশ-র এই ব্যবহারে ঈশান্তও বল ছুঁড়ে দেয় উইকেটকিপার ঋদ্ধিমান সাহার দিকে। কোনও ব্যাটসম্যান খেলতে প্রস্তুত না হলে বল ছাড়তেই পারে। কিন্তু এদিন রেনশ-র ব্যবহার বেশ আপত্তিকর ছিল। বিষয়টা জটিল হওয়ার আগেই আম্পায়ার ক্রিশ গ্যাফানি বিরাট কোহলিকে কিছু বলার জন্য ডাকে। ততক্ষণে স্টিভ স্মিথের সঙ্গে অন্যদিকে তর্কে জুড়ে গিয়েছিল ঈশান্তের। ঠিক সময়ে সহঅধিনায়ক অজিঙ্ক রাহানে হস্তক্ষেপ করায় সেই তর্কাতর্কি বেশিদূর গড়ায়নি।

রেনশ-র এই ব্যবহারের জবাব পরবর্তী কিছুসময় পরে নিজেই কাজে দিয়ে দেন ঈশান্ত। ওই একই ওভারে রেনশকে তিনটি বাউন্সার খাওয়ানোর পর বিষাক্ত এক ফুল লেংথ বলে রেনশকে লেগ বিফোর করে প্যাভেলিয়নে পাঠান ইশান্ত। আউট করার পর ঈশান্তের উচ্ছ্বাস ছিল দেখার মত।

https://twitter.com/cricketfreak07/status/843698404446236672?ref_src=twsrc%5Etfw

 

 

ভিডিও – অস্ট্রেলিয়াকে উচিত শিক্ষা দিলেন কোহলি!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *