ভারত বনাম অস্ট্রেলিয়া: সিডনি টেস্ট ম্যাচে জায়গা পাননি ইশান্ত শর্মা,সামনে এলো কারণ 1
PERTH, AUSTRALIA - DECEMBER 16: Ishant Sharma of India looks on during day three of the second match in the Test series between Australia and India at Perth Stadium on December 16, 2018 in Perth, Australia. (Photo by Will Russell - CA/Cricket Australia/Getty Images)

ভারতীয় দল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪ টেস্ট ম্যাচের সিরিজের শেষ ম্যাচ ৩ জানুয়ারি থেকে সিডনিতে খেলবে। এখনো পর্যন্ত হওয়া তিন ম্যাচে ভারত দুটি এবং অস্ট্রেলিয়া একটি ম্যাচ জিতেছে। এখন ভারতীয় দলের কাছে অস্ট্রেলিয়ায় প্রথমবার সিরিজ জেতার সুযোগ রয়েছে। এখনো পর্যন্ত ভারতীয় দল অস্ট্রেলিয়ায় কোনো টেস্ট সিরিজ জেতেনি।

১৩ সদস্যের দল ঘোষণা

ভারত বনাম অস্ট্রেলিয়া: সিডনি টেস্ট ম্যাচে জায়গা পাননি ইশান্ত শর্মা,সামনে এলো কারণ 2
MELBOURNE, AUSTRALIA – DECEMBER 27: Rohit Sharma of India bats during day two of the Third Test match in the series between Australia and India at Melbourne Cricket Ground on December 27, 2018 in Melbourne, Australia. (Photo by Quinn Rooney/Getty Images)

ভারতীয় দল শেষ টেস্টের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করে দিয়েছে। সন্তান জন্মের কারণে ভারতে ফিরে আসা রোহিত শর্মার জায়গায় দলে কেএল রাহুলকে শামিল করা হয়েছে। রাহুল এই টেস্টে সুযোগ পাওয়ায় হনুমা বিহারীকে মিডল অর্ডারে ব্যাট করতে হবে। রাহুল লাগাতার খারাপ ফর্মের মধ্যে দিয়ে যাচ্ছেন, এই কারণে তাকে তৃতীয় টেস্টে দল থেকে বাদ দেওয়া হয়েছিল।

ইশান্ত শর্মাও দল থেকে বাদ
ভারত বনাম অস্ট্রেলিয়া: সিডনি টেস্ট ম্যাচে জায়গা পাননি ইশান্ত শর্মা,সামনে এলো কারণ 3
এই সিরিজে দুর্দান্ত বল করা জোরে বোলার ইশান্ত শর্মাকে শেষ টেস্টের জন্য দলে জায়গা দেওয়া হয়নি। তার জায়গায় উমেশ যাদবকে ১৩ সদস্যের দলে জায়গা দেওয়া হয়েছে। সিরিজের প্রথম তিন ম্যাচে ১১জন ব্যাটসম্যানকে আউট করা ইশান্ত শর্মার ডানদিকের রিভকেজে সমস্যা রয়েছে।এই কারণে তাকে চতুর্থ টেস্ত ম্যাচে দলে জায়গা দেওয়া হয়নি। ইশান্তের বাদ পড়া দলের জন্য বড়ো ধাক্কা।

২০১৮য় থেকেছে দুর্দান্ত প্রদর্শন

ভারত বনাম অস্ট্রেলিয়া: সিডনি টেস্ট ম্যাচে জায়গা পাননি ইশান্ত শর্মা,সামনে এলো কারণ 4
MELBOURNE, AUSTRALIA – DECEMBER 29: Ishant Sharma of India bowls celebrates the wicket of Travis Head of Australia during day four of the Third Test match in the series between Australia and India at Melbourne Cricket Ground on December 29, 2018 in Melbourne, Australia. (Photo by Michael Dodge/Getty Images)

ভারতীয় দলের সবচেয়ে অভিজ্ঞ জোরে বোলার ইশান্ত শর্মা ২০১৮য় দুর্দান্ত বোলিং প্রদর্শন করেছেন। দক্ষিণ আফ্রিকা আর ইংল্যান্ড সফরে ভারতী বোলাররা দুর্দান্ত প্রদর্শন করেছিলেন আর তাতে ইশান্তেরও বড়ো যোগদান ছিল। ২০১৮য় খেলা ১১টি টেস্ট ম্যাচে ইশান্ত ৪১জন ব্যাটসম্যানকে আউট করেছিলেন। এই বছর আগস্ট-সেপ্টেম্বরে ইংল্যান্ড সফরে তিনি ভারতের হয়ে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলারও ছিলেন। তিনি সেই সিরিজে ১৮জন ব্যাটসম্যানকে আউট করেহচিলেন আর জেমস অ্যাণ্ডারসনের পর সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলারও ছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *