NZ IND: হারের কাছে পৌঁছল টিম ইন্ডিয়া, তাও ঈশান্ত শর্মা গড়লেন ইতিহাস, এমনটা করা হলেন প্রথম ভারতীয় 1

ভারত আর নিউজিল্যান্ডের মধ্যে ওয়েলিংটনে প্রথম টেস্ট খেলা হচ্ছে। এই ম্যাচে ভারতীয় দলের বোলিং খুব বেশি ভালো দেখায়নি কিন্তু অভিজ্ঞ জোরে বোলার ঈশান্ত শর্মা ভীষণই ভালো প্রদর্শন করেন। যে কারণে এখন তিনি SENA দেশগুলিতে ভারতীয় জোরে বোলার হিসেবে সবচেয়ে বেশি উইকেট হাসিল করে ফেলেছেন।

ঈশান্ত শর্মা গড়লেন দুর্দান্ত রেকর্ড

NZ IND: হারের কাছে পৌঁছল টিম ইন্ডিয়া, তাও ঈশান্ত শর্মা গড়লেন ইতিহাস, এমনটা করা হলেন প্রথম ভারতীয় 2

নিউজিল্যান্ডের ব্যাটসম্যানদের ওয়েলিংটন টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে খুব বেশি সমস্যায় ফেলতে পারেননি। কিন্তু অভিজ্ঞ জোরে বোলার ঈশান্ত শর্মা নিজের তরফ থেকে একটা প্রয়াস অবশ্যই করেছিলেন। এই ম্যাচে ঈশান্ত শর্মা ৫ উইকেট হাসিল করেন। যার ফলে তিনি SENA দেশগুলিতে ১২১টি উইকেট হাসিল করে ফেলেছেন। এমনটা করা তিনি ভারতীয় দলের প্রথম জোরে বোলার হলেন। তিনি জাহির খানের ১২০টি উইকেটের রেকর্ডকে পেছনে ফেলে দিয়েছেন। SENA দেশগুলির মধ্যে নিউজিল্যান্ড, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা আর অস্ট্রেলিয়ার নাম আসে। এই দেশগুলিতে ভারতীয় বোলার হিসেবে বেশি উইকেট নেওয়ার তালিকায় তিন নম্বরে কপিলদেবের নাম রয়েছে যিনি ১১৭টি উইকেট নিয়েছেন। এই ম্যাচে ঈশান্ত শর্মা ৫ উইকেট নিয়েছে, যা তার কেরিয়ারে ১১তম বার হল। এই ম্যাচে ঈশান্ত চোট থেকে সুস্থ হয়ে ফিরেছেন, যে কারণে তার এই প্রদর্শনের গুরুত্ব বেড়ে যায়।

মজবুত পরিস্থিতিতে পৌঁছে গিয়েছে নিউজিল্যান্ডের দল

NZ IND: হারের কাছে পৌঁছল টিম ইন্ডিয়া, তাও ঈশান্ত শর্মা গড়লেন ইতিহাস, এমনটা করা হলেন প্রথম ভারতীয় 3

গতকালের স্কোরকে নিউজিল্যাণ্ডের দল আজ ভালোভাবে এগিয়ে নিয়ে গেছে। তাদের শুরুটা ভীষণ ভালো হয়নি। কিন্তু তারপর কলিন ডি গ্র্যান্ডহোম ৪৩ রান করেন। অন্যদিকে এই ম্যাচে টেস্টে ডেবিউ করা কাইল জেমিসন ৪৪ রান করেন। শেষে ট্রেন্ট বোল্টও ৩৮ রান করে নিজের দলকে ৩৪৮ রনে পৌঁছে দেন। এর বলে তারা ভারতীয় দলের বিরুদ্ধে ১৮৩ রানের লীড নিয়ে ফেলে।
নিজেদের দ্বিতীয় ইনিংসেও ভারতীয় ব্যাটসম্যানরা ভালো প্রদর্শন করতে ব্যর্থ হন। তবে ময়ঙ্ক আগরওয়াল ৫৮ রানের ইনিংস খেলে সংঘর্ষ করার প্রচেষ্টা করেন। কিন্তু দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত ভারতীয় দল ৪ উইকেটে ১৪৪ রান করে ফেলেছে। তবে এখনো তারা ৩৯ রান পেছনে রয়েছে। ট্রেন্ট বোল্ট ৩ উইকেট হাসিল করেছেন।

দ্বিতীয় ইনিংসে করতে হবে দুর্দান্ত প্রদর্শন

NZ IND: হারের কাছে পৌঁছল টিম ইন্ডিয়া, তাও ঈশান্ত শর্মা গড়লেন ইতিহাস, এমনটা করা হলেন প্রথম ভারতীয় 4

যে ধরণের প্রদর্শন ঈশান্ত শর্মা প্রথম ইনিংসে করেছেন তার চেয়েও উন্নত প্রদর্শন তাকে দ্বিতীয় ইনিংসে করতে হবে। যারপরই তিনি নিজের দলকে ম্যাচে জয়ের কাছাকাছি নিয়ে যেতে পারবেন। ব্যাটের সঞগেই নীচের দিকে ঈশান্তকে ব্যাট হাতেও বড়ো যোগদান দিতে হতে পারে। তবে তিনি এই ভূমিকা গত বছর ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধেও পালন করেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *