ভারত বনাম অস্ট্রেলিয়া –ভিডিয়ো: হ্যাণ্ডসকম্ব করেছিলেন বিরাটের সঙ্গে বেইমানি, ইশান্তও ঠিক এইভাবে নিলেন অধিনায়কের বদলা 1

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে চলতি গাভাস্কার-বর্ডার ট্রফির দ্বিতীয় টেস্ট ম্যাচ পার্থে খেলা হচ্ছে। ৪ ম্যাচের এই টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচের তৃতীয় দিনের খেলায় অস্ট্রেলিয়ার দল ম্যাচে বেশ খানিকটা প্রত্যাবর্তন করেছে। যারা দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত ভারতীয় দল থেকে ১৭৫ রানের লিড নিয়ে ফেলেছে।

অস্ট্রেলিয়া তৃতীয় দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত বানাল ১৭৫ রানের লিড

পার্থের ক্রিকেট মাঠে খেলা হওয়া এই ম্যাচের তৃতীয় দিন অস্ট্রেলিয়র দল ভারতীয় দলের প্রথম ইনিংসকে ২৮৩ রানের স্কোরে আটকে দেয় আর প্রথম ইনিংসের আধারে ৪৩ রানের গুরুত্বপূর্ণ লিড হাসিল করে।

ভারত বনাম অস্ট্রেলিয়া –ভিডিয়ো: হ্যাণ্ডসকম্ব করেছিলেন বিরাটের সঙ্গে বেইমানি, ইশান্তও ঠিক এইভাবে নিলেন অধিনায়কের বদলা 2
PERTH, AUSTRALIA – DECEMBER 16: Mohammed Shami celebrates dismissing Shaun Marsh of Australia during day three of the second match in the Test series between Australia and India at Perth Stadium on December 16, 2018 in Perth, Australia. (Photo by Cameron Spencer/Getty Images)

এরপর অস্ট্রেলিয়া দল মানসিকভাবে এগিয়ে থেকে মাঠে নামে আর তৃতীয় দিনের খেলার নিজেদের ৪ উইকেট হারিয়ে ১৩২ রানের স্কোর করে। দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত উসমান খোয়াজা ৪১ আর অধিনায়ক টিম পেন ৮ রান করে ক্রিজে রয়েছেন।

অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংসে লাগাতার ব্যবধানে উইকেট হারায়

ভারতীয় দলকে অলআউট করার পর অস্ট্রেলিয়া নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে। দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার ওপেনিং ব্যাটসম্যান অ্যারণ ফিঞ্চ আর মার্কস হ্যারিস ৩৩ রানের শুরুয়াত দিয়েইছিলেন তখনই অ্যারণ ফিঞ্চের আঙুলে চোট লাগে।

ভারত বনাম অস্ট্রেলিয়া –ভিডিয়ো: হ্যাণ্ডসকম্ব করেছিলেন বিরাটের সঙ্গে বেইমানি, ইশান্তও ঠিক এইভাবে নিলেন অধিনায়কের বদলা 3
PERTH, AUSTRALIA – DECEMBER 16: Marcus Harris of Australia looks dejected after being dismissed by Jasprit Bumrah of India during day three of the second match in the Test series between Australia and India at Perth Stadium on December 16, 2018 in Perth, Australia. (Photo by Ryan Pierse/Getty Images)

ফিঞ্চ আহত হওয়ার কারণে রিটায়ার্ড হার্ট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান যার পর উসমান খোয়াজা ব্যাটিং করতে আসেন। উসমান খোয়াজা একদিক ধরে রাখেন কিন্তু অন্যদিক থেকে নিয়মিত অন্তরালে অস্ট্রেলিয়া উইকেট হারাতে থাকে।

ছন্দে দেখানো পিটার হ্যাণ্ডসকম্বকে ইশান্ত শর্মা করেন এলবিডব্লিউ আউট

দুই উইকেট পড়ার পর ব্যাটিং করতে আসা পিটার হ্যাণ্ডসকম্বকে ছন্দে দেখায় আর এসেই তিনি একের পর এক তিনটি চার মারেন। হ্যাণ্ডসকম্ব যখন নিজের ১৩ রানের স্কোরে ছিলেন তখনই তিনি একটি ভুল করে বসেন।

অস্ট্রেলিয়ার ইনিংসের ২৬তম ওভারের প্রথম বল থেকেই তিনটি চার মেরে ফেলার পর তাকে ইশান্ত শর্মা বিট করেন আর হ্যাণ্ডসকম্বকে নিরাশ হয়ে প্যাভিলিয়নে ফিরতে হয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *