ঈশান্ত শর্মা জানালেন, বিরাট কোহলি এবং এমএস ধোনির মধ্যে তার পছন্দের অধিনায়ক কে?

টিম ইন্ডিয়ার জোরে বোলার ঈশান্ত শর্মা বর্তমান সময়ে ভারতীয় দলে জোরে বোলিং ইউনিটের গুরুত্বপূর্ণ সদস্য। অভিজ্ঞ এই জোরে বোলার ২০০৭ এ নিজের টেস্ট ডেবিউ করেন, কিন্তু ২০১৪র পর থেকে এই খেলোয়াড়ের বোলিংয়ে একটা আলাদাই স্পার্ক দেখতে পাওয়া যায় আর বর্তমানে তিনি টেস্ট ক্রিকেটে বিশ্বের সবচেয়ে ভয়ঙ্কর বোলারদের তালিকায় রয়েছেন। ধোনি এবং বিরাটের অধিনায়কত্বে খেলা ঈশান্তের কাছে যখন দুই অধিনায়কের মধ্যে সেরা বাছতে বলা হয় তো তিনি একজনকে বাছা সঠিক মনে করেননি।

বিরাট কোহলি-এমএস ধোনির মধ্যে কে ভালো অধিনায়ক?

ঈশান্ত শর্মা জানালেন, বিরাট কোহলি এবং এমএস ধোনির মধ্যে তার পছন্দের অধিনায়ক কে? 1

টিম ইন্ডিয়ার জোরে বলার ঈষান্ত শর্মা মহেন্দ্র সিং ধোনি এবং বিরাট কোহলির অধিনায়কত্বে যথেষ্ট ক্রিকেট খেলেছেন। যদিও ২০১৬র পর থেকে ঈশান্ত টেস্ট স্পেশালিস্ট বোলার হয়ে গিয়েছেন। যখন দুই অধিনায়কের নেতৃত্বে দীর্ঘ সময় পর্যন্ত ক্রিকেট খেলা ঈশান্তের কাছে ক্রিকবাজে প্রশ্ন করা হয় যে তিনি এই দুজন অধিনায়কের মধ্যে কাকে বাছা পছন্দ করবেন, তো এর জবাব দিয়ে ঈশান্ত শর্মা বলেন,

“ধোনি আর বিরাট দুজনেই আমার পছন্দের। আমি কোনো একজনকে বাছতে পারব না, আর কোনো কন্ট্রোভার্সি ক্রিয়েট করতে চাইনা”।

২০১৭ থেকে ঘাতক হয়ে গিয়েছেন ঈশান্ত

ঈশান্ত শর্মা জানালেন, বিরাট কোহলি এবং এমএস ধোনির মধ্যে তার পছন্দের অধিনায়ক কে? 2

টিম ইন্ডিয়ার টেস্ট স্পেশালিস্ট বোলার হয়ে যাওয়া ঈশান্ত শর্মা বর্তমান সময়ে ভারতের জোরে বোলিং ইউনিটকে শক্তিশালী করে তুলেছেন। ঈশান্ত ২০০৭ এ বাংলাদেশের বিরুদ্ধে নিজের টেস্ট ডেবিউ করেছিলেন আর প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনকে ২০০৮ এই টেস্ট অধিনায়কত্ব দেওয়া হয়েছিল। তখন থেকে শুরু করে ২০১৪ পর্যন্ত ঈশান্ত ধোনির নেতৃত্বে যথেষ্ট ক্রিকেট খেলেছেন। এরপর ২০১৪য় ধোনি টেস্ট থেকে অবসর নেন আর অধিনায়কত্ব বিরাট কোহলিকে দেওয়া হয়। এরপর থেকে ঈশান্ত শর্মাকে বিরাটের নেতৃত্বে খেলতে দেখা যায়। এখন যদি পরিসংখ্যানের দিকে লক্ষ্য করা যায় তো ঈশান্তের বোলিংয়ে গতকিছু সময় ধরে যথেষ্ট বেশি পরিবর্তন হয়েছে। এই জোরে বোলার বিশ্বের ঘাতক বোলারদের তালিকায় রয়েছেন।

টেস্টে ১ নম্বর টিম ইন্ডিয়া

ঈশান্ত শর্মা জানালেন, বিরাট কোহলি এবং এমএস ধোনির মধ্যে তার পছন্দের অধিনায়ক কে? 3

টেস্ট ক্রিকেটের কথা বলা হলে ভারত ২০১৫ থেকে আইসিসি টেস্ট র্যা ঙ্কিংয়ে ১ নম্বরে বজায় রয়েছে। আসলে ভারতের কাছে তিন বিভাগেই দুর্দান্ত প্রদর্শন করা খেলোয়াড় মজুত রয়েছে। একদিকে বিরাট কোহলি, অজিঙ্ক রাহানে, চেতেশ্বর পুজারার মতো কোয়ালিটি ব্যাটসম্যান রয়েছে, তো অন্যদিকে ঈশান্ত শর্মা, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি আর উমেশ যাদবের মতো উইকেট টেকার বোলারও মজুত রয়েছে, যারা সহজেই ম্যাচ ভারতের দিকে নিয়ে আসতে পারেন। জানিয়ে দিই যে আইসিসি দ্বারা শুরু করা আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে টিম ইন্ডিয়া এই মুহূর্তে ৩৬০ পয়েন্টস নিয়ে এক নম্বরে রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *