অবশেষে সাপমোচন হল ঈশান্ত শর্মার, আইপিএলে লাল জার্সি গায়ে দেখা যাবে তাঁকে 1
ঈশান্ত শর্মা

অস্ট্রেলিয়ার সঙ্গে টেস্টে ভাল প্রদর্শণ করার ফলটা হাতে নাতে পেল সিমার ঈশান্ত শর্মা। আইপিএল শুরু হওয়ার আগের দিনই নাটকীয় ভাবে কিংগস ইলেভেন পাঞ্জাবের জার্সি উঠল তাঁর গায়ে। পুনে সুপারজায়ান্টসের এই বোলার এই বছর আইপিএল নিলামে অবিক্রিত অবস্থায় রয়ে যায়। যা দেখে অনেকেই চমকে যায়। অবশেষে আইপিএলের আসরে দেখা যাবে ভারতের এই পেসারকে।

 

বাদ গেল আরসিবির আরও এক তারকা ক্রিকেটার, মাথায় বাজ কোহলিদের


এই বছর আইপিএ ল নিলামে ঈশান্ত তাঁর ন্যূনতম মূল্য রেখেছিল ২ কোটি টাকা। নিলামে দু’বার তাঁর নাম তোলা হলেও কোনও ফ্রাঞ্চাইজি আগ্রহ দেখায়নি ২৮ বছর বয়সী এই বোলারের প্রতি। ২০১৬ সালে আইপিএলে ঈশান্ত রাইসিং পুনে সুপার জায়ান্টসের হয়ে খেলেছিলেন। ১০৭টি টি টোয়েন্টি ম্যাচ খেলে ঈশান্তের সংগ্রহ ৮৮টি উইকেট। তাঁর ইকনমি রেট ৭.৭৫। মাত্র ১২ রান দিয়ে ৫ টি উইকেট নিয়ে ঈশান্ত জীবনের সেরা বোলিং করে টি টোয়েন্টিতে। কলকাতা নাইট রাইডার্স, ডেকান চার্জার্স, সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএলে খেলেছিলেন এই সিম বোলার।

প্রায় অর্ধেক ভারতীয় দল বিশ্রামে, সংকটে আইপিএল


এদিকে ঈশান্ত শর্মাকে নেওয়ায় পাঞ্জাবের বোলিং বিভাগ অনেকটাই মজবুত হল। বরুণ অ্যারোন, মোহিত শর্মা, ডারেন স্যামি নবাগত টি নটরাজন, মার্কাস স্টোইনিসদের নিয়ে রীতিমত গোছানো পাঞ্জাবের বোলিং বিভাগ। অধিনায়ক ম্যাক্সওয়েল তবুও একজন দক্ষ ও অভিজ্ঞ সিমার চাইছিলেন। তাই অবশেষে কিংগস ইলেভেনে জায়গা হল ঈশান্তের।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *