গ্রেগ চ্যাপেল কি করেছিলেন ইরফান পাঠানের কেরিয়ার বর্বাদ, এখন পাঠান স্বয়ং দিলেন জবাব

জোরে বোলার ইরফান পাঠান দীর্ঘদিন ধরেই ভারতীয় দলের বাইরে রয়েছেন। টেস্ট ম্যাচের প্রথম ওভারে হ্যাট্রিক করা পাঠান দল থেকে বাদ পড়ার আগে শেষ ম্যাচ ম্যান অফ দ্যা ম্যাচ হয়েছিলেন। তা সত্ত্বেও তাকে দলে খেলার সুযোগ দেওয়া হয়নি। জোরে বোলার হওয়ার সঙ্গেই তিনি যথেষ্ট ভালো ব্যাটসম্যানও ছিলেন আর এই কারনে তাকে টপ অর্ডারেও ব্যাটিংয়ের অনেক সুযোগ দেওয়া হয়েছে।

ইরফানের কাছে করা হয় প্রশ্ন
গ্রেগ চ্যাপেল কি করেছিলেন ইরফান পাঠানের কেরিয়ার বর্বাদ, এখন পাঠান স্বয়ং দিলেন জবাব 1
সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট ইনস্টাগ্রামে ইরাফান পাঠান তার সমর্থকদের প্রশ্ন করতে বলেন। এর মধ্যে কোনো একজন তাকে কেরিয়ারের ব্যাপারে গুরুত্বপূর্ণ প্রশ্ন করে বসেন। বলা হয় যে এক দুর্দান্ত জোরে বোলার ইরফান পাঠানের কেরিয়ারকে খারাপ করার পেছনে গ্রেগ চ্যাপেলের বড়ো হাত রয়েছে।

এই ব্যাপারে এক ইউজার পাঠানকে প্রশ্ন করেন

“গ্রেগ চ্যাপেল আপনার কেরিয়ার বর্বাদ করে দিয়েছেন। আপনি ভারতীয় দলের ওয়াসিম আক্রম ছিলেন। এর জন্য আপনি কি ওনাকে মাফ করে দিয়েছেন?

পাঠানের চমকে দেওয়ার মত জবাব
গ্রেগ চ্যাপেল কি করেছিলেন ইরফান পাঠানের কেরিয়ার বর্বাদ, এখন পাঠান স্বয়ং দিলেন জবাব 2
ইরফানকে গ্রেগ চ্যাপেলের পছন্দের খেলোয়াড় মনে করা হত। চ্যাপেল ওয়ানডে ম্যাচে তাকে তিন নম্বরে ব্যাটিং করানোর সঙ্গেই ওপেনিংয়ে ব্যাট করারও সুযোগ দিয়েছিলেন। এই প্রশ্নের জবাবে পাঠান বলেন,

“তিনি অবশ্যই করেন নি বাকি আপনি বুদ্ধিমান”।

দুর্দান্ত ছিল আন্তর্জাতিক কেরিয়ার
গ্রেগ চ্যাপেল কি করেছিলেন ইরফান পাঠানের কেরিয়ার বর্বাদ, এখন পাঠান স্বয়ং দিলেন জবাব 3
ইরফান পাঠান ভারতের হয়ে ২০০৩ এ অস্ট্রেলিয়া সফরে নিজের আন্তর্জাতিক ডেবিউ করেছিলেন। তার মধ্যে বলকে উইকেটের দুদিকেই সুইং করানোর দুর্দান্ত ক্ষমতা ছিল। তার নামে ২৯টি টেস্টে ১০০ উইকেট নথিভুক্ত রয়েছে, সেই সঙ্গে টেস্টে তিনি ব্যাটেও প্রায় ৩২ এর গড়ে রান করেছেন।
ওয়ানডে ক্রিকেটে ইরফান পাঠানের প্রদর্শন আরোই দুর্দান্ত ছিল। তার নামে ১২০টি ম্যাচে ১৭৩টি উইকেট রয়েছে। ২০০৭ বিশ্ব টি-২০র ফাইনাল ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে তাকে ম্যান অফ দ্যা ম্যাচও দেওয়া হয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *