ভারতীয় দলে ফিরে আসার পর কি এবার অধিনায়কত্ব পেতে চলেছেন হার্দিক পান্ডিয়া? রয়েছে এমন সম্ভাবনা 1

দীর্ঘদিন পর টিম ইন্ডিয়াতে (India) ফিরেছেন ভারতীয় ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। ৯ জুন থেকে শুরু হওয়া আসন্ন ভারত বনাম দক্ষিণ আফ্রিকা (South Africa) ৫-ম্যাচের T20I সিরিজের জন্য তাকে নির্বাচিত করা হয়েছে। ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে, দুর্বল ফিটনেসের কারণে হার্দিক পান্ডিয়া টিম ইন্ডিয়ার বাইরে ছিলেন। এখন আইপিএল ২০২২-এ তার দুর্দান্ত পারফরম্যান্সের পরে, এখন নির্বাচকরা তাকে সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তবে এই সিরিজে রোহিত শর্মাকে বিশ্রাম দেওয়ায় টিম ইন্ডিয়ার নেতৃত্ব তুলে দেওয়া হয়েছে কেএল রাহুলের হাতে। এদিকে, হার্দিক পান্ডিয়াকেও দলের অধিনায়কত্ব দেওয়া হতে পারে বলে খবর ছিল।

২০২২ সালের আইপিএলে অধিনায়কত্বের ক্ষমতা দেখিয়েছিলেন হার্দিক পান্ডিয়া

ভারতীয় দলে ফিরে আসার পর কি এবার অধিনায়কত্ব পেতে চলেছেন হার্দিক পান্ডিয়া? রয়েছে এমন সম্ভাবনা 2

হার্দিক পান্ডিয়া গুজরাট টাইটান্সের (Gujarat Titans) নেতৃত্ব দিচ্ছেন, যারা আইপিএল ২০২২ এ প্রথমবারের মতো লিগের একটি অংশ হয়ে উঠেছে। তার নেতৃত্বে এই দলকে প্রথম মরসুমেই টেবিলের শীর্ষে জায়গা করিয়ে নিয়েছেন তিনি। টুর্নামেন্ট শুরুর আগে গুজরাট টাইটানস শীর্ষে থাকবে তা কেউ কল্পনাও করতে পারেনি। যদিও এই দলে তারকা খেলোয়াড়ের অভাব ছিল না। কিন্তু এত কিছুর পরও দলকে যেভাবে পরিচালনা করেছেন হার্দিক পান্ডিয়া, তারপর থেকেই তার অধিনায়কত্বের প্রশংসা করছেন সবাই। বছরের শুরুতে হার্দিকের প্রতিভা বিবেচনা করে ভবিষ্যতে তাকে টিম ইন্ডিয়ার অধিনায়ক হিসেবেও দেখা যেতে পারে।

এসব কারণে অধিনায়ক হতে পারেন হার্দিক পান্ডিয়া

ভারতীয় দলে ফিরে আসার পর কি এবার অধিনায়কত্ব পেতে চলেছেন হার্দিক পান্ডিয়া? রয়েছে এমন সম্ভাবনা 3

ভারতীয় ক্রিকেট দলের বর্তমান পূর্ণকালীন অধিনায়ক রোহিত শর্মার ফিটনেস নিয়ে প্রশ্নবোধক চিহ্ন দেখা দিয়েছে। এছাড়াও, টিম ইন্ডিয়ার সাথে ৩৪ বছর বয়সী রোহিতের ভবিষ্যত সর্বাধিক ৩ বছর বলে মনে করা যেতে পারে। এমন পরিস্থিতিতে তরুণ অধিনায়কের সঙ্গে যেতেই পছন্দ করতে পারে ভারতীয় ক্রিকেট বোর্ড। যেখানে ঋষভ পন্থ, কেএল রাহুল এবং হার্দিক পান্ডিয়া দাবি উপস্থাপন করছেন। প্রথমত, আমরা যদি ঋষভ পন্থের কথা বলি, সীমিত ওভারের ফরম্যাটে ঋষভ ভারতের জন্য খুব বেশি অবদান রাখেনি। টি-টোয়েন্টিতে তার স্ট্রাইক রেট আলোচনার বিষয়। এছাড়াও, আইপিএলে তার অধিনায়কত্ব সর্বদাই খারাপ থাকে। অন্যদিকে, কেএল রাহুলের নেতৃত্বে জানুয়ারি মাসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতকে ৩-০ ব্যবধানে বিব্রতকর পরাজয়ের মুখোমুখি হতে হয়েছিল।এরপর তার অধিনায়কত্বের দক্ষতা নিয়ে প্রশ্ন উঠতে বাধ্য। কেএল রাহুল আসন্ন ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজে প্রভাব ফেলতে ব্যর্থ হলে, হার্দিক পান্ডিয়াকে দলের নেতৃত্ব দেওয়া হতে পারে।

Read More: IPL 2022: বিরাট কোহলির জন্যই এইবার আরসিবি আইপিএলের ফাইনাল জিতুক, চাইছেন এই ভারতীয় তারকা ক্রিকেটার

Leave a comment

Your email address will not be published.