বাজি ফাটানো নিয়ে ইরফান পাঠান করলেন টুইট, ট্রোলার্সরা নোংরা ভাষায় আক্রমণ করে মুসলমান হওয়া নিয়ে তুলল আঙুল 1

চিন থেকে শুরু হওয়া করোনা ভাইরাস বিশ্বজুড়ে নিজের আতঙ্ক ছড়িয়েছে। ভাত্রতেও করোনার কারণে পরিস্থিতি ভীষণই খারাপ হয়ে উঠেছে। ২১ দিনের লকডাউন সত্ত্বেও ভারতে করোনা সংক্রামিত রোগীর সংখ্যা চার হাজার ছাড়িয়ে গিয়েছে। এই দুশ্চিন্তার পরিবেশকে হালকা করার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ৫ এপ্রিল ৯টার সময় ৯ মিনিটের জন্য প্রদীপ জ্বালাতে বলেছিলেন। কিন্তু ভারতবাসীরা জমিয়ে বাজি ফাটায় আর পরিবেশ দূষণ করেন।

ইরফান পাঠান করেছিলেন টুইট

বিশ্বজুড়ে করোনা ভাইরাসের কারণে হতাশার পরিবেশ তৈরি হয়েছে। ভারতেও বাড়িতে বন্দী মানুষ সমস্যায়। এর মধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ৫ এপ্রিল রাত ৯টার সময় ৯ মিনিটের জন্য জনতাকে প্রদীপ জ্বালানোর জন্য বলেছিলেন। কিন্তু এর মধ্যেই পুরো দেশেই উজ্জ্বল দেখায়। কিন্তু এসবের মধ্যেই কিছু মানুষ বাজি পুড়িয়ে পরিবেশকে দূষিত করেন। যা নিয়ে প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার ইরফান পাঠান নিজের টুইটার অ্যাকাউন্টে পোষ্ট করে লেখেন – সবকিছু ভীষণই ভালো লাগছিল যতক্ষণ মানুষ বাজি পোড়ানো না শুরু করেছিল”।

ইরফান পাঠান করলেন টুইট

যেমনই টিম ইন্ডিয়ার প্রাক্তন অলরাউন্ডার ইরফান পাঠান সোশ্যাল মিডিয়ায় বাজি পোড়ানোর বিরুদ্ধে আঙুল তোলেন তেমনই মানুষজন তাকে ট্রোল করা শুরু করে দেন। ইউজাররা নোংরা ভাষায় ইরফানকে ট্রোল করেন। ইরফান স্বয়ং তার ইউজার কমেন্টগুলির স্ক্রীনশট নিয়ে নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে শেয়ার করেন। যেখানে আপনারা দেখতে পারেন যে মানুষ পাঠানের মুসলমান হওয়া নিয়ে মন্তব্য করেছেন। এটা নিয়ে ইরফান ক্যাপশনে লেখেন, “আমাদের বাজিভর্তি ট্রাকের প্রয়োজন, আপনারা সাহায্য করবেন?”

ভারতে করোনা ভাইরাসে পরিস্থিতি গুরুতর

বাজি ফাটানো নিয়ে ইরফান পাঠান করলেন টুইট, ট্রোলার্সরা নোংরা ভাষায় আক্রমণ করে মুসলমান হওয়া নিয়ে তুলল আঙুল 2

চিন, আমেরিকা, ইতালি, ব্রিটেনের মতো উন্নতশীল দেশে করোনা ভাইরাস এখনো পর্যন্ত হাজার হাজার মানুষের প্রাণ নিয়েছে। কিন্তু এখন ভারতেও করোনা ভাইরাসের সংক্রামণ দ্রুতগতিতে ছড়িয়ে পড়ছে। সংক্রামিত মানুষের সংখ্যা এত দ্রুত বাড়ছে যা দেখে সকলেই চিন্তিত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২১ দিনের লকডাউনের ঘোষণা করেছেন। তা সত্ত্বেও মানুষ তা মানছে না আর বাড়ির বাইরে বেরচ্ছেন। এটা করোনা ছড়ানোর একটা বড়ো কারণ। ভারতে প্রায় ৪০০০ মানুষ এই রোগে আক্রান্ত আর ১৯৫জন মানুষ নিজেদের প্রাণ হারিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *