মূলধারার ক্রিকেটে আবারও কামব্যাক করছেন ইরফান পাঠান, বড় ঘোষণা এই তারকার 1

অবসর থেকে ভেঙে আবারও কামব্যাক করার ঘটনা ক্রিকেটের ইতিহাসে অসংখ্য রয়েছে। কিন্তু হালে বিভিন্ন দেশে আয়োজিত হওয়া ফ্র্যাঞ্চাইজি লিগগুলিতে নিজেদের পুরোনো স্মৃতি ও খেলার প্রতি ভালোবাসাকে দেখাতে মাঠে নেমে পড়েন একাধিক প্রাক্তন তারকা। এবারের আইপিএল এই তার একাধিক প্রমাণ রয়েছে। কিন্তু এবার অবসর থেকে উঠে আবারও মূলধারার ক্রিকেটে ফিরতে চলেছেন প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার ইরফান পাঠান।

Cricket fraternity lauds Irfan Pathan as he announces retirement | Cricket  News | Zee News

চলতি বছর থেকে প্রথমবার শুরু হতে চলেছে লঙ্কা প্রিমিয়ার লিগ। শ্রীলঙ্কার এই ফ্র্যাঞ্চাইজি লিগে এবার খেলতে নামবেন ইরফান পাঠান। লঙ্কা প্রিমিয়ার লিগের দল ক্যান্ডি টাস্কারের হয়ে চুক্তিবদ্ধ হয়েছেন পাঠান। আর এর ফলে আবারও ক্রিকেটের ময়দানে দেখা যাবে বাঁ হাতি এই পেসারের জাদু। ক্যান্ডি টাস্কারস দলে একাধিক তারকা ক্রিকেটার রয়েছেন। ক্রিস গেইল, লিয়াম প্লাঙ্কেট, ওয়াহাব রিয়াজ, কুশল পেরেরার মত তারকা ক্রিকেটারদের নিয়ে সমৃদ্ধ এই ক্যান্ডি টাস্কার্স দল। আর এবার তাতে যুক্ত হলেন ইরফান পাঠান।

Irfan Pathan: Blaming Greg Chappell For My Downfall A 'Cover-Up' | Cricket  News

যদিও বিসিসিআই এর তরফ থেকে ভারতীয় খেলোয়াড়দের বিদেশের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে খেলার অনুমতি দেয় না। কিন্তু অবসর নেওয়া ক্রিকেটারদের জন্য বিসিসিআই এর এই নিয়ম লাগু নয়, যার জেরে তারা বিদেশের টুর্নামেন্টগুলি খেলতেই পারেন। চলতি বছরের জানুয়ারি মাসে ইরফান পাঠান সমস্ত ধারার ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন। ফেব্রুয়ারিতে তিনি রোড সেফটি লিগে ইন্ডিয়া লেজেন্ডসের হয়ে খেলেছিলেন। বর্তমানে তিনি সংযুক্ত আরব আমিরশাহীতে রয়েছেন আইপিএল এর ধারাভাষ্যকার হিসেবে।

Irfan Pathan, Wife Safa Baig Blessed With a Baby Boy | Cricket News

লঙ্কা প্রিমিয়ার লিগে ক্যান্ডি টাস্কার্সের হয়ে খেলার বিষয়ে ইএসপিএন ক্রিকইনফোকে দেওয়া সাক্ষাৎকারে ইরফান পাঠান জানিয়েছেন যে তিনি অত্যন্ত উৎসাহী আবারও ক্রিকেটের ময়দানে নামার জন্য। তিনি বলেছেন, “আমি মুখিয়ে রয়েছি এটার জন্য। হ্যাঁ, আমি টি২০ ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেছি। কিন্তু আমি অন্যান্য দেশে খেলতে পারি এবং আশা করি আমি খেলে আরও উপভোগ করব, যা আমি গত দুই বছরে করতে পারিনি। আমার মনে হয় আমার মধ্যে এখনও কিছু খেলা বাকি রয়েছে। যদিও আমি ধীরগতিতে শুরু করব এবং দেখব কেমন যায়, তারপর আমি বিষয়টি নিয়ে এগোবো।”

Irfan Pathan guides India Legends to victory over SL Legends

যদিও এই লঙ্কা প্রিমিয়ার লিগে ইরফান পাঠান একা ভারতীয় খেলোয়াড় নন। এই টুর্নামেন্টে খেলছেন প্রাক্তন ভারতীয় পেসার মনপ্রীত গোনি। লঙ্কা প্রিমিয়ার লিগের অন্যতম দল কলম্বো কিংসের দলে রয়েছেন গোনি। এছাড়াও কলম্বোর হয়ে খেলার কথা ছিল উইকেটকিপার ব্যাটসম্যান মনবিন্দর বিসলার, কিন্তু শেষ মুহুর্তে নিজের নাম তুলে নেন তিনি। আগামী ২১ নভেম্বর থেকে শুরু হবে উদ্বোধনী লঙ্কা প্রিমিয়ার লিগের মরশুম, যা শেষ হবে ১৩ ডিসেম্বরে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *