সুনীল গাভাস্কার প্রসঙ্গে অনুষ্কা শর্মা ও নেটিজেনদের উচিত শিক্ষা দিলেন ইরফান পাঠান 1

গত ২৪ সেপ্টেম্বর আইপিএল এর ষষ্ঠ ম্যাচ অর্থাৎ কিংস ইলেভেন পাঞ্জাব বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচে আবারও উঠে এসেছিল বিতর্ক।সেই ম্যাচে সুনীল গাভাস্কারের একটি মন্তব্যটিকে ভূল ব্যাখ্যা করা হয়েছে। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একাধিক পোস্টে বলা হয়েছে, গাভাস্কারের এই মন্তব্য, “ইনহোনে লকডাউন মে বাস অনুষ্কা কি গেন্দোঁ কি প্র্যাকটিস কি হ্যায়”। যার বাংলা করলে দাঁড়ায়, “কোহলি লকডাউনে শুধু অনুষ্কার বলেই অনুশীলন করেছেন।” অর্থাৎ তিনি নাকি সরাসরি বিরাট কোহলি ও অনুষ্কা শর্মার ব্যক্তিগত জীবনকে আক্রমণ করেছেন।

বিরাট-অনুষ্কার নামে কুৎসিত মন্তব্য করলেন সুনীল গাভাস্কার, সমর্থকদের রোষের মুখে কিংবদন্তী ওপেনার 1

যদিও বিষয়টি ছিল একেবারে অন্য। টুইটারে এক নেটিজেন একটি ভিডিও পোস্ট করেন, যেই সময়ে গাভাস্কার এই মন্তব্যটি করেছিলেন। সেখানে একেবারে স্পষ্ট হিন্দি ভাষায় তিনি বলেছিলেন, “লকডাউন থা তো সিরফ অনুষ্কা কি বোলিং কি প্র‍্যাক্টিস কি থি উনহোনে, উও ভিডিও দেখি হ্যায়, উস সে তো কুছ নেহি হোনা হ্যায়।” যার বাংলা সারমর্ম করলে বোঝায়, “লকডাউনে বিরাট শুধু অনুষ্কার বোলিংয়ে প্র‍্যাক্টিস করছিল। আমি একটি ভিডিওতে দেখেছি। এতে তেমন কিছুই হবে না।” যার ফলে এটি স্পষ্ট, অন্য কোনও নোংরা ভাবনায় গাভাস্কার এই মন্তব্য করেননি।

Sunil Gavaskar

তবে সত্যিটা জানার আগেই সুনীল গাভাস্কারকে আক্রমণ করতে শুরু করে দিয়েছিলেন নেটিজেনরা। এমনকি, বিরাট পত্নী তথা বলিউডের জনপ্রিয় অভিনেত্রী অনুষ্কা শর্মাও আওয়াজ তুলেছিলেন কিংবদন্তীয় ভারতীয় ওপেনারের প্রটি। নিজের ইনস্টাগ্রাম স্টোরি এবং পেজে অনুষ্কা লিখেছিলেন, “মিস্টার গাভাস্কার, আপনার বার্তা অত্যন্ত অপমানজনক কিন্তু আমি খুশি হবো যদি আপনি বুঝিয়ে বলেন কেন আপনি একজন স্ত্রীকে দোষ দেন তার স্বামীর খারাপ পারফর্মেন্সের জন্য? আমি নিশ্চিত দীর্ঘ অনেক বছর ধরে খেলায় ধারাভাষ্য দেওয়ার সময়ে আপনি প্রতিটা ক্রিকেটারের ব্যক্তিগত জীবনকে সম্মান দিয়ে এসেছেন।”

Virat Kohli, Anushka Sharma, Haircut

এবার অনুষ্কা শর্মা ও নেটিজেনদের উচিত শিক্ষা দিলেন প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার ইরফান পাঠান। একাধিকবার তিনি জানিয়েছেন যে তিনি সুনীল গাভাস্কারের কত বড় ভক্ত। গুরুর সমান তিনি মনে করেন গাভাস্কারকে। সেই গুরুকে যখন এভাবে আঘাত হানা হচ্ছে, তখন চুপ করে থাকতে পারেননি বরোদার এই ক্রিকেটার। সরাসরি সোশ্যাল মিডিয়ায় শিক্ষা দিয়ে দিলেন অপমানকারীদের।

Irfan Pathan retires from all forms of cricket | | InsideSport

নিজের টুইটারে ইরফান লিখেছেন, “সর্বদাই সুনীল গাভাস্কার স্যারকে সম্মান করবেন। সবসময়।” এমন নীতিবাচক বার্তার মাধ্যমে তিনি বুঝিয়ে দিলেন, এমন একজন কিংবদন্তী ক্রিকেটার, যিনি দেশের নাম উজ্জ্বল করেছেন, তার নামে না জেনে বুঝে এভাবে আক্রমণ করা উচিত নয়।

এছাড়াও পিতার অপমানের জবাব দিতে আসরে নেমেছিলেন পুত্র রোহন গাভাস্কার। নিজের টুইটারে রোহন গাভাস্কার একটি ছবি পোস্ট করেছিলেন। সেখানে একটি ধাঁধার মত অবস্থায় লেখা রয়েছে। যার মাধ্যমে তিনি বোঝাতে চাইলেন যে শুধু এক ঝলকে দেখেই কোনও কিছুর বিচার করা ঠিক নয়। সেই জিনিসকে দেখে শুনে বিচার করে তারপর মন্তব্য করা উচিত। যা সরাসরি বুঝিয়ে দিল, আক্রমণটি তিনি করেছেন অনুষ্কা শর্মাকেই।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *