যদি বিশ্বকাপে বিরাট কোহলি আহত হন তাহলে এই খেলোয়াড় পাবেন দলের নেতৃত্ব

ভারতীয় ক্রিকেট দলকে আগামি বছর ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড দ্বারা আয়োজিত আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ডকাপের প্রবল দাবীদার হিসেবে মনে করা হচ্ছে। বিরাট কোহলির অধিনায়কত্বে ভারতীয় দল সম্পূর্ণরূপে প্রস্তুত রয়েছে। বিশ্বকাপের জন্য ভারতীয় দলকে দাবীদার বেশ কিছু শক্তিশালী খেলোয়াড়কে দেখেই মানা হচ্ছে, যার মধ্যে অধিনায়ক বিরাট কোহলি সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়।

ভারতীয় দলের হয়ে বিরাট কোহলি খেলছেন দীর্ঘ সময় ধরে
যদি বিশ্বকাপে বিরাট কোহলি আহত হন তাহলে এই খেলোয়াড় পাবেন দলের নেতৃত্ব 1
ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি যেভাবে বর্তমানে ব্যাট করছে তাতে বিশ্বকাপের জন্য ভারতীয় দলের আশা আরও বেশি করে বাড়তে দেখা যাচ্ছে। কিন্তু এটা ভুললে চলবে না যে বিরাট কোহলি গত দীর্ঘ সময় ধরে দলের হয়ে লাগাতার খেলে চলেছেন। বিরাট এই সময় মাঠে নিজের প্রচুর সময় দিয়েছেন কিন্তু তার বিশ্রামের জন্য মাত্র কয়েকটা ম্যাচই পেয়েছেন তিনি।

বিরাত কোহলির গত বেশ কিছু সময় ধরে রয়েছে কাঁধে চোট

যদি বিশ্বকাপে বিরাট কোহলি আহত হন তাহলে এই খেলোয়াড় পাবেন দলের নেতৃত্ব 2
BIRMINGHAM, ENGLAND – JUNE 15: Virat Kohli of India looks on before the ICC Champions Trophy match between Bangladesh and India at Edgbaston cricket ground on June 15, 2017 in Birmingham, England. (Photo by Philip Brown/Getty Images)

দীর্ঘ সময় ধরে খেলার কারণে কখনও কখনও বিরাট কোহলির শরীরে পরিস্কারভাবে সমস্যা দেখা গেছে। বিরাট কোহলির গত বেশ কিছু মাসের কথা ধরা হলে মাঠে তাকে বেশ কয়েকবার সমস্যায় দেখা গেহচে। কোহলির এই সময় সবচেয়ে বেশি সমস্যা নিজের কাঁধ নিয়ে পড়তে দেখা গেছে। এই অবস্থায় বিরাট কোহলিকে বিশ্বকাপ চলাকালীন অথবা বিশ্বকাপের আগে কাঁধের চোটে ফের পড়তে দেখা যেতে পারে।

কাঁধের চোটে বিশ্বকাপে কোহলিকে পড়তে হতে পারে সমস্যায়
যদি বিশ্বকাপে বিরাট কোহলি আহত হন তাহলে এই খেলোয়াড় পাবেন দলের নেতৃত্ব 3
যদিও আমাদের উদ্দেশ্য আপনাদের বিরাট কোহলির আহত হওয়ার খবর দিয়ে ভয় পাওয়ানো নয়। কিন্তু লাগাতার খেলার কারণে যে কাঁধের সমস্যা তার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২০১৭য় খেলার সময় শুরু হয়েছিল তারপর থেকেই ভারত অধিনায়ককে হামেশাই নিজের কাঁধের কিছু না কিছু সমস্যায় পড়তে দেখা গেছে। ফলে এই অবস্থায় বিশ্রাম না পেলে কোহলির বিশ্বকাপে কাঁধের সমস্যা হতে পারে।

যদি কোহলি বিশ্বকাপ থেকে ছিটকে যান রোহিত পেতে পারেন অধিনায়কত্ব
যদি বিশ্বকাপে বিরাট কোহলি আহত হন তাহলে এই খেলোয়াড় পাবেন দলের নেতৃত্ব 4
এখন যদি বিরাট বিশ্বকাপের ঠিক আগে বা বিশ্বকাপ চলাকালীন কাঁধের চোটের সমস্যায় পোড়ে তাহলে শেষ পর্যন্ত দলের অধিনায়কত্ব কে সামলাবেন সেটা সবচেয়ে বড় প্রশ্ন। ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির চোট লাগার পরিস্থিতিতে ধোনির দলে থাকা সত্ত্বেও রোহিত শর্মাকে দেওয়া হতে পারে। যদিও ধোনি সম্পূর্ণরূপে রোহিতের পেছনে সমর্থনে থাকবে। কিন্তু অধিনায়কত্ব রোহিত শর্মাকেই দেওয়া হবে কারণ রোহিত সীমিত ওভারের ক্রিকেটে নিজেকে প্রমান করেছেন।
যদি বিশ্বকাপে বিরাট কোহলি আহত হন তাহলে এই খেলোয়াড় পাবেন দলের নেতৃত্ব 5

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *