কোহলি শেষ ম্যাচ জিতে আরসিবির সমর্থকদের কাছে করলেন এই প্রতিজ্ঞা
Kolkata: Royal Chellangers Bangalore (RCB ) captain Virat Kohli addresses a press conference at Eden Gardens in Kolkata on April 7, 2018. (Photo: Kuntal Chakrabarty/IANS)

আইপিএলে আজ ভীষণই রোমাঞ্চকর একটি ম্যাচ দেখতে পাওয়া গিয়েছে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু নিজেদের শেষ ম্যাচে দুর্দান্ত জয় হাসিল করেছে। আজকের ম্যাচে প্রথমে ব্যাট করে হায়দ্রাবাদ দল ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৫ রান করে। কেন উইলিয়ামসন দুর্দান্ত ইনিংস খেলে ৪৩ বলে ৭০ রান করেন। এরপর লক্ষ্য তাড়া করতে নামা আরসিবির দল শুরুতেই ধাক্কা খায়। কিন্তু শিমরন হেটমেয়ার আর গুরকিরাত সিং মান দুর্দান্ত প্রদর্শন করে ম্যাচকে শেষ পর্যন্ত নিয়ে যান। কিন্তু এই দুই খেলোয়াড়ের উইকেট শেষ দিকে পড়ে যায়। এরপর উমেশ যাদব শেষ ওভারে লাগাতার দুটি চার মেরে ম্যাচে জয় এনে দেন।

জয়ের পর কি বললেন বিরাট কোহলি

কোহলি শেষ ম্যাচ জিতে আরসিবির সমর্থকদের কাছে করলেন এই প্রতিজ্ঞা 1

“যদি আমরা দ্বিতীয় হাফের উপর ধ্যান কেন্দ্রিত করি তো এটা তেমনই ছিল যা আমরা প্রথম হাফে চেয়েছিলাম। নিজেদের প্রথম ৬টি ম্যাচ হারার পর আইপিএলের মত টুর্নামেন্টে ফিরে আসা মুশকিল। আমরা এই মরশুম থেকে অনেক কিছু শিখেছি। ম্যাচ জেতার জন্য আগে থেকে দুর্দান্ত প্রদর্শন করার গুরুত্ব রয়েছে।
যেভাবে খেলোয়াড়রা ব্যাপারগুলোকে বদলেছে আর দ্বিতীয় হাফে আমরা যে ধরণের ক্রিকেট খেলেছি তাতে আমরা খুশি। আমাদের আবারো সঠিক ফেমে ফেরত আনার জন্য টিম ম্যানেজমেন্টকে অনেকবেশি শ্রেয় দিতে হবে। আমরা সেই স্থিতিতে শেষ করতে পারিনি যা আমরা চেয়েছিলাম। কিন্তু যেহেতু দ্বিতীয় হাফ এত ভাল থেকেছে যে এটা খারাপের মত অনুভব হচ্ছে না”।

শেষের ম্যাচগুলিতে খেলোয়াড়দের প্রদর্শনে গর্ব

কোহলি শেষ ম্যাচ জিতে আরসিবির সমর্থকদের কাছে করলেন এই প্রতিজ্ঞা 2

“আমরা নিজেদের ৭টি ম্যাচের মধ্যে শেষ ৫টিতে জয়লাভ করেছি আর একটা ফলাফলহীন হিসেবে, এটা এমন কিছু যা নিয়ে আমাদের গর্ব হতে পারে। এটা এত ছোটো ফর্ম্যাট যে প্রায়ই ৫ বা ৭ মিনিটেই ফলাফল নিশ্চিত করে দেয়। আমরা শেষের কিছু ম্যাচে খেলোয়াড়দের প্রয়াসের উপর গর্ব করতে পারি।
যখন আমি আর এবিডি আউট হয়েছি, তো আমার মনে হয় বিপক্ষ দল এটা হালকাভাবে নিয়েছে। হেটমেয়ার আর গুরকিয়াত দুজনে বাস্তবে ভাল খেলেছে। আমরা জানি যে হেটমেয়ার সেইভাবেই খেলতে পারে। আমরা হেট্টি (হেটমেয়ার)কে এমনভাবে খেলতে দেখতে চাইব আগামি বছর আর গুরুকিরাত বাস্তবে পরিপক্ক ইনিংস খেলেছে। ওর কাছে খেলার প্রতি গভীর ভাবনা রয়েছে”।

দর্শক আর দলের সমর্থকদের জন্য বললেন এই কথা

কোহলি শেষ ম্যাচ জিতে আরসিবির সমর্থকদের কাছে করলেন এই প্রতিজ্ঞা 3

“আমি স্টেডিয়ামে উপস্থিত সমস্ত মানুষকে বলতে চাই যে এই স্টেডিয়ামে খেলে এত দীর্ঘ সময় হয়ে গিয়েছে আর প্রত্যেক বছর আমরা আসি আর সমর্থন পান। এর জন্য আপনাদের সেলাম। আমরা আপনাদের সকলের মত সমর্থকদের জন্য ভীষণই কৃতজ্ঞ আর ভীষণই কৃতজ্ঞ। আমি নিশ্চিতভাবে আপনাদের ব্যাথা অনুভব করতে পারি।
আমি আপনাদের সকলের মতই এই দলের সঙ্গে ভাবনাত্মকভাবে যুক্ত রয়েছি। আর আগামি বছর আমরা নিশ্চিতভাবেই নিজেদের প্রদর্শনে উন্নত করব। অনেক বেশি সংখ্যক সমর্থক আসার জন্য আবারও ধন্যবাদ। আপনারা আইপিএলের সবচেয়ে ভাল সমর্থক”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *