এই হল সেই পাঁচ খেলোয়াড় যারা আইপিএলের দেন, পঞ্চম নাম একদম অবাক করার মত 1

আইপিএল ভারতীয় দলকে বেশ কিছু দুর্দান্ত খেলোয়াড় দিয়েছে। যারা দীর্ঘ সময় পর্যন্ত ভারতীয় দলের হয়ে খেলে দুর্দান্ত প্রদুর্শন করেছেন। এবারও আইপিএলের শুরুয়াত ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে। প্রত্যেক বছরই আইপিএল থেকে কোনো কোনো প্রতিভা উঠে আসে। এবার দেখতে হবে কোন খেলোয়াড় এই তালিকায় নিজের নাম যোগ করেন। স্পোর্টজ উইকির তরফে আপনাদের তেমন পাঁচজন খেলোয়াড়দের ব্যাপারে জানাতে চলেছি যাদের আইপিএল বরদান দিয়েছে। আর তারা ভারতের হয়ে ম্যাচ উইনার খেলোয়াড় হয়েছেন।

১. জসপ্রীত বুমরাহ
এই হল সেই পাঁচ খেলোয়াড় যারা আইপিএলের দেন, পঞ্চম নাম একদম অবাক করার মত 2
এই সময় ভারতীয় দলের সবচেয়ে দুর্দান্ত জোরে বোলার হিসেবে এই খেলোয়াড় পরিচিত। বুমরাহ আইপিএলেই নিজের হট অ্যাকশনের কারণে আলোচনায় উঠে এসেছিলেন। মুম্বাইয়ের হয়ে খেলে এই খেলোয়াড়ের খতরনাক ইয়র্কার সকলের মন জয় করে নিয়েছে। তিনি লাগাতার আইপিএলে দুর্দান্ত প্রদর্শন করে এসেছেন। তারপর ভারতের নির্বাচকরা তাকে দলে সুযোগ দেন আর তিনি ভারতের হয়ে ম্যাচ উইনার প্রমানিত হন।

২. যজুবেন্দ্র চহেল
এই হল সেই পাঁচ খেলোয়াড় যারা আইপিএলের দেন, পঞ্চম নাম একদম অবাক করার মত 3
ভারতীয় দলে এই সময় কুলচা জুটি সীমিত ওভারের ক্রিকেটে দারুণ কামাল করে চলেছে। মাঝের ওভারে যখনই ভারতীয় দলের উইকেটের প্রয়োজন হয় তো কুলদীপ আর চহেল নিজের অধিনায়ককে উইকেট এনে দেন। এই দুজনের একজন যজুবেন্দ্র চহেলও আইপিএলের দেন। আইপিএলে ব্যাঙ্গালুরুর হয়ে যখন চহেল খেলতে শুরু করেন তো তিনি লাগাতার সফলতা পান। যে কারণে তার নির্বাচন ভারতীয় দলে হয়।

৩. হার্দিক পাণ্ডিয়া
এই হল সেই পাঁচ খেলোয়াড় যারা আইপিএলের দেন, পঞ্চম নাম একদম অবাক করার মত 4
ভারতীয় দলের এই মুহূর্তের সবচেয়ে দুর্দান্ত অলরাউন্ডার কথা বলা হয়ে সবার প্রথমে আসে হার্দিক পাণ্ডিয়ার নাম। এই খেলোয়াড়ও আইপিএলের দেন। তিনি আইপিএলে মুম্বাইয়ের হয়ে লাগাতার দুর্দান্ত প্রদর্শন করে এসেছেন। যেকারণে এই খেলোয়াড়ের নির্বাচন ভারতীয় দলে হয়। আর তিনি আজ ভারতের ম্যাচ জেতানো খেলোয়াড়দের একজন।

৪. ঋষভ পন্থ
এই হল সেই পাঁচ খেলোয়াড় যারা আইপিএলের দেন, পঞ্চম নাম একদম অবাক করার মত 5
ভারতীয় দলে এই সময় সবচেয়ে প্রতিভাবান খেলোয়াড়ের কথা যদি বলা হয় তো তাদের মধ্যে অন্যতম নাম ঋষভ পন্থের। এই খেলোয়াড় ভীষণই কম সময়ে নিজেকে প্রমান করেছেন। এই খেলোয়াড়ও আইপিএলেরই দেন। আইপিএলে দিল্লির হয়ে খেলে এই ক্রিকেটার দুর্দান্ত প্রদর্শন করেছেন আর আজ ভারতীয় দলের হয়ে খেলছেন।

৫. অক্ষর প্যাটেল
এই হল সেই পাঁচ খেলোয়াড় যারা আইপিএলের দেন, পঞ্চম নাম একদম অবাক করার মত 6
ভারতীয় দলের এই খেলোয়াড়কে আইপিএলের কারণেই চেনা গিয়েছে। তিনি আইপিএলে দুর্দান্ত প্রদর্শনের কারণে ভারতীয় দলের হয়ে বেশ কিছু ম্যাচে দলের প্রতিনিধিত্ব করেন। এশিয়া কাপেও ভারতীয় দলের সদস্য থাকা এই খেলোয়াড় চোটের কারণে বাদ পড়ে যান। এবার প্যাটেলকে দিল্লির হয়ে খেলতে দেখা যাবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *