আইপিএলের এই টিমগুলি, যারা মহৎ কাজের জন্য জার্সি বদল করে সুনাম অর্জন করেছেন 1
Prev1 of 5
Use your ← → (arrow) keys to browse

বিশ্বের জনপ্রিয় t20 প্রতিযোগিতা গুলির মধ্যে একমাত্র এবং প্রধান প্রতিযোগিতা হলো আইপিএল। আইপিএল এর মঞ্চ থেকেই বর্তমান ক্রিকেট বিশ্বের নামকরা ক্রিকেটাররা উঠে এসেছেন। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের পরিচালনায় এই প্রতিযোগিতা শুরু হয়েছিল ২০০৮ সালে, ঠিক এর আগের বছরেই ভারতীয় দল প্রথমবার t20 বিশ্বকাপ জয়লাভ করেছিল। আইপিএল এর মঞ্চ বর্তমান ক্রিকেট বিশ্বের সমস্ত ক্রিকেটারদের একত্রিত করে তুলেছে। এই রোম্মাঞ্চকর প্রতিযোগিতায় ভারতের ৮টি শহরের ৮টি দল অংশগ্রহন করে থাকে এবং এই ৮টি দলের মালিকানা অধিকাংশ সেলেব্রিটিদের দ্বারা পরিচালিত হয়।

Read More: মহেন্দ্র সিং ধোনির মেন্টর হিসেবে আগমণে এই বিশেষ সুবিধা পাবে ভারত, বড় বার্তা বীরেন্দ্র সেহওয়াগের

২০০৮ থেকে এখনো পর্যন্ত এই দীর্ঘ্য ১৩বছর আইপিএল এর ইতিহাসে প্রতিনিয়ত জনপ্রিয়তা এতটাই বেড়ে চলেছে যে এই প্রতিযোগিতার ফ্যান সংখ্যা এখন কয়েক লক্ষ্যের ওপরে ছাড়িয়ে গেছে। ১৩বছরের এই আইপিএল ইতিহাসে বিভিন্ন্য দল তাদের পারফর্মেন্সের জোরে আইপিএল এর ব্র্যান্ড ভ্যালু ক্রমশ বাড়িয়ে চলেছে এবং তারা বিভিন্ন্য সময় মহৎ কাজের জন্য নিজেদের চেনা জার্সি ছাড়া অন্য জার্সি গায়ে চাপিয়ে ম্যাচ খেলেছিলেন। আমরা এখানে এমন ৫টি ঘটনা নিয়ে আলোচনা করবো যেখানে আইপিএল দলগুলি মহৎ কাজের জন্য নিজেদের পরিহিত জার্সি দেন করেছিলেন।

রয়েল চ্যালেঞ্জর্স বেঙ্গালোর (সবুজ জার্সি):

আইপিএলের এই টিমগুলি, যারা মহৎ কাজের জন্য জার্সি বদল করে সুনাম অর্জন করেছেন 2

আইপিএল ইতিহাসের শক্তিশালী দলগুলির মধ্যে অন্যতম হলো রয়েল চ্যালেঞ্জর্স বেঙ্গালোর। তারা তাদের অসাধারণ পারফর্মেন্স দেখানোর পরেও এখনো পর্যন্ত তারা কোনো আইপিএল ট্রফি জিততে পারেনি। ২০১১ সালে বেঙ্গালোর দল সবুজের উন্নয়ণ কে প্রাধান্য দেবার জন্য নিজেদের ঘরের ম্যাচে সবুজ জার্সি গায়ে চাপিয়ে ম্যাচ খেলেছিলেন।

Prev1 of 5
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *