আইপিএল না পিএসএল? এই টি২০ লিগকে বিশ্বের সেরা মানলেন ওয়াহাব রিয়াজ 1

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) বিশ্বের বৃহত্তম ক্রিকেট লিগগুলির একটি। এই টুর্নামেন্টটি ভারত সহ বিশ্বজুড়ে বড় খেলোয়াড়দের এতে খেলতে আকর্ষণ করে। লিগটি ২০০৮ সাল থেকে শুরু হয়েছে এবং ১৪টি মরসুম খেলা হয়েছে (কোভিড ১৯ এর কারণে চলতি মরসুম স্থগিত হয়েছে)। এই লিগের আয়োজক হয়ে ভারতও বেশ উপকৃত হয়েছে এবং দলটি অনেক নতুন তারকাকে পেয়েছে। পাকিস্তানের ফাস্ট বোলার ওয়াহাব রিয়াজ আইপিএল টুর্নামেন্টের জন্য কথা বলেছেন এবং প্রশংসা করেছেন। এর বাইরেও তিনি এই টুর্নামেন্টে একটি ঘাটতি দেখতে পেয়েছিলেন, যা তিনি বিশেষভাবে উল্লেখ করেছেন।

Foreign players see quality of bowling in PSL better than IPL: Wasim Akram - Latest Cricket News and Updates

‘ক্রিকেট পাকিস্তান’ এর সাথে আলাপকালে ওয়াহাব রিয়াজ বলেছেন, “আইপিএল এমন একটি লিগ যেখানে বিশ্বের শীর্ষস্থানীয় আন্তর্জাতিক খেলোয়াড়রা এসে খেলেন। আপনি পাকিস্তান সুপার লিগের (পিএসএল) সাথে আইপিএল তুলনা করতে পারবেন না। আমার মনে হয়, আইপিএলের স্তরটি অনেক আলাদা। তাদের প্রতিশ্রুতিবদ্ধ, তারা জিনিস চালানো হিসাবে, জিনিস সমন্বয়, খেলোয়াড় খসড়া, এটি সম্পূর্ণ আলাদা।”

5 reasons why psl is not meeting ipl standards

পাক এই ফাস্ট বোলার আরও বলেছিলেন, “বোলিংয়ের কথা বলতে গেলে পিএসএলের স্তর আইপিএল বা অন্যান্য টি-টোয়েন্টি লিগের চেয়ে অনেক বেশি। পিএসএল এ বিষয়ে সবাইকে প্রমাণ করেছে। ওয়াহাব বলছেন, “পিএসএলে আমরা যে ধরণের বোলারদের সাথে মিলিত করি, অন্য ধরণের টি টোয়েন্টি লিগে পাওয়া সেই ধরণের ফাস্ট বোলারদের খুঁজে পাওয়া মুশকিল। এই কারণেই আমরা পিএসএলে খুব বেশি উচ্চ স্কোরিং ম্যাচ দেখতে পাই না, অন্য লিগগুলিতে এটি প্রায়শই হয়।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *