ভিভিএস লক্ষ্মণ দিলেন মাইকেল ক্লার্ককে মুখের উপর জবাব – বললেন এই কড়া কথা 1

বিশ্বের সবচেয়ে ধনী ফ্রেঞ্চাইজি লীগ আইপিএলে সমস্ত বড়ো বড়ো খেলোয়াড় অংশ নেন। মাইকেল ক্লার্ক কিছু দিন আগে অস্ট্রেলিয়ান খেলোয়াড়দের উপর আঙুল তুলে বলেছিলেন যে ২০১৮-১৯এ ভারত অস্ট্রেলিয়া সফরে গিয়েছিল সেখানে বিরাট কোহলির সঙ্গে সম্পর্ক রাখার জন্য তাকে স্লেজ করা হয়নি। অস্ট্রেলিয়ান খেলোয়াড়দের পর এখন ভিভিএস লক্ষ্মণও মাইকেল ক্লার্কের এই বয়ান নিয়ে আক্রমণ করেছেন।

ভালো ব্যবহার পাইয়ে দিতে পারে না আইপিএল কন্ট্রাক্ট

ভিভিএস লক্ষ্মণ দিলেন মাইকেল ক্লার্ককে মুখের উপর জবাব – বললেন এই কড়া কথা 2

২০১৮-১৯এ অস্ট্রেলিয়ার মাটিতে খেলা হওয়া টেস্ট সিরিজ জিতে ভারতীয় ক্রিকেট দল ইতিহাস গড়েছিল। এই হারের জন্য মাইকেল ক্লার্ক অস্ট্রেলিয়ান খেলোয়াড়দের উপর প্রশ্ন তুলে বলেছিলেন যে এখন খেলোয়াড়রা আইপিএল কন্ট্রাক্ট হাসিল করার জন্য বিরাট কোহলিকে স্লেজিং করেননি। কিন্তু এরপর সমস্ত অস্ট্রেলিয়ান খেলোয়াড়রা ক্লার্কের বয়ানকে অস্বীকার করেছিলেন। আইপিএল দল সানরাইজার্স হায়দ্রাবাদের মেন্টর ভিভিএস লক্ষ্মণ স্টার স্পোর্টসের শো ক্রিকেট কানেক্টেডে বলেছেন,

“যদি আপনি কারোর সঙ্গে ভালো ব্যবহার করেন তো এর মানে এটা নয় যে আপনি আইপিএলে জায়গা পেয়ে যাবেন। যে কোনো ফ্রেঞ্চাইজি দল খেলোয়াড়দের সক্ষমতা দেখবে যা তাদের দলের জন্য ফায়দার হতে পারে। যে সক্ষমতা দিয়ে ত্নি দলকে ম্যাচ বা টুর্নামেন্ট জেতাতে পারবেন। এভাবেই খেলোয়াড়রা আইপিএল কন্ট্র্যাক্ট পান। এই কারোনে কারোর সঙ্গে ভালো ব্যবহার আপনাকে আইপিএলে জায়গা দিতে পারে না”।

ফ্রেঞ্চাইজিকে শক্তিশালী করা খেলোয়াড়রা পান কন্ট্র্যাক্ট

ভিভিএস লক্ষ্মণ দিলেন মাইকেল ক্লার্ককে মুখের উপর জবাব – বললেন এই কড়া কথা 3

আইপিএল ফ্রেঞ্চাইজি সানরাইজার্স হায়দ্রাবাদ ২০১৬য় নিজেদের প্রথম আর একমাত্র আইপিএল খেতাব জিতেছিল। তারপর থেকে যতই হায়দ্রাবাদের দল খেতাব জিততে না পারুক কিন্তু প্রত্যেক মরশুমে তারা ভালো প্রদর্শন করে। এখন ভিভিএস লক্ষ্মণ আগে খেলোয়াড়দের কেনার ব্যাপারে কথা বলতে গিয়ে বলেন,

“যদি আপনি কোনো খেলোয়াড়দের সঙ্গে ভালোভাবে মেশেন তো এর মানে এটা নয় যে আপনি আইপিএল কন্ট্রাক্ট পেয়ে যাবেন। মেন্টার হওয়ার কারণে যখন আমি নিলাম চলাকালীন বিসি তো আমরা এমন আন্তর্জাতিক খেলোয়াড়দের নির্বাচন করি যারা নিজেদের দেশের হয়ে দুর্দান্ত প্রদর্শন করেছেন যাতে ফ্রেঞ্চাইজি শক্তিশালী হতে পারে”।

মাইকেল ক্লার্কের বয়ান

ভিভিএস লক্ষ্মণ দিলেন মাইকেল ক্লার্ককে মুখের উপর জবাব – বললেন এই কড়া কথা 4

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের প্রাক্তন তারকা খেলোয়াড় মাইকেল ক্লার্ক ভারতের হাতে টেস্ট সিরিজে পাওয়া হারের পর একটি বির্তকিত বয়ান দিয়েছিলেন। তিনি বলেছিলেন,

“অস্ট্রেলিয়া, ভারতের গত অস্ট্রেলিয়া সফরে এই কারণে হেরেছিল কারণ বেশিরভাগ অস্ট্রেলিয়ান খেলোয়াড় বিরাট কোহলি আর ভারতীয় দলের খেলোয়াড়দের বিরুদ্ধে স্লেজিং করা এড়িয়ে চলছিলেন, কারণ তারা আইপিএল কন্ট্রাক্টের জন্য কোহলিকে অখুশি করতে চাননি”।

জানিয়ে দিই যে ক্লার্কের এই বয়ানের প্রথমে অধিনায়ক টিম পেন পরে জোরে বোলার প্যাট কমিন্স প্রভৃতি খেলোয়াড়রা খারিজ করে দিয়েছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *