IPL2021: এই আইপিএল মরশুমে ধোনির অধিনায়কত্ব পেল ৩৭.৯% ভোট, জানুন বাকিরা পেলেন কত

যতই বিসিসিআই এই লীগ স্থগিত করে দিক কিন্তু আইপিএলে খেলা হওয়া ২৯টি ম্যাচে ক্রিকেট সমর্থকরা নিজেদের পছন্দের খেলোয়াড় আর অধিনায়কদের শক্তির আন্দাজ অবশ্যই পেয়েছেন, যখন অধিনায়কদের বিষয় নিয়ে কমেন্ট্রিতে পশ্ন করা হয় যে এমএস ধোনি, বিরাট, রোহিত শর্মা আর পন্থের মধ্যে এই মরশুমে কোন অধিনায়ক সবচেয়ে বেশি প্রভাবিত করেছেন, তো ক্রিকেট সমর্থকরা এই অধিনায়কদের ভোটের মাধ্যমে কতটা প্রভাবশালী থেকেছেন তা জানিয়েছেন।

এমএস ধোনি

IPL2021: এই আইপিএল মরশুমে ধোনির অধিনায়কত্ব পেল ৩৭.৯% ভোট, জানুন বাকিরা পেলেন কত 1

ক্রিকেট সমর্থকদের রায়ে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক এমএস ধোনি এই আইপিএল মরশুমে সবচেয়ে বেশি প্রভাবিত করেছেন। সিএসকে সেই দল যারা গত মরশুমে পয়েন্টস তালিকায় ৭ নম্বরে নেমে গিয়েছিল আর প্লে অফেও জায়গা করতে পারেনি। কিন্তু এই মরশুমে অধিনায়ক ধোনিকে পুরোনো মেজাজে দেখা গিয়েছে আর দলকে পরপর পাঁচটি ম্যাচে জয় এনে দিতে গুরুত্বপুর্ণ ভূমিকা পালন করেছেন। ৩৭.৯ শতাংশ মানুষ মেনে নিয়েছেন যে এমএস ধোনি এই মরশুমে দুর্দান্ত নেতৃত্ব দিয়েছেন। সিএসকে সাতটি ম্যাচে ৫টি জয় পেয়ে ১০ পয়েন্টস নিয়ে দ্বিতীয় স্থানে থেকেছে। ধোনির দুর্দান্ত অধিনায়কত্বের কারণে সিএসকের দলকে এই মরশুমে সবচেয়ে বেশি শক্তিশালী দেখাচ্ছিল।

বিরাট কোহলি

IPL2021: এই আইপিএল মরশুমে ধোনির অধিনায়কত্ব পেল ৩৭.৯% ভোট, জানুন বাকিরা পেলেন কত 2

আরসিবির অধিনায়ক বিরাট কোহলির দলকেও এই মরশুমে অন্য অবতারে দেখা গিয়েছে। অধিনায়ক কোহলিও প্রথমবার এই মরশুমে পরপর ৪টি ম্যাচ জিতেছিল। কোহলি দুর্দান্ত অধিনায়কত্ব অরে দলকে পয়েন্টস তালিকায় ৫টি ম্যাচ জিতিয়ে তৃতীয় স্থানে নিয়ে যান। তবে এই দলে মিডল অর্দারে গ্লেন ম্যাক্সওয়েল আর ডেভিলিয়র্স ব্যাটিংকে শক্তিশালী করার কাজ করেছেন। রায়ে ২৯.৩ শতাংশ মানুষ মেনে নিয়েছেন যে ধোনির পর কোহলি এই আইপিএলে অধিনায়ক হিসেবে সমর্থকদের বেশি চমকে দিয়েছেন আর তার অধিনায়কত্বের সৌজন্যে দল প্রথম থেকেই প্লে অফের দৌরে ছিল।

ঋষভ পন্থ

IPL2021: এই আইপিএল মরশুমে ধোনির অধিনায়কত্ব পেল ৩৭.৯% ভোট, জানুন বাকিরা পেলেন কত 3

ঋষভ পন্থ এই লীগে পয়েন্টস তালিকায় শীর্ষে ছিল। দিল্লি ৮টি ম্যাচর মধ্যে ৬টি ম্যাচ জয় পায় আর ১২ পয়েন্টস নিয়ে প্রথম স্থানে ছিল। প্রথমবার অধিনায়কত্ব করা পন্থ সিএসকে আর মুম্বাই এর মতো শক্তিশালী দলকে দুর্দান্তভাবে হারিয়ে দেয়। কিন্তু মানুষের নজরে তরুণ পন্থের অধিনায়ক হিসেবে এখনোও আরও মেহনত করার প্রয়োজন রয়েছে। এই কারণে ১৭.৬ শতাংশ মানুষ ঋষভ পন্থকে নিয়ে বিশ্বাস করেন যে এই তরুণ অধিনায়ক আইপিএলে বুঝেশুনে নেতৃত্ব দিয়েছেন। কিন্তু পন্থ এভাবে দলকে চালাচ্ছিলেন তা দিল্লির জন্য ১০০% সফল থেকেছে।

রোহিত শর্মা

IPL2021: এই আইপিএল মরশুমে ধোনির অধিনায়কত্ব পেল ৩৭.৯% ভোট, জানুন বাকিরা পেলেন কত 4

৫ বারের আইপিএল খেতাব জেতা দল মুম্বাই ইন্ডিয়ান্স এই মরশুমে নিজেদের সমর্থকদের খুশি করতে পারেনি। এই মরশুমে মুম্বাইয়ের ব্যাটসম্যানদের সংঘর্ষ করতে দেখা যায়। এই দল যেভাবে ক্রিকেট খেলার জন্য পরিচিত তারা এই আইপিএলে সেটা দেখাতে পারেনি। কোথাও না কোথাও অধিনায়ক রোহিত শর্মাও দলকে সঠিকভাবে চালনা করতে পারেননি আর দলকে ৭টি ম্যাচে কষ্ট করে ৪টি ম্যাচ জিততে হয়। স্রেফ ১৫.৩ শতাংশ মানুষ মনে করেছেন যে রোহিত নেতৃত্বে প্রভাব ফেলেছেন। কিন্তু এমএস ধোনি এই সমস্ত ভারতীয় অধিনায়কদের মধ্যে সেরা থেকেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *