দিল্লির বিরুদ্ধে ডু অর ডাই ম্যাচে এই এগারোজন প্লেয়ারকে নিয়ে মাঠে নামবে হায়দ্রাবাদ 1

আইপিএলের দ্বাদশ মরশুম তার শেষ চরণে এসে দাঁড়িয়েছে। প্লে অফে চারটি দল পৌঁছে গিয়েছে। চেন্নাই সুপার কিংস, মুম্বাই ইন্ডিয়ান্স, দিল্লি ক্যাপিটালস আর সানরাইজার্স হায়দ্রাবাদ। ৭ মে অর্থাৎ আজ প্লে অফের প্রথম ম্যাচ চেন্নাই সুপার কিংস আর মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে খেলা হচ্ছে। এরপর দ্বিতীয় প্লে অফের ম্যাচ ৮ মে দিল্লি ক্যাপিটালস আর সানরাইজার্স হায়দ্রাবাদের মধ্যে খেলা হবে।। আর দ্বিতীয় ম্যাচে আজ আমরা জানাব যে সানরাইজার্স হায়দ্রাবাদ কোন ১১ জন প্লেয়ারকে নিয়ে দিল্লি বিরুদ্ধে মাঠে নামবে।

১. ঋদ্ধিমান সাহা

দিল্লির বিরুদ্ধে ডু অর ডাই ম্যাচে এই এগারোজন প্লেয়ারকে নিয়ে মাঠে নামবে হায়দ্রাবাদ 2

হায়দ্রাবাদের হয়ে খেলোয়াড় শুরু ম্যাচে খেলতে পারেননি। কিন্তু জনি বেয়রস্টোর ইংল্যাণ্ড ফেরত যাওয়ার পর এই খেলোয়াড় দলে সুযোগ পেয়েছেন। তিনি যতই কোনো বড়ো ইনিংস না খেলুন কিন্তু নিজের ছোটো ছোটো ইনিংস খেলে দেখিয়েছেন যে তার মধ্যে এখনো সক্ষমতা রয়েছে বড়ো স্কোর করার। দিল্লির বিরুদ্ধে ওপেনার হিসেবে এই প্লেয়ারের খেলা নিশ্চিত।

২. মার্টিন গুপ্তিল

দিল্লির বিরুদ্ধে ডু অর ডাই ম্যাচে এই এগারোজন প্লেয়ারকে নিয়ে মাঠে নামবে হায়দ্রাবাদ 3

নিউজিল্যাণ্ডের এই ওপেনিং ব্যাটসম্যানের উপর হায়দ্রাবাদ ডেভিড ওয়ার্নারের চলে যাওয়ার পর ভরসা করেছিল। এই খেলোয়াড় ব্যাটস হাতে ততটা কামাল দেখাতে পারেন নি কিন্তু এই খেলোয়াড় টি-২০তে বেশ কিছু দুর্দান্ত ইনিংস খেলেছেন। এই খেলোয়াড়ের উপর হায়দ্রাবাদ দলের অনেক আশা থাকবে।

৩. কেন উইলিয়ামসন

দিল্লির বিরুদ্ধে ডু অর ডাই ম্যাচে এই এগারোজন প্লেয়ারকে নিয়ে মাঠে নামবে হায়দ্রাবাদ 4

হায়দ্রবাদ দলের অধিনায়ক কেন উইলিয়ামসন গত দুর্দান্ত পারফর্মেন্স করে ফর্মে ফিরে এসেছেন। এই মরশুম এই খেলোয়াড়ের জন্য ভাল যায়নি। কিন্তু গত ম্যাচে এই খেলোয়াড় দুর্দান্ত প্রদর্শন করে প্রমান করেছেন যে কেন তাকে বিশ্বস্তরীয় ব্যাটসম্যান বলা হয়। তার ফর্মে ফেরত আসায় দল যথেষ্ট শক্তিশালী হয়ে উঠেছে।

৪. মনীষ পাণ্ডে

দিল্লির বিরুদ্ধে ডু অর ডাই ম্যাচে এই এগারোজন প্লেয়ারকে নিয়ে মাঠে নামবে হায়দ্রাবাদ 5

হায়দ্রাবাদের এই খেলোয়ায়ড় শুরুর ম্যাচে খারাপ পারফর্মেন্সের কারণে দল থেকে বাদ দেওয়া হয়েছিল। কিন্তু যখন থেকে এই খেলোয়াড় দ্বিতীয়বার ফেরত এসেছে ব্যাট হাতে অসাধারণ প্রদর্শন করছেন। এই খেলোয়াড়ের কাছে হায়দ্রাবাদের অনেক আশা থাকবে। মিডল অর্ডারকে এই খেলোয়াড় মজবুত করতে পারেন।

৫. বিজয় শঙ্কর

দিল্লির বিরুদ্ধে ডু অর ডাই ম্যাচে এই এগারোজন প্লেয়ারকে নিয়ে মাঠে নামবে হায়দ্রাবাদ 6
Vijay Shankar of Sunrisers Hyderabad during match 2 of the Vivo Indian Premier League Season 12, 2019 between the Kolkata Knight Riders and the Sunrisers Hyderabad held at the Eden Gardens Stadium in Kolkata on the 24th March 2019
Photo by: Ron Gaunt /SPORTZPICS for BCCI

হায়দ্রাবাদের এই খেলোয়াড়ের ব্যাট এই মরশুমে একদমই চলেনি। তাকে দিয়ে বেশি বলও করানো হয়নি। এই ম্যাচে এই খেলোয়াড়ের কাছে অনেক আশা থাকবে যে তিনি নিজের ব্যাটের সাহায্যে দলকে জয় এনে দেবেন।

৬. দীপক হুডা

দিল্লির বিরুদ্ধে ডু অর ডাই ম্যাচে এই এগারোজন প্লেয়ারকে নিয়ে মাঠে নামবে হায়দ্রাবাদ 7

হায়দ্রাবাদের দলে ইউসুফ পাঠানের জায়গায় এই খেলোয়াড় সুযোগ পেতে পারেন। গত ম্যাচে এই খেলোয়াড় সুযোগ পাননি। কিন্তু ইউসুফ পাঠানের খারাপ প্রদর্শনের কারণে এই খেলোয়াড়কে সুযোগ দেওয়া হতে পারে। এই খেলোয়াড় নিজের বোলিংয়েও দলের হয়ে যোগদান দিতে পারেন।

৭. মহম্মদ নবী

দিল্লির বিরুদ্ধে ডু অর ডাই ম্যাচে এই এগারোজন প্লেয়ারকে নিয়ে মাঠে নামবে হায়দ্রাবাদ 8
Mohammad Nabi of the Sunrisers Hyderabad celebrates the wicket of Eoin Morgan of Kings XI Punjab during match 19 of the Vivo 2017 Indian Premier League between the Sunrisers Hyderabad and the Kings XI Punjab held at the Rajiv Gandhi International Cricket Stadium in Hyderabad, India on the 17th April 2017
Photo by Ron Gaunt – Sportzpics – IPL

দলে এই দুর্দান্ত অলরাউণ্ডারের যথেষ্ট গুরুত্বপূর্ণ ভূমিকা হবে। এই খেলোয়াড় নিজের ব্যাট আর বলের দমে যে কোনো ম্যাচই বদলে দিতে পারেন। এই মরশুমে এই খেলোয়াড় নিজের ব্যাট আর বল দুইয়ের সৌজন্যেই দলকে বেশ কিছু ম্যাচে জয় এনে দিয়েছেন।

৮. রশিদ খান

দিল্লির বিরুদ্ধে ডু অর ডাই ম্যাচে এই এগারোজন প্লেয়ারকে নিয়ে মাঠে নামবে হায়দ্রাবাদ 9

রশিদ খান এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে দুর্দান্ত টি-২০ বোলারদের মধ্যে একজন। তিনি নিজের বোলিংয়ে নিজেকে প্রমানিত করেছেন। এই খেলোয়াড়ের কাছ থেকে এই ম্যাচে ভীষণই গুরুত্বপুর্ণ যোগদানের আশা থাকবে।

৯. ভুবনেশ্বর কুমার

দিল্লির বিরুদ্ধে ডু অর ডাই ম্যাচে এই এগারোজন প্লেয়ারকে নিয়ে মাঠে নামবে হায়দ্রাবাদ 10

জোরে বোলিংয়ের নেতৃত্ব এই ভারতীয় খেলোয়াড়ের কাঁধে থাকবে। ভুবনেশ্বর কুমার বোলিংয়ের পাশাপাশি শেষ দিকে ব্যাটিংও করতে পারেন। শুরু ওভারে এই খেলোয়াড়ের সুইং বল বিপক্ষ বোলারদের সমস্যায় ফেলতে পারে আর ডেথ ওভারেও এই বোলার দুর্দান্ত ব্যাটিং করতে পারেন।

১০. খলিল আহমেদ

দিল্লির বিরুদ্ধে ডু অর ডাই ম্যাচে এই এগারোজন প্লেয়ারকে নিয়ে মাঠে নামবে হায়দ্রাবাদ 11

হায়দ্রাবাদের এই জোরে বোলার এই মরশুমে দুর্দান্ত প্রদর্শন করেছেন। শুরুর কিছু ম্যাচে এই খেলোয়াড় সুযোগ পাননি, কিন্তু যখন থেকে তিনি সুযোগ পেয়েছেন দুর্দান্ত প্রদর্শন করেছেন।

১১. সন্দীপ শর্মা

দিল্লির বিরুদ্ধে ডু অর ডাই ম্যাচে এই এগারোজন প্লেয়ারকে নিয়ে মাঠে নামবে হায়দ্রাবাদ 12

এই খেলোয়াড়কে তার অভিজ্ঞতার নিরিখে দলে নির্বাচিত করা হতে পারে। যদিও এই খেলোয়াড়ের প্রদর্শন এই ম্যাচে বিশেষ কিছুই প্রদর্শন দেখতে পাওয়া যায়নি। কিন্তু তার অনুভবের কারণেই তাকে দলে জায়গা দেওয়া হতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *