উমেশ যাদব

একের পর এক জাতীয় ক্রিকেটারের চোটের খবরে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এক গভীর রোগ ধরা পড়েছিল। বিরাট কোহলি, কে এল রাহুল, রবিচন্দ্রণ অশ্বিন, এভাবেই আরও অনেক তারকা ক্রিকেটার ক্ষয়ে যাচ্ছিল আইপিএলের আকাশ থেকে। পরিস্থিতি এমন জায়গায় পৌছেছে যে ভারতের এই চমকদার ক্রিকেট প্রতিযোগীতাকে ভেন্টিলেশনে রাখতে হয়েছে। তবে গত শনিবার থেকে বিভিন্ন ফ্রাঞ্চাইজি আধিকারিকদের সুখবরে ধীরে ধীরে ভেন্টিলেশন থেকে মুক্ত হচ্ছে আইপিএল।

মুম্বই ইন্ডিয়ন্সের জন্য বিশাল খবর, মাঠে ফিরছে দুই তারকা

গুজরাট লায়ন্সের কর্ণধার কেশব বনসল সুখবর দেওয়ার পরই, আরও এক সুখবর আসে কলকাতা নাইট রাইডার্সের শিবির থেকে। জানা যায় অস্ট্রেলিয়া টেস্টের পর চোটগ্রস্থ ফাস্ট বোলার উমেশ যাদবকে কেকেআরে দেখা যাবে ঘরের মাঠের প্রথম ম্যাচ থেকেই। অস্ট্রেলিয়া সিরিজে মাত্র দুজন ফাস্ট বোলার নিয়ে খেলতে নামা ভারতের হয়ে, উমেশ এক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। টানা বল করে তিনি নিজের ফিটনেসের এক নজির তৈরি করেছিলেন। এই সিরিজে মোট ১৭টি উইকেটও নেন তিনি।

প্রায় অর্ধেক ভারতীয় দল বিশ্রামে, সংকটে আইপিএল

উমেশের এই প্রদর্শন দেখে যারপরনাই খুশি ছিল কেকেআর। কারণ আইপিএলে তাদের দলের মূল পেস বোলারই যে উমেশ। কিন্তু সেই আনন্দে জল ঢেলে দিয়েছিল বিসিসিআইয়ের এক বিবৃতি। ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়েছিল একটানা এতগুলি ম্যাচ খেলার জন্য পিঠের নিচের দিকে ও নিতম্বে প্রচন্ড টান অনুভব করছে সে। কয়েকদিনের মধ্যেই এই সমস্যার আরও অবনতি হয়। ফলে এই মরশুমে উমেশের আশা কার্যত ছেড়েই দিয়েছিল কেকেআর। তবে শেষে খুশির খবরটা এল।

শনিবার কেকেআরের সিইও ভেঙ্কি মাইসোর ট্যুইটারে বলেন, “আন্তরিক অভিনন্দন উমেশ। প্রাপ্য বিশ্রাম উপভোগ কর। ১০ই এপ্রিল কলকাতায় দেখা হবে।”

বোর্ডের দেওয়া ছুটি কাটিয়ে ১০ই এপ্রিলই কেকেআর শিবিরে যোগ দিচ্ছে উমেশ। ১৩ই এপ্রিল কলকাতার ইডেন গার্ডেন্সে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধেই তিনি নিজের আইপিএল যাত্রা শুরু করবেন। কেকেআরের প্রথম দুটি ম্যাচে (গুজরাট লায়ন্স ও মুম্বই ইন্ডিয়ন্সের বিরুদ্ধে) খেলতে পারবেন না তিনি। তবে দলের তৃতীয় তথা কেকেআরের ঘরের মাঠের প্রথম ম্যাচ থেকেই তিনি থাকতে পারবেন দলের পাশে।

গুজরাট লায়ন্সের জন্য সুখবর, দলে ফিরছেন দুই তারকা ক্রিকেটার

  • SHARE

    আরও পড়ুন

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি
    এই মুহুর্তে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের দুর্নীতিতে গোটা দেশই নড়ে গিয়েছে। ১১ হাজার কোটি টাকার দুর্নীতি এই মুহুর্তে...

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির
    একের পর এক রেকর্ড ধুলিস্যাত হচ্ছে তার ব্যাটের ঘায়ে। বর্তমান প্রজন্মের কথা ছেড়ে দিলেও ইতিমধ্যেই তার নাম...

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়
    আইপিএলের একাদশতম সংস্করণের শুরুর ঘন্টা পড়তে আর মাত্র বাকি মাস দেড়েক। অন্যান্য অনেক ফ্রেঞ্চাইজি যেখানে তাদের অধিনায়ক...