আইপিএলের নিলামের তারিখ ঘোষণা হয়ে গেল! 1

মুম্বই, ৩ ফেব্রুয়ারি: শোনা যাচ্ছিল বেঙ্গালুরু থেকে সরে যেতে চলেছে আইপিএল নিলাম। ভারতীয় ক্রিকেট বোর্ডের নানান সমস্যার কারণে এই কোটি টাকার টি-২০ ক্রিকেটের লিগটি হবে কিনা, তা নিয়ে শুরু হয় বিস্তর জল্পনা। তবে শুক্রবার কিছুটা সংশয়ের অবসান ঘটিয়ে একটি সংবাদমাধ্যম জানিয়ে দিল, বেঙ্গালুরুতেই আগামী ২০ ফেব্রুয়ারি এই নিলাম হবে। এর আগে, শনিবার বেঙ্গালুরুতে হওয়ার কথা ছিল আইপিএলের দশম সংস্করণের নিলাম। কিন্তু বোর্ডের জটিলতায় তা সরিয়ে নেওয়া হবে বলে ফ্র্যাঞ্চাইজি সূত্রে খবর সোনা যায়।

একটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে সামনে আসে এবারের নিলাম বেঙ্গালুরু থেকে সরিয়ে মুম্বইয়ে নিয়ে যাওয়া হবে। সেখানে আরও বলা হয়, বোর্ডের নতুন প্রশাসনের সঙ্গে আলোচনা করে এই নিলাম হলে তা অনেক বৈধ হবে। সেই কারণেই বেঙ্গালুরু থেকে সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের নিলাম। প্রথম আইপিএলের নিলাম হয়েছিল মুম্বইয়ে। তবে এ দিন পরিষ্কার হয়ে গেল, দিন পরিবর্তন হলেও ‘গার্ডন সিটি’তেই বসবে এই নিলামের আসর।

এর আগে, শনিবার অর্থাৎ ৪ ফেব্রুয়ারি নিলামের দিন ধার্য্য করা হলেও, তা নিয়ে একটা সংশয় তৈরি হয়। কারণ বোর্ডের পক্ষ থেকে ওই দিনের নিলাম নিয়ে কিছু ঘোষণাও করা হয়নি। শোনা যায়, আগামী ২৫ অথবা ২৬ ফেব্রুয়ারি নিলামে ডাকা হতে পারে। বোর্ডের পক্ষ থেকে এক প্রশাসনিক কর্তা বলেন, ‘এর আগে আমরা বলেছিলাম, ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে নিলাম হবে। কিন্তু অনেকগুলি কারণে তা পিছিয়ে গিয়েছে। অন্য অনেক বিষয়কে আগে দেখতে হয়েছে। সেই কারণে নিলাম পিছিয়ে গিয়েছে।’ শেষ পর্যন্ত এই নিলামের দিন পিছোলেও, জায়গাটা একই রয়ে গেল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *