আর কয়েক মাস পরেই শুরু হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ২০১৯ সালের আসর। এই টুর্নামেন্টকে সামনে রেখে অনুষ্ঠিত হবে প্লেয়ার নিলাম যেখান থেকে নিজের পছন্দ অনুযায়ী খেলোয়াড় বেছে নিতে পারবে অংশগ্রহণকারী দলগুলো। তবে খেলোয়াড় বাছাই করার এই নিলাম কবে হবে তা নিয়ে এতদিন সংশয় ছিল। তবে আজ মুম্বাই মিরোরের রিপোর্ট থেকে আজকে জানা গিয়েছে যে ডিসেম্বর মাসের ১৮ তারিখ অনুষ্ঠিত হতে চলেছে এই বহুল প্রতিক্ষিত টুর্নামেন্টের প্লেয়ার্স নিলাম।

রিপোর্ট অনুযায়ী, ১৮ই ডিসেম্বর ভারতীয় সময় বেলা ৩ টায় শুরু হবে নিলামের কার্যক্রম। ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ১২ তম আসরের জন্য নিলামের ভেন্যু হিসেবে চূড়ান্ত করা হয়েছে জয়পুরকে।

এর আগে আইপিএল কমিটির পক্ষ থেকে দল গুলোকে ১৫ই নভেম্বরের মধ্যে একটি তালিকা জমা দিতে বলা হয়েছিল যেসব খেলোয়াড়দেরকে দলে ধরে রাখতে চায় তাদের। বিভিন্ন সূত্র থেকে শোনা যাচ্ছিল যে, ডিসেম্বরের ১৫ তারিখে অনুষ্ঠিত হতে পারে আইপিএলের নিলাম। তবে নিলামের চূড়ান্ত তারিখ গত শনিবার সকালে ফ্রাঞ্চাইজি গুলোকে জানানো হয় আইপিএল কর্তৃপক্ষের থেকে।

এবারের নিলামের অন্যতম উল্লেখ্য দিক হচ্ছে এবার দুপুর ৩ টায় নিলাম শুরু হবে। এর আগের বছরগুলোতে সাধারণত সকাল ১০ টায় শুরু হত নিলামের কার্যক্রম। তবে এই সিদ্ধান্ত মূলত নেয়া হয়েছে টুর্নামেন্টের টিভি ব্রডকাস্টের দায়িত্বে থাকা স্টার স্পোর্টসের চাওয়াতেই। তাদের দাবি এই সময় নিলাম অনুষ্ঠিত অনেক বেশি দর্শক নিলাম দেখবে টিভিতে। নিলাম বেলা ৩ টায় শুরু হয়ে রাত সাড়ে ৯ টা পর্যন্ত চলবে।

এছাড়া বেলা ৩ টায় নিলাম দেয়ার অন্য আরেকটি বড় কারণ হচ্ছে একই দিন ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যকার আসন্ন টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টের পঞ্চম দিনের খেলা অনুষ্ঠিত হবে। তাই টিভি দর্শকদের কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্তে পৌঁছেছে আইপিএল কর্তৃপক্ষ। তবে এখনো আইপিএলের ভেন্যু নিশ্চিত না হওয়ায় ফ্রাঞ্চাইজি গুলোর মধ্যে অসন্তোষ লক্ষ করা গিয়েছে।

এদিকে, এবারো গত বছরের মতই এপ্রিল-মে মাসেই অনুষ্ঠিত হবে আইপিএলের আসর। তাই এবার অনেক খেলোয়াড়কে পাওযা যাবে না। কারণ অনেকেই আসন্ন ক্রিকেট বিশ্বকাপকে প্রাধান্য দিয়ে আইপিএল না খেলার সিদ্ধান্ত নিয়েছেন। তাই এইসব খেলোয়াড়দের পরিবর্তে যোগ্য খেলোয়াড়দেরকেই দলে নিতে হবে ফ্রাঞ্চাইজিগুলোকে।

আরও পড়ুন

এই প্রাক্তন ভারতীয় তারকা মনে করেন কার্তিকের ক্যারিয়ার শেষ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ (ওডিআই) হোম সিরিজ থেকে কার্তিক বাদ পড়েছেন। যারফলে মনজ্রেকার মনে করেন...

আরসিবির এই ৫ খেলোয়াড় করেছেনভালো প্রদর্শন, তো বিরাট কোহলি দিতে পারেন টিম ইন্ডিয়ার টিকিট

আরসিবির এই ৫ খেলোয়াড় করেছেন ভালো প্রদর্শন, তো বিরাট কোহলি দিতে পারেন টিম ইন্ডিয়ার টিকিট
আরসিবির দল আইপিএল ২০১৯ এ নিজেদের ভরসা বেশ কিছু তরুণ খেলোয়াড়দের উপর ভরসা দেখিয়েছে। দলে বেশ কিছু...

আইপিএল ২০১৯: এই হল সেই পাঁচ খেলোয়াড় যারা আইপিএলের দেন, পঞ্চম নাম একদম অবাক করার মত

আইপিএল ভারতীয় দলকে বেশ কিছু দুর্দান্ত খেলোয়াড় দিয়েছে। যারা দীর্ঘ সময় পর্যন্ত ভারতীয় দলের হয়ে খেলে দুর্দান্ত...

দুর্দান্ত প্রদর্শনের পরও এই খেলোয়াড়কে বাদ দিয়ে কেএল রাহুলকে সামিল করায় ক্ষুব্ধ প্রশংসকরা, কোহলির উপর আনলেন এই অভিযোগ

বিশ্বকাপের আগে ভারতীয় দল নিজেদের শেষ সিরিজের জন্য দল ঘোষণা করে দিয়েছে। ওয়ানডে দল থেকে দীনেশ কার্তিককে...

পৃথ্বী শ বললেন, অস্ট্রেলিয়া সিরিজ মিস করায় দুঃখি, এই সিরিজ থেকে ফিরব দলে

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান পৃথ্বী শ-কে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদের মাটীতে হওয়া টেস্ট সিরিজ চলাকালীন প্র্যাকটিস ম্যাচে চোট...