BIG BREAKING: আইপিএল ২০১৯: চূড়ান্ত হল আইপিএল নিলামের সময়সূচি 1

আর কয়েক মাস পরেই শুরু হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ২০১৯ সালের আসর। এই টুর্নামেন্টকে সামনে রেখে অনুষ্ঠিত হবে প্লেয়ার নিলাম যেখান থেকে নিজের পছন্দ অনুযায়ী খেলোয়াড় বেছে নিতে পারবে অংশগ্রহণকারী দলগুলো। তবে খেলোয়াড় বাছাই করার এই নিলাম কবে হবে তা নিয়ে এতদিন সংশয় ছিল। তবে আজ মুম্বাই মিরোরের রিপোর্ট থেকে আজকে জানা গিয়েছে যে ডিসেম্বর মাসের ১৮ তারিখ অনুষ্ঠিত হতে চলেছে এই বহুল প্রতিক্ষিত টুর্নামেন্টের প্লেয়ার্স নিলাম।

BIG BREAKING: আইপিএল ২০১৯: চূড়ান্ত হল আইপিএল নিলামের সময়সূচি 2

রিপোর্ট অনুযায়ী, ১৮ই ডিসেম্বর ভারতীয় সময় বেলা ৩ টায় শুরু হবে নিলামের কার্যক্রম। ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ১২ তম আসরের জন্য নিলামের ভেন্যু হিসেবে চূড়ান্ত করা হয়েছে জয়পুরকে।

এর আগে আইপিএল কমিটির পক্ষ থেকে দল গুলোকে ১৫ই নভেম্বরের মধ্যে একটি তালিকা জমা দিতে বলা হয়েছিল যেসব খেলোয়াড়দেরকে দলে ধরে রাখতে চায় তাদের। বিভিন্ন সূত্র থেকে শোনা যাচ্ছিল যে, ডিসেম্বরের ১৫ তারিখে অনুষ্ঠিত হতে পারে আইপিএলের নিলাম। তবে নিলামের চূড়ান্ত তারিখ গত শনিবার সকালে ফ্রাঞ্চাইজি গুলোকে জানানো হয় আইপিএল কর্তৃপক্ষের থেকে।

BIG BREAKING: আইপিএল ২০১৯: চূড়ান্ত হল আইপিএল নিলামের সময়সূচি 3

এবারের নিলামের অন্যতম উল্লেখ্য দিক হচ্ছে এবার দুপুর ৩ টায় নিলাম শুরু হবে। এর আগের বছরগুলোতে সাধারণত সকাল ১০ টায় শুরু হত নিলামের কার্যক্রম। তবে এই সিদ্ধান্ত মূলত নেয়া হয়েছে টুর্নামেন্টের টিভি ব্রডকাস্টের দায়িত্বে থাকা স্টার স্পোর্টসের চাওয়াতেই। তাদের দাবি এই সময় নিলাম অনুষ্ঠিত অনেক বেশি দর্শক নিলাম দেখবে টিভিতে। নিলাম বেলা ৩ টায় শুরু হয়ে রাত সাড়ে ৯ টা পর্যন্ত চলবে।

এছাড়া বেলা ৩ টায় নিলাম দেয়ার অন্য আরেকটি বড় কারণ হচ্ছে একই দিন ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যকার আসন্ন টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টের পঞ্চম দিনের খেলা অনুষ্ঠিত হবে। তাই টিভি দর্শকদের কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্তে পৌঁছেছে আইপিএল কর্তৃপক্ষ। তবে এখনো আইপিএলের ভেন্যু নিশ্চিত না হওয়ায় ফ্রাঞ্চাইজি গুলোর মধ্যে অসন্তোষ লক্ষ করা গিয়েছে।

BIG BREAKING: আইপিএল ২০১৯: চূড়ান্ত হল আইপিএল নিলামের সময়সূচি 4

এদিকে, এবারো গত বছরের মতই এপ্রিল-মে মাসেই অনুষ্ঠিত হবে আইপিএলের আসর। তাই এবার অনেক খেলোয়াড়কে পাওযা যাবে না। কারণ অনেকেই আসন্ন ক্রিকেট বিশ্বকাপকে প্রাধান্য দিয়ে আইপিএল না খেলার সিদ্ধান্ত নিয়েছেন। তাই এইসব খেলোয়াড়দের পরিবর্তে যোগ্য খেলোয়াড়দেরকেই দলে নিতে হবে ফ্রাঞ্চাইজিগুলোকে।

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *