বিসিসিআইয়ের সামনে এলো আরও এক সমস্যা, এখন অ্যাসোসিয়েট স্পনসর হঠল পেছনে

আইপিএল ২০২০র প্রস্তুতি তো চলছে, কিন্তু একের পর এক মুশকিল সামনে এসে দাঁড়িয়ে পড়ছে। বিসিসিআই আইপিএলের ত্রয়োদশ মরশুমকে কোনোভাবে টাইটেল স্পনসরশিপের সমস্যা থেকে বাইরে এনেইছিল যে এখন আবারও দ্বিতীয় সমস্যা সামনে এসে গিয়েছে। আসলে ফিউচার গ্রুপ, যারা আইপিএলের অ্যাসোসিয়েট স্পনসর, তারা হাত তুলে নিয়েছে। তবে এখনো এই বিষয়টিকে বিসিসিআই দ্বারা নিশ্চিত করা হয়নি।

ফিউচার গ্রুপ দাঁড়ালো সরে

বিসিসিআইয়ের সামনে এলো আরও এক সমস্যা, এখন অ্যাসোসিয়েট স্পনসর হঠল পেছনে 1

আইপিএল ২০২০র আয়োজন ১৯ সেপ্টেম্বর থেকে হতে চলেছে। কিন্তু বিসিসিআইয়ের সামনে একের পর এক সমস্যা এসে দাঁড়াচ্ছে। ভিভোর টাইটেল স্পনসরশিপ চুক্তি স্থগিত করার পর বোর্ড ২২২ কোটি টাকায় ড্রিম ইলেভেনকে টাইটেল স্পনসরের অধিকার বেছে দিয়েছে। কিন্তু এখন অ্যাসোসিয়েট স্পনসর ফিউচার গ্রুপও নিজেদের হাত তুলে নিয়েছে। সূত্রের কথা মানা হলে,

“ফিউচার গ্রুপের পেছনে সরে দাঁড়ানোর বড়ো কারণ স্পনসরশিপের জন্য বেশি টাকা দেওয়াও। তবে বোর্ড তখনই রাজি হবে যখন ফিউচার গ্রুপ পেনাল্টি দিতে সহমত হবে”।

গত ৪ বছর ধরে আইপিএলে যুক্ত রয়েছে ফিউচার গ্রুপ

বিসিসিআইয়ের সামনে এলো আরও এক সমস্যা, এখন অ্যাসোসিয়েট স্পনসর হঠল পেছনে 2

নিয়মিত ভারতে চলা চাইনিজ প্রোডাক্টের বহিস্কারের পর ভিভো আর বিসিসিআইএর মধ্যে টাইটেল স্পনসরশিপ চুক্তিকে স্থগিত করে দিয়েছে। এরপর ড্রিম ইলেভেন ২২২ কোটি টাকায় সেই অধিকার কিনে নিয়েছে, অন্যদিকে চাইনিজ কোম্পানি ভিভো বোর্ডকে ৪৪০ কোটি টাকা দিত। এখন গত ৫ বছর ধরে আইপিএলের সঙ্গে যুক্ত ফিউচার গ্রুপও নিজেদের এই লিগ থেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। আইপিএলের আধিকারি ওয়েবসাইটেও ফিউচার গ্রুপের নাম স্পনসর তালিকা থেকে সরিয়ে দেওয়া হয়েছে। বোর্ড ফিউচার গ্রুপের বিকল্পের সন্ধান করছে। খবরের কথা মানা হলে এই কোম্পানি আইপিএল থেকে আলাদা হতে চাইছিল আর সম্ভবত মাঝ রাস্তায় এইভাবে ছাড়ার পর বোর্ড এই কোম্পানির উপর পেনাল্টিও করতে পারে।

১৯ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে আইপিএল ২০২০

বিসিসিআইয়ের সামনে এলো আরও এক সমস্যা, এখন অ্যাসোসিয়েট স্পনসর হঠল পেছনে 3

করোনা ভাইরাসের কারণে দীর্ঘ সময় ধরে স্থগিত থাকা আইপিএল ২০২০র আয়োজন ১৯ সেপ্টেম্বর থেকে ইউএই-র মাঠে হতে চএলছে। লীগের প্রস্তুতির জন্য সমস্ত আইপিএল ফ্রেঞ্চাইজি নিজেদের ভারতীয় খেলোয়াড়দের সঞগে ইউএই-তে পৌঁছে গিয়েছে। সেই সঙ্গে সেখানে খেলোয়াড়রা এক সপ্তাহের কোয়ারেন্টিনে রয়েছেন। এরপর সকলকে বায়ো বাবল পরিবেশে প্রবেশ করানো হবে। আইপিএল ২০২০র তারিখ যেমন যেমন সামনে আসছে, সমর্থকদের মধ্যে এর ক্রেজ বেড়ে চলেছে। জানিয়ে দিই ১৯ সেপ্টেম্বর প্রথম ম্যাচ মুম্বাই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংসের মধ্যে ৭:৩০ মিনিট থেকে খেলা হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *