IPL 2022

চলতি আইপিএলে (IPL 2022) মঙ্গলবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে মাঠে নামার আগে গুজরাট টাইটান্স উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা ইডেনকে নিয়ে বড় মন্তব্য করে বসলেন। তিনি জানিয়ে দেন যে, তার নতুন ‘হোম গ্রাউন্ড’ ঐতিহাসিক ইডেন গার্ডেন্স নয়, বরং সেরা এখন গুজরাটের মোতেরা স্টেডিয়াম। সাহা, যিনি এখনও পর্যন্ত ঘরোয়া ক্রিকেটে বাংলার হয়ে খেলেছেন, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL-2022) চলতি মরশুমে গুজরাট টাইটান্সের হয়ে প্রতিনিধিত্ব করছেন। ২০০৭ সালে অভিষেক রঞ্জি ম্যাচে সেঞ্চুরি করেছিলেন এই অভিজ্ঞ উইকেটরক্ষক। তবে, ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল (সিএবি) কর্মকর্তাদের সঙ্গে ঝামেলার পরে তিনি এখন বাংলার হয়ে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন।

IPL 2022: ইডেন নিয়ে বিতর্কিত মন্তব্য করে বসলেন ঋদ্ধিমান সাহা !! রেগে লাল বাংলার ক্রিকেটপ্রেমী মানুষ 1

সিএবি আধিকারিক রাজ্যের রঞ্জি দলের প্রতি তাঁর কমিটমেন্ট নিয়ে প্রশ্ন তোলার পরে সাহা ঘরোয়া ক্রিকেটে বাংলা ছেড়ে যাওয়ার মন তৈরি করেছেন। আইপিএলের কোয়ালিফায়ার-১ ম্যাচের আগে অনলাইন প্রেস কনফারেন্সে সাহা বলেন, ”আমি এখানে গুজরাটের প্রতিনিধিত্ব করছি, তাই আমার ঘরের মাঠ মোতেরা স্টেডিয়াম। আমি আর কেকেআর (কলকাতা নাইট রাইডার্স) এর সাথে নেই, তাই ইডেন আমার ঘরের মাঠ নয়।”

সাহার সম্মতি ছাড়াই ঝাড়খণ্ডের বিরুদ্ধে রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনাল ম্যাচের জন্য তাকে রাজ্য দলে নির্বাচিত করা হয়। তবে তিনি গ্রুপ পর্বের ম্যাচ খেলেননি। অভিজ্ঞ উইকেটরক্ষক ক্ষুব্ধ যে সিএবি সহকারী সচিব দেবব্রত দাস রঞ্জি লিগ পর্ব থেকে প্রত্যাহার করার পরে তার প্রতিশ্রুতি নিয়ে প্রশ্ন তোলেন। ৩৭ বছরের সাহা মনে করেন যে রাজ্যের ক্রিকেট কর্তারা তার “কঠিন সময়ে” তাকে সমর্থন করেনি। তিনি মৌখিকভাবে বাংলা ছেড়ে যাওয়ার জন্য CAB-এর কাছে একটি অনাপত্তি শংসাপত্র (NOC) দাবি করেছেন। আইপিএলে দারুণ ছন্দে রয়েছেন সাহা। চলতি মরশুমে গুজরাটের হয়ে এখনও পর্যন্ত ৩টি হাফ সেঞ্চুরির সাহায্যে ৩১২ রান করেছেন তিনি।

IPL 2022: ইডেন নিয়ে বিতর্কিত মন্তব্য করে বসলেন ঋদ্ধিমান সাহা !! রেগে লাল বাংলার ক্রিকেটপ্রেমী মানুষ 2

ইংল্যান্ডে অনুষ্ঠিত হতে চলা টেস্ট ম্যাচের জন্য ভারতীয় দলে নির্বাচিত না হওয়ার বিষয়ে প্রশ্ন করা হলে সাহা বলেন, “আমার কাছে দল সবসময় আগে এবং ব্যক্তিগত পারফরমেন্স পরে। আমি দল নির্বাচন (ভারতীয় দল) নিয়ে ভাবছি না কারণ আমরা এখানে কোয়ালিফায়ার খেলতে এসেছি। আমাদের সমস্ত ফোকাস সেই ম্যাচে (গুজরাট টাইটান্স বনাম রাজস্থান রয়্যালস)।

Read More: ধর্ষণের অভিযোগে অভিযুক্ত IPL এ বিরাট কোহলির দলের এই প্লেয়ার! গ্রেফতার করে পুলিশ

Leave a comment

Your email address will not be published.