আইপিএল ২০২২-এর (IPL 2022) রবিবারের ম্যাচে, এমএস ধোনির নেতৃত্বে চেন্নাই সুপার কিংসকে গুজরাট টাইটান্স ৭ উইকেটে হারিয়ে দিল। এই জয়ের ফলে গুজরাট টাইটান্স পয়েন্ট টেবিলে এক নম্বর স্থান ধরে রাখলো। সেই সঙ্গে এখন এটাও ঠিক হয়ে গেল যে হার্দিক পান্ডিয়ার দল এখন এক বা দুই নম্বরে থাকবে। অর্থাৎ প্লে অফ থেলে ফাইনালে যাওয়ার পথে দুটি সুযোগ নিশ্চিত পাবে তারা। রবিবার, টস জিতে ব্যাট করতে নেমে সিএসকে মাত্র ১৩৩ রান করে এবং সিএসকে-র সামনে জয়ের জন্য ১৩৪ রানের লক্ষ্য রাখে। গুজরাট এই টার্গেট ১৯.১ ওভারে তিন উইকেট হারিয়ে ছুঁয়ে ফেলে। গুজরাট টাইটান্সের এখন পয়েন্ট সংখ্যা ২০।

IPL 2022: ঋদ্ধিমানের ব্যাটেই চেন্নাই বধ গুজরাটের, দেখে নিন ম্যাচের পর কী বললেন বাংলার এই তারকা উইকেটরক্ষক 1

এর আগে সিএসকে দেওয়া ছোট লক্ষ্য তাড়া করতে নেমে গুজরাট টাইটান্সের শুরুটা খুব খারাপ হয়নি। দলের হয়ে দ্রুত রান তুলতে শুরু করেন ওপেনার শুভমান গিল ও ঋদ্ধিমান সাহা। দুজনে দলের হয়ে ৫০ রানের জুটি গড়েন। তবে স্কোর যখন ৫৯ রান, তখনই আউট হন শুভমান গিল। তিনি ১৮ রান করেন। এরপর তিন নম্বরে আসা ম্যাথিউ ওয়েডও সাহাকে সমর্থন করে স্কোর আরও এগিয়ে নিয়ে যান। কিন্তু দলীয় ৯০ রানের মাথায় ২০ রান করে ওয়েড আউট হন। অল্প রানে প্যাভিলিয়নে ফেরেন অধিনায়ক হার্দিক পান্ডিয়াও। কিন্তু ঋদ্ধিমান সাহা একপ্রান্তে জমে গিয়ে নিজের মারকুটে স্টাইলে রান তোলেন এবং শেষ অবধি দলকে জয় এনে দেন।

এ দিন ৬৭ রানের দুরন্ত ইনিংস খেলেন ঋদ্ধি। ম্যাচের সেরা খেলোয়াড় হওয়ার পর তিনি বলেন, “প্রথম কয়েকটি ম্যাচে আমি সুযোগ পাইনি কিন্তু যখন সুযোগ পেলাম, আমি আমার পরিকল্পনা অনুযায়ি ব্যাটিং করেছি এবং সুযোগের সদ্ব্যবহার করেছি। আমদের লক্ষ্যটা বড় ছিল না। তাই আমি পাওয়ারপ্লেতে বড় শটের সুযোগ নিয়েছিলাম। তবে কোনও ঝুঁকি নেওয়ার দরকার ছিল না কারণ প্রয়োজনীয় হার ছয়ের কম ছিল। প্রথম ছয় ওভারে পরিকল্পনা ছিল আমার স্বাভাবিক খেলা খেলা এবং যতটা সম্ভব রান তোলা।”

Leave a comment

Your email address will not be published.