Toss Report

আইপিএল ২০২২ (IPL 2022)-এর উত্তেজনা চরমে পৌঁছেছে। প্রতিটি ম্যাচের পর দর্শকদের উচ্ছ্বাস বাড়ছে আগামী ম্যাচগুলো নিয়ে। চলতি মরসুমের লিগ পর্বের ৪১তম ম্যাচে মুখোমুখি হতে চলেছে দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) এবং কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। আগামী ২৮ এপ্রিল মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দল। এই দ্বিতীয়বার যে দিল্লি এবং কলকাতা ১৫তম মরসুমে একে অপরের বিরুদ্ধে খেলবে, ডিসি প্রথম বৈঠকে কেকেআরকে ৪৪ রানে পরাজিত করে। এমতাবস্থায়, এই দলগুলো যখন আবার একে অপরের বিপক্ষে খেলবে, তখন দেখা যাবে হাইভোল্টেজ ম্যাচ। কারণ একদিকে কলকাতা তাদের ৮ ম্যাচে ৩ জয় নিয়ে পয়েন্ট টেবিলের ৮ নম্বরে রয়েছে, অন্যদিকে দিল্লির গাড়িও একটি রুক্ষ পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে, যার কারণে ক্যাপিটালস বর্তমানে ৭ নম্বরে রয়েছে। এই পরিস্থিতিতে, প্লে অফের জন্য তাদের দাবি বজায় রাখতে উভয় দলের জন্য একটি জয় অপরিহার্য।

DC বনাম KKR ম্যাচের সময় আবহাওয়া ও পিচের অবস্থা

IPL 2022: দিল্লি ও কলকাতার মহারণে নিজের ড্রিম ইলেভেনে কোন তারকাদের রাখবেন? জেনে নিন বিস্তারিত 1

২৮ এপ্রিল দিল্লি ক্যাপিটালস এবং কলকাতা নাইট রাইডার্সের মধ্যে লড়াই খেলোয়াড়দের জন্য একটি নতুন চ্যালেঞ্জ নিয়ে আসতে চলেছে। বিকেলের এই ম্যাচে আবহাওয়াও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। আপনি এটি সম্পর্কে জানতে খুব উত্তেজিত হবে. তাই বলে রাখি এই ম্যাচে আবহাওয়া একেবারে পরিষ্কার থাকবে। তবে ম্যাচ চলাকালীন মেঘলা আকাশ পরিষ্কার থাকবে এবং বৃষ্টির সম্ভাবনা একেবারেই নেই। তবে গরমের কারণে খেলোয়াড়দের অবস্থা খুবই খারাপ হতে চলেছে। কারণ মহারাষ্ট্রে তাপ এখন ভয়াবহ রূপ নিতে চলেছে। আবহাওয়ার কথা বললে, বৃহস্পতিবার এখানে তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে। একই সময়ে, বাতাস ২৩ কিলোমিটার প্রতি ঘন্টা বেগে প্রবাহিত হবে, এবং আর্দ্রতা ৬৭ শতাংশ হবে। অর্থাৎ, ম্যাচের সময় আর্দ্রতা খুব বেশি হবে এবং এই জ্বলন্ত গরমের মুখোমুখি হওয়ার সময় খেলোয়াড়দের তাদের দলের জন্য ১০০ শতাংশ দিতে হবে।মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালস এবং কলকাতা নাইট রাইডার্সের  ম্যাচের পিচ সম্পর্কে কথা বলতে গেলে, এটি সাধারণত ব্যাটিংয়ের জন্য পরিচিত। ওয়াংখেড়ে স্টেডিয়ামে ব্যাটসম্যানদের স্ট্রোক খেলা সহজ হবে। এখানে খেলা ম্যাচগুলোতে দেখা গেছে ব্যাটিংয়ে ব্যাটসম্যানদের খুব একটা সমস্যায় পড়তে হয় না। এই পিচে দাঁড়িয়ে বড় স্কোরও দেখা গেছে, যেখান থেকে একটা বিষয় স্পষ্ট যে মাঠে লম্বা স্কোর করা যায় এবং তা সহজেই অর্জন করা যায়। উইকেটটি ব্যাটসম্যানদের জন্য বন্ধুত্বপূর্ণ হবে এবং আউটফিল্ড ব্যাটসম্যানদেরও অনেক সাহায্য করবে। এছাড়াও স্পিন বোলাররা সহায়তা পাবেন। এখানে দ্বিতীয় ইনিংসে ব্যাট করা দলের জন্য ভালো সিদ্ধান্ত হতে পারে। তাই টস জয়ী দল প্রথমে বোলিং বেছে নিতে চাইবে।

ডিসি বনাম কেকেআর ম্যাচের জন্য উভয় দলের সম্ভাব্য একাদশ

IPL 2022: দিল্লি ও কলকাতার মহারণে নিজের ড্রিম ইলেভেনে কোন তারকাদের রাখবেন? জেনে নিন বিস্তারিত 2

দিল্লি ক্যাপিটালস (ডিসি) – পৃথ্বী শ, ডেভিড ওয়ার্নার, সরফরাজ খান, ঋষভ পন্থ (উইকেটকিপার/অধিনায়ক), ললিত যাদব, রোভম্যান পাওয়েল, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, খলিল আহমেদ, মুস্তাফিজুর রহমান, কুলদীপ যাদব।

কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)- অ্যারন ফিঞ্চ, ভেঙ্কটেশ আইয়ার, শ্রেয়াস আইয়ার (অধিনায়ক), নীতীশ রানা, আন্দ্রে রাসেল, শেলডন জ্যাকসন (উইকেটকিপার), সুনীল নারিন, টিম সাউদি, বরুণ চক্রবর্তী, উমেশ যাদব, শিবম মাভি।

DC বনাম KKR Dream11 টিমের জন্য প্রস্তাবিত প্লেয়িং ইলেভেন:

IPL 2022: দিল্লি ও কলকাতার মহারণে নিজের ড্রিম ইলেভেনে কোন তারকাদের রাখবেন? জেনে নিন বিস্তারিত 3

কিপার– ঋষভ পন্থ

ব্যাটসম্যান– ডেভিড ওয়ার্নার, শ্রেয়াস আইয়ার, পৃথ্বী শ

অলরাউন্ডার– আন্দ্রে রাসেল, সুনীল নারিন, ললিত যাদব

বোলার – কুলদীপ যাদব, টিম সাউদি, উমেশ যাদব, খলিল আহমেদ

অধিনায়ক– আন্দ্রে রাসেল / ডেভিড ওয়ার্নার

সহ-অধিনায়ক– পৃথ্বী শ / শ্রেয়াস আইয়ার

Leave a comment

Your email address will not be published.